শ্রেয়স-হনুমাদের নিয়মিত সুযোগ পেতে হলে অপেক্ষা করতে হবে, বলছেন দ্রাবিড়

প্রশ্ন উঠছে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারীর মতো ক্রিকেটাররা কি নিয়মিত সুযোগ পাবেন না? কোচ দ্রাবিড় কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছেন।

শ্রেয়স-হনুমাদের নিয়মিত সুযোগ পেতে হলে অপেক্ষা করতে হবে, বলছেন দ্রাবিড়
শ্রেয়স-হনুমাদের নিয়মিত সুযোগ পেতে হলে অপেক্ষা করতে হবে, বলছেন দ্রাবিড় (ছবি-টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 07, 2022 | 8:10 PM

জোহানেসবার্গ‌: কোচ হওয়ার পর এই প্রথম কোনও ম্যাচে হারল রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ভারত (India)। দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরে প্রথম টেস্ট জিতে যতটা প্রত্যাশা জাগিয়েছিল, জো’বার্গে হেরে ততটাই সমালোচনার মুখে। স্ট্র্যাটেজি নিয়েও প্রশ্ন উঠছে। চতুর্থ দিন ভারতীয় বোলাররা সে অর্থে চাপেই ফেলতে পারেনি ডিন এলগারদের। দ্রাবিড় অবশ্য সামনে তাকাতে চাইছেন।

কেপ টাউনে সফরের তৃতীয় টেস্ট। সিরিজ এখন ১-১। সিরিজ জিততে হলে কেপ টাউন টেস্ট নিজেদের ছাপিয়ে যেতে হবে ভারতীয় ক্রিকেটারদের। তার মধ্যে ভালো-খারাপ খবর থাকছে ভারতীয় শিবিরে। পিঠের চোটের কারণে জো’বার্গে খেলতে না পারলেও ক্যাপ্টেন বিরাট কোহলি ফিরছেন তৃতীয় টেস্টে। আর চোটের কারণে নাও পাওয়া যেতে পারে পেসার মহম্মদ সিরাজকে।

বেশ কিছু দিন পর জোহানেসবার্গ টেস্টে রান দেখা গিয়েছে টিমের দুই সিনিয়র চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানের। কার্যত নিজেদের কেরিয়ার বাঁচানো হাফসেঞ্চুরি করেছেন দু’জন। টিম হারলেও তাঁদের রানে ফেরা কিছুটা স্বস্তি দিচ্ছে টিমকে। পাশাপাশি প্রশ্ন উঠছে, শ্রেয়স আইয়ার, হনুমা বিহারীর মতো ক্রিকেটাররা কি নিয়মিত সুযোগ পাবেন না? কোচ দ্রাবিড় কিন্তু সেই ইঙ্গিতই দিচ্ছেন।

দ্রাবিড়ের কথায়, ‘হনুমা জো’বার্গে যথেষ্ট ভালো পারফর্ম করেছে। বিশেষ করে সেকেন্ড ইনিংসে। শ্রেয়সের দিক থেকে দেখতে গেলে, ২-৩ টেস্ট আগে ও চমৎকার পারফর্ম করেছিল। কিন্তু ওদের টিমে নিয়মিত সুযোগ পেতে হলে অপেক্ষা করতে হবে। সেই সঙ্গে সুযোগ পেলে ওদের কিন্তু প্রচুর রান করতে হবে।’

বিরাটের তৃতীয় টেস্টে খেলা নিয়ে সংশয় নেই। ভারতীয় টিমের কোচ বলছেন, ‘বিরাট আপাতত ঠিক আছে। ওর সঙ্গে আমার কথা হয়েছে। কেপ টাউনে কয়েকটা নেট সেশন পাবে ও। তার মধ্যে নিজেকে তৈরি করে নিতে পারবে।’ তবে, সিরাজের খেলা নিয়ে সংশয় আছে। ‘সিরাজের পুরোপুরি ফিট নয়। যে কারণে ও চতুর্থ ইনিংসে বল করতে পারেনি। আমাদের হাতে পঞ্চম বোলার থাকা সত্ত্বেও তাকে ব্যবহার করতে পারেনি। যে কারণে স্ট্র্যাটেজিগত দিক থেকে কিছুটা চাপে পড়ে গিয়েছিলাম।’

আরও পড়ুন: India vs South Africa: বিশ্বাসের মর্যাদা রেখেছে পূজারা-রাহানে, বলছেন সুনীল গাভাসকর

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla