Duleep Trophy 2024: ‘পার্থ’-এ মুখোমুখি শ্রেয়স-রানা! কোথায়, কী ভাবে দেখবেন দলীপের এই ম্যাচ?

Duleep Trophy, India C vs India D: এই মাঠকে পার্থের সঙ্গেই তুলনা করা হচ্ছে। তার কারণ, এখানকার পিচ। গ্রিনটপ এবং বাউন্সি পিচ। পেসারদের স্বর্গরাজ্য। যে কোনও পেসারের কাছেই স্বপ্নের পিচ। কিন্তু ব্যাটারদের পরিস্থিতি! সেই পরীক্ষাই শুরু।

Duleep Trophy 2024: 'পার্থ'-এ মুখোমুখি শ্রেয়স-রানা! কোথায়, কী ভাবে দেখবেন দলীপের এই ম্যাচ?
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 04, 2024 | 10:00 PM

পার্থ-এ দলীপ ট্রফির ম্যাচ! মনে হতেই পারে, এ কী করে সম্ভব? বাস্তবে নয়, তবে পরিস্থিতি এমনই। দলীপ ট্রফির জন্য দুটি ভেনু বেছে নেওয়া হয়েছে। একটা বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়াম, দ্বিতীয় অনন্তপুর স্টেডিয়াম। অন্ধ্রপ্রদেশ ক্রিকেট সংস্থার এই মাঠকে পার্থের সঙ্গেই তুলনা করা হচ্ছে। তার কারণ, এখানকার পিচ। গ্রিনটপ এবং বাউন্সি পিচ। পেসারদের স্বর্গরাজ্য। যে কোনও পেসারের কাছেই স্বপ্নের পিচ। কিন্তু ব্যাটারদের পরিস্থিতি! সেই পরীক্ষাই শুরু।

দলীপের প্রথম রাউন্ডের ম্যাচে অনন্তপুরে মুখোমুখি ভারত সি ও ডি দল। ভারত সি দলের ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড়। দক্ষ ব্যাটারও। সঙ্গে সাই সুদর্শন রয়েছেন। এই বাঁ হাতি ব্যাটার সদ্য কাউন্টি ক্রিকেটে সেঞ্চুরি হাঁকিয়েছেন। ইংল্যান্ডে খেলে আসায় সুদর্শন আত্মবিশ্বাসে এগিয়ে থাকতে পারেন। তবে ব্যাটিংয়ে বাড়তি নজর থাকবে শ্রেয়স আইয়ারের দিকে। বিশেষ করে বলতে হবে তাঁর শর্টপিচ ডেলিভারি দুর্বলতার কথা। বুচি বাবুতেও শর্টপিচ ডেলিভারিতেই আউট হয়েছিলেন। আর এখানে প্রতিপক্ষ হিসেবে থাকছেন কেকেআরে তাঁর সতীর্থ হর্ষিত রানা।

ভারতের উঠতি পেসার হর্ষিত রানা জিম্বাবোয়ে সফরে প্রথম বার জাতীয় দলে ডাক পেয়েছিলেন। যদিও দু-ম্যাচের জন্য। এরপর শ্রীলঙ্কা সিরিজে ডাক পান হর্ষিত। দুই ফরম্যাটেই স্কোয়াডে রাখা হয়েছিল। খেলানো হয়নি। হর্ষিত রানাকে নিয়ে যে দীর্ঘমেয়াদী ভাবনা রয়েছে বোর্ডের, এ বিষয়ে সন্দেহ নেই। দলীপ ট্রফির এই ম্যাচ তাঁর কাছে সুবর্ণ সুযোগ। পেস বাউন্সি উইকেটে নজর থাকে হর্ষিতের পারফরম্যান্সে।

এই খবরটিও পড়ুন

দলীপ ট্রফির এই ম্যাচ টেলিভিশনে দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে। শুধু তাই নয়, মোবাইলে জিও সিনেমার অ্যাপেও দেখা যাবে দলীপ ট্রফিতে ভারত সি বনাম ভারত ডি-এর এই ম্যাচ। খেলা শুরু হবে সকাল ৯.৩০ থেকে।

ভারত সি স্কোয়াড-ঋতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), সাই সুদর্শন, রজত পাতিদার, অভিষেক পোড়েল, বাবা ইন্দ্রজিৎ, হৃত্বিক শোকিন, মানব সুতার, গৌরব যাদব, বিজয়কুমার বিশাখ, অংশুল কম্বোজ, হিমাংশু চৌহান, মায়াঙ্ক মার্কন্ডে, আর্য জুয়েল, সন্দীপ ওয়ারিয়ের

ভারত ডি স্কোয়াড-শ্রেয়স আইয়ার (ক্যাপ্টেন), অথর্ব তাইডে, যশ দুবে, দেবদত্ত পাড়িক্কাল, ঈশান কিষাণ, রিকি ভুই, সারাংশ জৈন, অক্ষর প্যাটেল, অর্শদীপ সিং, আদিত্য ঠাকরে, হর্ষিত রানা, তুষার দেশপান্ডে, আকাশ সেনগুপ্ত, শ্রীকার ভরত, সৌরভ কুমার