Duleep Trophy: দলীপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন দুই পেসার, বিশ্রাম জাডেজাকেও

Duleep Trophy 2024: বাংলাদেশ সিরিজের পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজ রয়েছে। তবে বাংলাদেশ সিরিজের শুরুতে সিরাজকেও পাওয়া যাবে কিনা, ধোঁয়াশা তৈরি হল। অসুস্থতার জন্য দলীপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন সিরাজ। নতুন মুখ গৌরব যাদব।

Duleep Trophy: দলীপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন দুই পেসার, বিশ্রাম জাডেজাকেও
Image Credit source: BCCI FILE
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 2:40 PM

দলীপ ট্রফির প্রথম রাউন্ড শুরু হচ্ছে ৫ সেপ্টেম্বর। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে ভারতের। ৫-৮ সেপ্টেম্বর দলীপ ট্রফির প্রথম রাউন্ডের ম্যাচ অনেকের কাছেই পরীক্ষা। এই ম্যাচে ভালো পারফর্ম করতে পারলে স্কোয়াডে সুযোগের সম্ভাবনা বাড়বে। তেমনই যাঁরা কার্যত বাংলাদেশ স্কোয়াডে নিশ্চিত, তাঁদের প্রস্তুতির সুযোগ ছিল লাল-বলের ক্রিকেটে। যদিও শেষ মুহূর্তে বড় ধাক্কা। দলীপ ট্রফির প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন পেসার মহম্মদ সিরাজ ও উমরান মালিক। ‘বিশ্রাম’ দেওয়া হল রবীন্দ্র জাডেজাকেও।

মহম্মদ সামি এখনও পুরোপুরি ফিট নন। তাঁকে নিয়ে কোনওরকম তাড়াহুড়ো করা হবে না। বাংলাদেশ সিরিজে ভারতীয় বোলিংয়ের নেতৃত্বে মূলত সিরাজই। সঙ্গী হিসেবে দেখা যেতে পারে মুকেশ কুমার ও আকাশ দীপকে। এই সিরিজে বিশ্রামের সম্ভাবনা প্রবল জসপ্রীত বুমরারও। তার কারণ, বাংলাদেশ সিরিজের পর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজ রয়েছে। তবে বাংলাদেশ সিরিজের শুরুতে সিরাজকেও পাওয়া যাবে কিনা, ধোঁয়াশা তৈরি হল। অসুস্থতার জন্য দলীপের প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন সিরাজ। একই কারণে ছিটকে গিয়েছেন তরুণ পেসার উমরান মালিকও।

বোর্ডের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘সিরাজ এবং উমরান মালিক দু-জনেই অসুস্থ। প্রথম রাউন্ডের ম্যাচের আগে তাদের ফিট হয়ে ওঠার সম্ভাবনা নেই। সে কারণেই পরিবর্ত হিসেবে নেওয়া হয়েছে নবদীপ সাইনি ও গৌরব যাদবকে। অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাকেও টিম-বি থেকে ছেড়ে দেওয়া হয়েছে।’ টি-টোয়েন্টি বিশ্বকাপে শেষ বার খেলেছেন রবীন্দ্র জাডেজা। বিরাট কোহলি, রোহিত শর্মার মতো তিনিও বিশ্বকাপের পর আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানান। শ্রীলঙ্কা সফরে ওডিআই স্কোয়াডে জায়গা হয়নি জাডেজার। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট স্কোয়াডে থাকার কথা। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে ধোঁয়াশা তৈরি হল।

এই খবরটিও পড়ুন

দলীপে নতুন মুখ গৌরব যাদব মধ্য প্রদেশের পেসার। গত মরসুমে পন্ডিচেরীর হয়ে খেলেছিলেন। রঞ্জি ট্রফিতে গত মরসুমে দ্বিতীয় সর্বাধিক উইকেট শিকারি ছিলেন। গৌরব নিয়েছিলেন ৪১ উইকেট।