Duleep Trophy: দুই ইনিংসেই ব্যর্থ ক্যাপ্টেন অভিমন্যু, হারের মুখে ইস্ট জোন

Duleep Trophy 2023: ব্যাটে বলে উজ্জ্বল এ বারই কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে অভিষেক করা হর্ষিত রানা। প্রথম ইনিংসে শতরান (৮৬ বলে অপরাজিত ১২২) করেছিলেন। দু-ইনিংস মিলিয়ে এখনও অবধি দুটি উইকেট নিয়েছেন হর্ষিত।

Duleep Trophy: দুই ইনিংসেই ব্যর্থ ক্যাপ্টেন অভিমন্যু, হারের মুখে ইস্ট জোন
Image Credit source: twitter
Follow Us:
| Updated on: Jun 30, 2023 | 7:17 PM

দলীপ ট্রফির কোয়ার্টার ফাইনালেই বিদায়ের পথে ইস্ট জোন। দুই ইনিংসেই ব্যর্থ অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। দীর্ঘ দিন ধরে জাতীয় দলের দরজায় কড়া নাড়ছিলেন বাংলার এই ওপেনার। বাংলাদেশে টেস্ট স্কোয়াডে জায়গাও পেয়েছিলেন। কিন্তু খেলার সুযোগ হয়নি। প্রথম শ্রেনির ক্রিকেটে ধারাবাহিক ভালো পারফর্মও করছিলেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজে সুযোগ পাননি। ফলে তাঁর কাছে দারুণ সুযোগ ছিল নির্বাচকদের ভাবনা বাড়ানোর। দলীপে তা পারলেন না। তৃতীয় দিনের খেলার বিশেষ কিছু বিষয়ে বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

বেঙ্গালুরু শহর থেকে কিছুটা দূরে আলুর স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সেন্ট্রাল ও ইস্ট জোন। জিতলে সেমিফাইনাল। অভিমন্যু ঈশ্বরণের কাছে দারুণ সুযোগ ছিল এই ম্যাচে নজর কাড়ার। যদিও প্রত্যাশা পূরণ হল না। দলও হারের মুখে। প্রথম ইনিংসে গোল্ডেন ডাক, দ্বিতীয় ইনিংসে তাঁর অবদান ১১ রান।

ইস্ট জোনের বোলিং পারফরম্যান্স অনবদ্য। প্রথম ইনিংসে সেন্ট্রাল জোনকে মাত্র ১৮২ রানেই অলআউট করেছিল তারা। ডোবালেন ব্যাটাররা। প্রথম ইনিংসে মাত্র ১২২ রানে আলআউট। দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোনকে ২৩৯ রানে অলআউট করে ইস্ট জোন। তিনটি করে উইকেট নেন ঈশান পোড়েল ও শাহবাজ আহমেদ। ইস্ট জোনের কাছে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩০০ রান। চতুর্থ ইনিংসে এই রান খুবই কঠিন। কিন্তু টপ অর্ডারে ন্যুনতম লড়াইও দেখা গেল না। মাত্র ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছে ইস্ট জোন।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে অন্য কোয়ার্টার ফাইনালে মুখোমুখি নর্থ জোন ও নর্থ ইস্ট জোন। প্রথম ইনিংসে ৫৪০-৮ স্কোরে ইনিংস ডিক্লেয়ার করেছিল নর্থ জোন। জবাবে নর্থ ইস্ট জোন করেছিল ১৩৪। দ্বিতীয় ইনিংসে ২৫৯-৬ স্কোরে ডিক্লেয়ার করে তারা। দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৫৮ রান তুলেছে নর্থ ইস্ট। এখনও ৬০০-র ওপর রান প্রয়োজন। সেমিফাইনালে যাওয়া সময়ের অপেক্ষা নর্থ জোনের। তাদের হয়ে ব্যাটে বলে উজ্জ্বল এ বারই কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে অভিষেক করা হর্ষিত রানা। প্রথম ইনিংসে শতরান (৮৬ বলে অপরাজিত ১২২) করেছিলেন। দু-ইনিংস মিলিয়ে এখনও অবধি দুটি উইকেট নিয়েছেন হর্ষিত।