David Warner: সানরাইজার্স অধ্যায় নিয়ে মুখ খুললেন ডেভিড ওয়ার্নার

ওয়ার্নারের কথায়, "যে দলকে এত বছর ধরে ভালোবেসে এসেছি, কোন কারণ ছাড়াই সেই দল যখন অধিনায়কত্ব কেড়ে নেয়, টিম থেকে বাদ দেয়, সেটা সব সময় সত্যি মন খারাপ করার মতো। কিন্তু আমার কোনও অভিযোগ নেই। কারণ সমর্থকরা সব সময় আমার পাশে ছিল। আমার কাজটাই তো তাদেরকে বিনোদন দেওয়া। দল থেকে বাদ পড়ার আর কারণ যাই হোক না কেন, আমি কখনও অনুশীলনের ফাঁকি দিইনি।'

David Warner: সানরাইজার্স অধ্যায় নিয়ে মুখ খুললেন ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 2:38 PM

সিডনি: মাত্র কয়েকটা মাস আর কয়েক ম্যাচের ব্যবধানেই বদলে গেল সবটা। আইপিএলের (IPL) ব্যর্থতা দূরে সরিয়ে সেই ডেভিড ওয়ার্নার (David Warner) টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন। অস্ট্রেলিয়ান (Australia) ক্রিকেটারের হাত ধরেই প্রথমবার ট্রফি জিতেছিল হায়দারাবাদের (Sunrisers Hyderabad) ফ্র্যাঞ্চাইজি। স্যান্ড পেপার গেট কাণ্ডের পরও ওয়ার্নারের পাশেই ছিল সানরাইজার্স। কিন্তু হঠাৎ করেই চলতি মরসুমে বদলে গিয়েছিল ছবিটা। অফ ফর্মে থাকা ওয়ার্নার প্রথমে অধিনায়কত্ব থেকে বাদ, তারপর দল থেকেও। ডাগআউটে বসেই বাকি আইপিএল কেটেছিল অরেঞ্জ আর্মির প্রাক্তন অধিনায়কের। মাঠে নেমে খেলতে না পারলেও গ্যালারি থেকে বা সোশ্যাল মিডিয়ায় সানরাইজার্সের হয়ে গলা ফাটিয়ে গিয়েছেন ওয়ার্নার। আইপিএলের শেষ ম্যাচের আগে জানিয়ে দেন, তাঁর সঙ্গে হায়দ্রাবাদের সব সম্পর্ক শেষ। তবে আইপিএল খেলবেন অন্য কোন দলের হয়ে? তার থেকে বড় প্রশ্ন, ঠিক কী হয়েছিল ওয়ার্নার ও সানরাইজার্সের মধ্যে? তা নিয়ে এ বার মুখ খুললেন অজি ওপেনার। টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি হাতে অস্ট্রেলিয়া পৌঁছানোর পর জানালেন, অরেঞ্জ আর্মির আচরণে তিনি অত্যন্ত দুঃখ পেয়েছেন।

ওয়ার্নারের কথায়, “যে দলকে এত বছর ধরে ভালোবেসে এসেছি, কোন কারণ ছাড়াই সেই দল যখন অধিনায়কত্ব কেড়ে নেয়, টিম থেকে বাদ দেয়, সেটা সব সময় সত্যি মন খারাপ করার মতো। কিন্তু আমার কোনও অভিযোগ নেই। কারণ সমর্থকরা সব সময় আমার পাশে ছিল। আমার কাজটাই তো তাদেরকে বিনোদন দেওয়া। দল থেকে বাদ পড়ার আর কারণ যাই হোক না কেন, আমি কখনও অনুশীলনের ফাঁকি দিইনি। একদিন অনুশীলন কামাই করিনি। নেটে ভালোই ব্যাটিং করছিলাম। জানতাম ফর্মে ফেরাটা শুধু সময়ের অপেক্ষা।” তবে ফিরে আসার সময়টা পাননি অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার। বরং দীর্ঘ সময় ধরে আরবের নেটে অনুশীলন করার সুফল পেয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে।

পরের আইপিএলে কোন দলে যাচ্ছেন? ছবিটা এখনও পরিষ্কার নয়। সোশ্যাল মিডিয়ায় এক সমর্থকের প্রশ্নের উত্তরে ডেভিড জানিয়েছেন, উইলিয়ামসনকে হয়তো ধরে রাখবে সানরাইজার্স। তবে হায়দারাবাদ সমর্থকদের কাছে আর্জি, বন্ধু উইলিয়ামসনের সমর্থনের যেন ভাঁটা না পড়ে। সানরাইজার্স কি টি-টোয়েন্টি বিশ্বকাপের খেলা দেখে আবার ওয়ার্নারকে ফিরিয়ে নেবে? এটা বলা সত্যিই কঠিন। কারণ, সবটাই নির্ভর করছে আইপিএল নিলামের ওপর। ক্রিকেট মহলের মতে, অস্ট্রেলিয়ার ওপেনারকে পেতে ঝাঁপিয়ে পড়তে পারে যে কোনও দল। তাই, এ বারের মেগা নিলামে বড় অঙ্কের দর উঠতে পারে অজি ক্রিকেটারের।

আরও পড়ুন: India vs New Zealand: দ্রাবিড়ের হাত ধরে নতুন ভারতের স্বপ্নের উড়ানের অপেক্ষা