India vs Sri Lanka 2021: তোমার দ্বারা ক্রিকেট হবে না, দীপক চাহারকে কে বলেছিলেন জানেন?

এক চমকে দেওয়া খবর জানিয়েছেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad)।

  • Publish Date - 4:31 pm, Thu, 22 July 21 Edited By: Sanghamitra Chakraborty
India vs Sri Lanka 2021: তোমার দ্বারা ক্রিকেট হবে না, দীপক চাহারকে কে বলেছিলেন জানেন?
তোমার দ্বারা ক্রিকেট হবে না, দীপক চাহারকে কে বলেছিলেন জানেন?

নয়াদিল্লি: শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে ব্যাটে-বলে দাপুটে ইনিংস উপহার দিয়ে ভারতকে (India) দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ জেতান দীপক চাহার (Deepak Chahar)। সেই চাহারকেই কেরিয়ারের শুরুর সময় অন্য পেশা বেছে নিতে বলেছিলেন ভারতের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেল (Greg Chappell)। এমন চমকে দেওয়া খবর জানিয়েছেন ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad)।

দাসুন শানাকাদের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দ্বিতীয় দিনে শ্রীলঙ্কার ইনিংসে বল হাতে দীপকের শিকার দুই লঙ্কান ক্রিকেটার। তার পর ব্যাট হাতে ভারতের ত্রাতা হয়ে ওঠেন বোলার চাহার। ৮২ বলে ৬৯ রান করে অপরাজিত থেকে শিখর ধাওয়ানের ভারতকে ম্যাচ জেতান। পাশাপাশি তিন ম্যাচের এক দিনের সিরিজও জিতে নেয় ভারত। ম্যাচের সেরা চাহারের জন্য শুভেচ্ছাবার্তার ঢল বয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেখানেই এই চমকে দেওয়ার মতো খবর জানান ভারতের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। গ্রেগ চ্যাপেল ভারতের কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করার পর, প্রাক্তন আইপিএল প্রধান ললিত মোদীর সাহায্যে রাজস্থান ক্রিকেট অ্যাকাডেমির ক্রিকেট পরিচালক হিসেবে নিযুক্ত হন। সেইসময় তিনি চাহারকে ক্রিকেট ছেড়ে অন্য পেশা বেছে নিতে বলেছিলেন।

প্রসাদ টুইটারে চাহারের ম্যাচ জেতানোর ছবি পোস্ট করে লেখেন, “আরসিএ-তে দীপক চাহারকে তাঁর উচ্চতার জন্য প্রত্যাখ্যান করেছিলেন গ্রেগ চ্যাপেল। তিনি চাহারকে বলেছিলেন অন্য পেশা বেছে নিতে। আর সেই চাহার একা হাতে ম্যাচ জিতিয়ে দিল নিজের দক্ষতায়। গল্পের সারমর্ম কী দাঁড়াল – নিজের ওপর বিশ্বাস রাখতে হবে, আর বিদেশি কোচদের খুব একটা সিরিয়াসলি না নিলেও চলবে।”

তবে প্রসাদ কিন্তু এও উল্লেখ করেন যে, সকল বিদেশি কোচ একরকম নয়। তিনি লেখেন, “অবশ্যই ব্যতিক্রম রয়েছে। ভারতে এমন অনেক দুর্দান্ত প্রতিভা রয়েছে যার জন্য সময় এসেছে দল ও ফ্র্যাঞ্চাইজিগুলিকে যথা সম্ভব ভারতীয় কোচ ও পরামর্শদাতাদের নিযুক্ত করতে হবে।”

আরও পড়ুন: India vs Sri Lanka 2021: দ্রাবিড়ের বিশ্বাসের মর্যাদা রাখলেও আর ব্যাট করতে চান না চাহার, কিন্তু কেন?

Click on your DTH Provider to Add TV9 Bangla