IPL 2023 Final Reserve Day: আজও যদি বৃষ্টিতে ধুয়ে যায় ফাইনাল… চ্যাম্পিয়ন হবে কোন দল?

CSK vs GT, IPL 2023 Final : রিজার্ভ ডেতেও যদি ঝমঝমিয়ে হয় বৃষ্টি... ম্যাচ যদি না হয়, তা হলে এ বারের আইপিএল চ্যাম্পিয়ন হবে কোন দল? এই প্রশ্নই এখন চেন্নাই ও গুজরাটের সমর্থকদের মনে ঘুরপাক খাচ্ছে।

IPL 2023 Final Reserve Day: আজও যদি বৃষ্টিতে ধুয়ে যায় ফাইনাল... চ্যাম্পিয়ন হবে কোন দল?
রিজার্ভ ডে-ও যদি বৃষ্টিতে ধুয়ে যায়... তা হলে চ্যাম্পিয়ন হবে কোন দল?
Follow Us:
| Edited By: | Updated on: May 29, 2023 | 7:09 PM

আমেদাবাদ : বৃষ্টির মন-মর্জিতে রবিবার আইপিএল ফাইনাল (IPL Final) হয়নি। আজ, সোমবার রয়েছে এ বারের আইপিএল (IPL 2023) ফাইনালের জন্য রিজার্ভ ডে। প্রকৃতির উপর তো কারও নিয়ন্ত্রণ থাকে না। তাই বৃষ্টি যে কখন চুপিসারে আসবে, তা কেউ বলতে পারে না। আবহাওয়ার পূর্বাভাস থেকে খানিকটা আন্দাজ পাওয়া যায় ঠিকই। কিন্তু মাঝে মাঝে ‘বিন বুলায়ে মেহমান’ এর মতো হাজির হয় বৃষ্টি। যেমন আমেদাবাদে এল রবি-রাতে। ২৮ মে, রবিবার বিপুল বৃষ্টি হওয়ার কারণে চেন্নাই বনাম গুজরাটের (CSK vs GT) ফাইনালের টসই হয়নি। আইপিএলের ইতিহাসে এই প্রথম ফাইনাল গড়াল রিজার্ভ ডেতে। দুরন্ত বৃষ্টির কারণে একদিন পিছিয়ে আজ, ২৯ মে সোমবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে হওয়ার কথা ১৬তম আইপিএলের ফাইনাল। এখন সকল ক্রিকেট প্রেমীর মনে একটাই প্রশ্ন, রিজার্ভ ডেও যদি বৃষ্টিতে ধুয়ে যায়? তা হলে চ্যাম্পিয়ন হবে কোন দল? TV9Bangla Sports এর এই প্রতিবেদনে রইল বিস্তারিত।

মোতেরায় সোমবারও বৃষ্টির লীলা চললে হতাশ হতে হবে ধোনি ও সিএসকে ভক্তদের। কারণ, রিজার্ভ ডে বৃষ্টিতে ধুয়ে গেলে আখেরে লাভ হবে হার্দিক পান্ডিয়ার দলের। আসলে রিজার্ভ ডেতেও ফাইনাল ম্যাচ না হলে গ্রুপ পর্বের শেষে পয়েন্ট টেবলের শীর্ষে থাকা দলকে জয়ী ঘোষণা করে দেওয়া হবে। এ বারের আইপিএলের  গ্রুপ পর্বে ৭০টি ম্যাচের পর লিগ টেবলের ১ নম্বরে থেকে প্লে অফে প্রবেশ করেছিল গুজরাট। আর চেন্নাই গ্রুপ পর্ব শেষ করেছিল লিগ টেবলের ২ নম্বর স্থানে। ফলে, এ বারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গ্রুপ পর্বের শেষে পয়েন্ট টেবলের শীর্ষে যেহেতু গুজরাট টাইটান্স ছিল, তাই তারাই হবে ১৬তম আইপিএলের চ্যাম্পিয়ন।

তাই রিজার্ভ ডেও বৃষ্টিতে ধুয়ে গেলে পরপর দু’বার চ্যাম্পিয়ন হবে গুজরাট টাইটান্স। প্রসঙ্গত, ২০২২ সালের আইপিএল ফাইনাল হয়েছিল ২৯ মে। এ বার সূচি অনুযায়ী আইপিএল ফাইনাল ২৮ মে থাকলেও, তা বৃষ্টির কারণে পিছিয়ে হতে চলেছে আজ, ২৯ মে। ফলে পরপর ২ বছর একই দিনে আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ রয়েছে গুজরাট টাইটান্সের সামনে। আর দু’ভাবে সেটা হতে পারে। এক, ফাইনালে চেন্নাইকে হারিয়ে। দুই, বৃষ্টিতে ফাইনাল ম্যাচ ভেস্তে গেলে।