Gary Kirsten: ৬ মাসেই ভাঙন, পাকিস্তানের কোচের দায়িত্বে ইতি টানলেন গ্যারি কার্স্টেন

Pakistan Cricket: মহম্মদ রিজওয়ানকে এ বার পাকিস্তানের সীমিত ওভারের সিরিজের নতুন অধিনায়ক করা হয়েছে। তার ঠিক পরের দিনই জানা গেল, আর পাকিস্তানের টি-২০ ও ওডিআই টিমের কোচ থাকছেন না প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার গ্যারি কার্স্টেন।

Gary Kirsten: ৬ মাসেই ভাঙন, পাকিস্তানের কোচের দায়িত্বে ইতি টানলেন গ্যারি কার্স্টেন
Gary Kirsten: ৬ মাসেই ভাঙন, পাকিস্তানের কোচের দায়িত্বে ইতি টানলেন গ্যারি কার্স্টেনImage Credit source: ICC
Follow Us:
| Updated on: Oct 28, 2024 | 12:53 PM

কলকাতা: পাকিস্তান ক্রিকেটে (Pakistan Cricket) যেন কিছুই ঠিক হওয়ার নয়। সদ্য দেশের মাটিতে ইংল্যান্ডকে টেস্ট সিরিজে হারিয়েছে শান মাসুদের দল। তারপর খুশির হাওয়া বইছিল। তারই মাঝে মহম্মদ রিজওয়ানকে এ বার পাকিস্তানের সীমিত ওভারের সিরিজের নতুন অধিনায়ক করা হয়েছে। তার ঠিক পরের দিনই জানা গেল, আর পাকিস্তানের টি-২০ ও ওডিআই টিমের কোচ থাকছেন না প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটার গ্যারি কার্স্টেন (Gary Kirsten)। এ বছরের এপ্রিলে গ্যারি কার্স্টেনকে পাক ক্রিকেট টিমের হেড কোচ হিসেবে নিযুক্ত করেছিল পিসিবি। মাত্র ৬ মাসের মধ্যেই পাক টিমের কোচের দায়িত্ব ছাড়তে চলেছেন গ্যারি। জানা গিয়েছে, ইতিমধ্যেই কার্স্টেন পাক ক্রিকেট বোর্ডকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। পিসিবির পক্ষ থেকে এ বিষয়ে সরকারি বিবৃতি প্রকাশ করা হয়েছে।

পিসিবি আজ, সোমবার দুপুর ১২.১৮ মিনিটে সোশ্যাল মিডিয়া সাইট X এ লিখেছে, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ড আজ ঘোষণা করেছ যে জেসন গিলেসপি আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান পুরুষ ক্রিকেট দলের কোচ হবেন। গ্যারি কার্স্টেন পদত্যাগ পত্র জমা দিয়েছে। পাক ক্রিকেট বোর্ড সেটা গ্রহণ করেছে।’

এই খবরটিও পড়ুন

সূত্রের খবর অনুযায়ী, পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যকলাপ ভালো লাগছে না গ্যারি কার্স্টেনের। যে কারণে তাঁর সঙ্গে বোর্ডের সংঘাত চলছে। এ বছরের মে মাসে পাকিস্তানের সাদা-বলের টিমের সঙ্গে যোগ দেন কার্স্টেন। এরপর টি-২০ বিশ্বকাপে পাক টিম ব্যর্থ হয়। তারপর থেকেই গ্যারি কার্স্টেনের সঙ্গে পিসিবির সমস্যা শুরু হয়। শুধু পাক বোর্ডের সঙ্গেই নয়, সে দেশের লাল বলের কোচ জেসন গিলেসপির সঙ্গেও নাকি মত মিলছে না কার্স্টেনের। এ বার যে কারণে পাকিস্তানের সাদা বলের টিমের কোচের দায়িত্ব ছেড়ে দিলেন গ্যারি।