India vs New Zealand T20: জয়পুরে গ্যালারিতে ঢুকতে লাগবে ভ্যাকসিন সার্টিফিটেক

মাঠে ঢোকার ক্ষেত্রে দুটি নিয়ম কার্যকর করা হয়েছে। অন্তত একটি কোভিড ভ্যাকসিন (covid vaccine) নেওয়ার সার্টিফিকেট দেখাতে হবে। সঙ্গে রাখতে হবে ৪৮ ঘন্টা আগের আরটিপিসির নেগেটিভ রিপোর্ট। তবে কোনও দর্শক যদি দুটি কোভিড ভ্যাকসিন নিয়ে থাকেন, তাহলে তাঁর করোনা টেস্ট রিপোর্টের প্রয়োজন নেই।

India vs New Zealand T20: জয়পুরে গ্যালারিতে ঢুকতে লাগবে ভ্যাকসিন সার্টিফিটেক
জয়পুরে শুরু হচ্ছে রোহিত-রাহুল জুটির পার্টনারশিপ সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 4:55 PM

জয়পুর: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) এখনও শেষ হয়নি। তার মাঝেই ভারতের (India) মাটিতে নিউজিল্যান্ড (New Zealand) সিরিজের দামামা বেজে গেছে। ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-২০ সিরিজ (T20 series)। প্রথম ম্যাচ জয়পুরের (Jaipur) সোয়াই মানসিং স্টেডিয়ামে। লম্বা সময়ের পর আবার দর্শক ফিরছে ভারতের ক্রিকেট মাঠে। রাজস্থানের মাঠে টিকিটের চাহিদা তুঙ্গে। কিন্তু সবাই কি টিকিট পাবেন? উত্তর, না। অবাধ টিকিট বিক্রি হবে না। রাজস্থান ক্রিকেট অ্যাসোশিয়েসনের সেক্রেটারি মহেন্দ্র শর্মা জানিয়েছে, “রাজস্থান সরকারের পক্ষ থেকে নির্দেশিকা পাঠানো হয়েছে আমাদার কাছে। কোভিড প্রোটোকল মেনেই মাঠে দর্শক ঢুকতে পারবে। দর্শকদের মাস্ক পরতে হবে। মাঠে ঢোকার আগে স্যানিটাইজেশন হবে, মাপা হবে তাপমাত্রা। সেই মর্মেই অনুমতি পাওয়া গিয়েছে রাজ্য সরকারের তরফে। প্রত্যেকটি গাইডলাইন মেনে চলব আমরা।”

মাঠে ঢোকার ক্ষেত্রে দুটি নিয়ম কার্যকর করা হয়েছে। অন্তত একটি কোভিড ভ্যাকসিন (covid vaccine) নেওয়ার সার্টিফিকেট দেখাতে হবে। সঙ্গে রাখতে হবে ৪৮ ঘন্টা আগের আরটিপিসির নেগেটিভ রিপোর্ট। তবে কোনও দর্শক যদি দুটি কোভিড ভ্যাকসিন নিয়ে থাকেন, তাহলে তাঁর করোনা টেস্ট রিপোর্টের প্রয়োজন নেই। তবে কত সংখ্যক দর্শক মাঠে ঢুকতে পারবেন, সেই প্রশ্নর উত্তর এখনও দিতে পারেননি রাজস্থান ক্রিকেটে অ্যাসোশিয়সেনের কর্তারা। নিজেদের মধ্যে বৈঠকে এই সিদ্ধান্ত নেবেন তাঁরা। প্রায় আট বছর পর আন্তর্জাতিক ম্যাচ হবে জয়পুরে। এবারই প্রথম টি-২০ আন্তর্জাতিক ম্যাচ হচ্ছে রাজস্থানের মাঠে। ভারতীয় দল জয়পুরে দিন তিনেকের কোয়ারান্টিন পর্ব কাটিয়ে অনুশীলনে নামবে। অন্যদিকে টি-২০ বিশ্বকাপ শেষ করে জয়পুরে আসবে নিউজিল্যান্ড। বোল্টরা ফাইনাল খেললে সিরিজ শুরুর একদিন আগে জয়পুর এসে পৌঁছবেন। বাবল টু বাবাল ট্রান্সফার করা হবে কিউয়ি ক্রিকেটারদের। তাই আলাদা কোয়ারান্টিনের প্রয়োজন নেই তাঁদের।

গতকালই নিউজিল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছেন নির্বাচকরা। জয়পুর থেকেই ভারতীয় টি-২০ ক্রিকেটে শুরু হবে বিরাট পরবর্তী যুগ। পূর্ণ সময়ের অধিনায়ক হিবেসে কাজ শুরু করবেন রোহিত শর্মা। একই সঙ্গে টিম ইন্ডিয়ার কোচ হিসেবেও রাহুল দ্রাবিড়ের অভিষেক হবে সোয়াই মান সিং স্টেডিয়ামে।

নিউজিল্যান্ড সিরিজের ভারতীয় দল: রোহিত শর্মা (ক্যাপ্টেন), লোকেশ রাহুল (ভাইস ক্যাপ্টেন), ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ঈশান কিষাণ, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হর্ষল প্যাটেল, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন : শাস্ত্রী ও সাপোর্ট স্টাফদের ধন্যবাদ জানালেন বিরাট