IPL 2022: নেতা পাল্টালেও চেন্নাইয়ের মনোভাব পাল্টায়নি

ওপেনিংয়ে ঋতুরাজের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন কনওয়ে। রবিন উথাপ্পাকে নিয়েও ভাবনা চিন্তা রয়েছে চেন্নাই শিবিরের। মিডল অর্ডারে অম্বাতি রায়াডু, শিবম দুবে, মহেন্দ্র সিং ধোনি। অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা দলের অন্যতম সেরা অস্ত্র। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রাজবর্ধন হাঙ্গারগেকরকে খেলানোর সম্ভাবনা প্রবল।

IPL 2022: নেতা পাল্টালেও চেন্নাইয়ের মনোভাব পাল্টায়নি
চেন্নাই সুপার কিংস। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 9:30 AM

মুম্বই: নেতা বদলেছে, বদলিয়েছে আইপিএলের (IPL) ফরম্যাট। নতুন দুটো দলের সংযোজনও হয়েছে আইপিএলে। চেন্নাই সুপার কিংসের জনপ্রিয়তা এতটুকুও কমেনি। জাডেজার (Ravinder Jadeja) হাতে নেতৃত্বের ব্যাটন তুলে দিয়েছেন ধোনি। নিজে অধিনায়ক না হয়েও, দলের স্বার্থে নিজের সেরাটা উজাড় করে দিতে তৈরি মাহি। আগামীকে সব সময় এগিয়ে দিতে হয়। যে দৃষ্টান্ত বারবার দেখিয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ধোনিকে তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন ‘থালা’। শনিবার আইপিএল অভিষেকে চেন্নাইয়ের প্রতিপক্ষ কলকাতা। ঠিক যেন গতবারের আইপিএল ফাইনালের রিপিট টেলিকাস্ট। নাইটদের হারিয়ে আইপিএলের খেতাব জেতে সিএসকে। শনিবারের ওয়াংখেড়েতেও সেই ধারা বজায় রাখতে তৈরি জাডেজা, ধোনিরা। মুখোমুখি সাক্ষাৎকারে নাইটদের চেয়ে অনেকটাই এগিয়ে চেন্নাই সুপার কিংস। ভরপুর আত্মবিশ্বাসকে সঙ্গী করেই মাঠে নামছে সিএসকে।

কিউয়ি ব্যাটার ডিভন কনওয়েকে এ বারের আইপিএলে দলে নিয়েছে চেন্নাই সুপার কিংস। দলের কোচ স্টিফেন ফ্লেমিং নিজের হাতে তৈরি করেছেন কনওয়েকে। টি-২০ বিশ্বকাপের সময় থেকে এই ব্যাটারকে চেনেন তিনি। ১ কোটি টাকা দিয়ে ৩০ বছরের এই ক্রিকেটারকে দলে নিয়েছে সিএসকে। ডুপ্লেসির পরিবর্ত হিসেবে কনওয়েকেই প্রোজেক্ট করছে চেন্নাই শিবির।

ওপেনিংয়ে ঋতুরাজের সঙ্গে জুটি বাঁধতে চলেছেন কনওয়ে। রবিন উথাপ্পাকে নিয়েও ভাবনা চিন্তা রয়েছে চেন্নাই শিবিরের। মিডল অর্ডারে অম্বাতি রায়াডু, শিবম দুবে, মহেন্দ্র সিং ধোনি। অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা দলের অন্যতম সেরা অস্ত্র। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য রাজবর্ধন হাঙ্গারগেকরকে খেলানোর সম্ভাবনা প্রবল। বোলিংয়ে অ্যাডাম মিলনের সঙ্গী হতে পারেন ব্র্যাভো আর তুষার দেশপান্ডে।

সিএসকের হয়ে ৪ বারই আইপিএল জেতার স্বাদ পেয়েছেন জাডেজা। ২০১৩ সালে রঞ্জি ট্রফির পর জাডেজার নামের সঙ্গে ‘স্যর’ জুড়ে দিয়েছিলেন ধোনি। তবে এই জাড্ডুর উত্থান হয়েছিল ওয়ার্নের হাত ধরেই। সঠিক সময়ে রকস্টারকে চিনতে ভুল করেননি অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগস্পিনার। তিনি চলে গেলেও, তাঁর অবদান ভোলার নয়। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়ে নিজেকে ক্রমশ ধারাল করে তোলেন। একই সঙ্গে ফিল্ডিংয়েও নিজেকে ছাপিয়ে যান। ভারতের প্রাক্তন স্পিনার নরেন্দ্র হিরওয়ানি জানান, এনসিএ-তে জাডেজার কঠোর পরিশ্রমের কথা।

২০০৭ সালে একবার রঞ্জি ট্রফিতে ৮৭ রানে আউট হয়ে গিয়েছিলেন জাডেজা। প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রথম সেঞ্চুরি হাতছাড়া করেছিলেন জাড্ডু। সেই সময় সৌরাষ্ট্রের অধিনায়ক সীতাংশু কোটাক তাঁকে গাঁধা বলেছিলেন। ম্যাচ শেষ হওয়ার পর জাডেজা সীতাংশুর ঘরে গিয়ে বলেন, বন্ধু সঙ্গে দেখা করার জন্য তাড়াতাড়ি আউট হয়ে ফিরে আসেন। জাডেজার ওই বুদ্ধিদীপ্ত উত্তর শুনে কোটাক বলেছিলেন, এই ছেলে অনেকদূর যাবে। এরপরই রঞ্জি ট্রফিতে ত্রিশতরান করেন জাডেজা।

নেতা পাল্টেছে ঠিকই, কিন্তু চেন্নাইয়ের মনোভাব পাল্টায়নি। ধোনির দেখানো পথেই দলকে সাফল্যের পথে এগিয়ে নিয়ে যেতে চান রবীন্দ্র জাডেজা। আর সেই যাত্রা শুরু হতে চলেছে শনিবার সন্ধে থেকে।

আরও পড়ুন: IPL 2022: ধোনির নেতৃত্বে খেলে নিজেকে লাকি মনে করছেন বিরাটের অধিনায়ক