Indian Cricket: ভারতের কোচ হতে পরীক্ষায় বসতে হবে গৌতম গম্ভীরকেও! কারা নেবেন ইন্টারভিউ?

Indian Cricket Team Head Coach Interview: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত সংস্করণে তৃতীয় ট্রফি জিতেছে কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীর মেন্টর হিসেবে ফিরতেই ট্রফি। এর আগে দু-বার কেকেআর ট্রফি জিতেছিল গম্ভীরের ক্যাপ্টেন্সিতে। দীর্ঘ দশ বছর ট্রফি খরা চলছিল। আইপিএল ফাইনালের দিনই গৌতম গম্ভীরের সঙ্গে দীর্ঘ আলোচনায় দেখা গিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহকে।

Indian Cricket: ভারতের কোচ হতে পরীক্ষায় বসতে হবে গৌতম গম্ভীরকেও! কারা নেবেন ইন্টারভিউ?
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 18, 2024 | 1:09 PM

ভারতীয় দলের হেড কোচ হতে চলেছে গৌতম গম্ভীর। এখনও অবধি এটিই চূড়ান্ত। এর জন্য অবশ্য পরীক্ষা দিতে হবে গৌতম গম্ভীরকেও। টি-টোয়েন্টি বিশ্বকাপেই রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হচ্ছে। গত মাসেই কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। নানা নাম ভেসে উঠেছিল ভারতের পরবর্তী কোচ হিসেবে। এমনকি বেশ কয়েকজন বিদেশি কোচের নামও। অস্ট্রেলিয়ার দুই প্রাক্তন ক্রিকেটারও সেই দৌড়ে ছিলেন। ভারতীয় বোর্ড অবশ্য বিদেশি কোচে ঝুঁকে নেই। ভারতের প্রাক্তন ক্রিকেটারকেই এই পদে চাইছে বোর্ড। আর সেই ব্য়ক্তিটি গৌতম গম্ভীর। কিন্তু তাঁকেও পরীক্ষা দিয়েই কোচ হতে হবে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত সংস্করণে তৃতীয় ট্রফি জিতেছে কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীর মেন্টর হিসেবে ফিরতেই ট্রফি। এর আগে দু-বার কেকেআর ট্রফি জিতেছিল গম্ভীরের ক্যাপ্টেন্সিতে। দীর্ঘ দশ বছর ট্রফি খরা চলছিল। আইপিএল ফাইনালের দিনই গৌতম গম্ভীরের সঙ্গে দীর্ঘ আলোচনায় দেখা গিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহকে। এরপর থেকেই আন্দাজ করা হয়েছিল গম্ভীরই কোচ হতে চলেছেন।

প্রোফাইল যতই হাই হোক, প্রত্যেককেই নিয়ম মেনে ইন্টারভিউ দিতে হয়। সেটা যদিও নিয়মরক্ষার। কোচের পদে নিশ্চিত হলেও গম্ভীরকে পরীক্ষায় বসতে হবে। আর এই পরীক্ষা নেবে বোর্ডের ক্রিকেট পরামর্শদাতা কমিটি। এই কমিটিতে রয়েছেন দেশের প্রাক্তন ক্রিকেটার অশোক মলহোত্রা, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েক। হেড কোচের পাশাপাশি বোর্ডের সিনিয়র দল নির্বাচন কমিটিতে সলিল অঙ্কোলার জায়গায় কে আসবেন, তারও ইন্টারভিউ নেওয়া হবে। আজই সেই ইন্টারভিউ।