India vs South Africa: বিশ্বাসের মর্যাদা রেখেছে পূজারা-রাহানে, বলছেন সুনীল গাভাসকর

জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসে দু'জনই হাফসেঞ্চুরি করেছেন। তাঁর পর ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar) বলছেন, টিম ম্যানেজমেন্ট যখন প্রোটিয়া সফরের জন্য তাঁদের বেছে নিয়ে ভরসা দেখিয়েছে। সেই ভরসা, বিশ্বাসের মানও রেখেছেন তাঁরা।

India vs South Africa: বিশ্বাসের মর্যাদা রেখেছে পূজারা-রাহানে, বলছেন সুনীল গাভাসকর
India vs South Africa: বিশ্বাসের মর্যাদা রেখেছে পূজারা-রাহানে, বলছেন সুনীল গাভাসকর (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 5:06 PM

জোহানেসবার্গ: ‘পুরানে’ জুটিতে আস্থা রেখেই এগিয়ে চলেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ব্য়াটে রানের খরা, ফর্ম নিয়ে চুলচেরা সমালোচনা, সব কিছু সামলেও টিম ইন্ডিয়ায় টিকে রয়েছেন ভারতের দুই সিনিয়র ক্রিকেটার চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara) আর অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane)। জোহানেসবার্গে ভারতের দ্বিতীয় ইনিংসে দু’জনই হাফসেঞ্চুরি করেছেন। তাঁর পর ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি সুনীল গাভাসকর (Sunil Gavaskar) বলছেন, টিম ম্যানেজমেন্ট যখন প্রোটিয়া সফরের জন্য তাঁদের বেছে নিয়ে ভরসা দেখিয়েছে। সেই ভরসা, বিশ্বাসের মানও রেখেছেন তাঁরা।

জো’বার্গে ‘পুরানে’ জুটির ১১১ রানের পার্টনারশিপে ভর করে ভারত (India) লড়াইয়ে ফিরে এসেছিল। রিজার্ভ বেঞ্চে একাধিক নতুন প্রতিভা রয়েছে। শুধু সুযোগের অপেক্ষায়। তাও রাহানে-পূজারার অভিজ্ঞতার ওপর ভরসা রয়েছে টিম ম্যানেজমেন্টের। ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) সিরিজের সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে সানি এ ব্যাপারে বলেন, “দল ওদের পাশে দাঁড়িয়েছে ওদের অভিজ্ঞতার জন্যই। অতীতে ওরা যে ধরনের ক্রিকেট খেলেছে, তার জন্যই ওদের উপর ভরসা রাখা হয়েছে। এবং ওরা সেটার মান রেখেছে।”

তিনি আরও বলেন, “কিছু কিছু সময় আমরা সিনিয়র ক্রিকেটারদের উপর একটু বেশি কঠিন হয়ে যাই। আসলে তাদের জন্যই প্রতিভাবান তরুণ প্লেয়াররা বসে রয়েছে যে। ওদেরও প্রকাশ্যে আসা দরকার বলে মনে হতে থাকে। যতদিন এই সিনিয়র প্লেয়াররা রয়েছেন, এবং ভালো খেলে যাচ্ছে ও বাজে ভাবে আউট না হচ্ছে, আমার মনে হয় ততদিন তাদের ওপর বিশ্বাস রাখা উচিত।”

জো’বার্গে হওয়া দ্বিতীয় টেস্টে পিঠের চোটের কারণে খেলেননি বিরাট কোহলি। তাঁর অনুপস্থিতিতে এই প্রথম বার ভারতীয় দলকে নেতৃত্ব দিলেন লোকেশ রাহুল। সানি বলেন, “এটা আশ্চর্যজনক, এই প্রথম বার বিরাট না খেললেও ভারত হারল। সিডনিতে এর আগে এক বার ড্র করেছিল। কিন্তু বাকিগুলোতে জিতেছিল। আমি মনে করি ইনিংসের শুরুতে ডিন এলগার সিঙ্গল রানগুলো নিয়ে ভারতকে চাপে ফেলে দিয়েছিল। এলগার বেশ স্বাচ্ছন্দ্যে সিঙ্গল রানগুলো নিচ্ছিল। ভারতের ফিল্ডিংটা যদি একটু বেশি ভালো হতো তা হলে ওই রানগুলো আটকে দেওয়া যেত। তা ছাড়া প্রোটিয়ারাই জিতেছে। তবে আমি মনে করি এই টেস্টে ভারত হারেনি, দক্ষিণ আফ্রিকা এই ম্যাচে জিতেছে।”

আরও পড়ুন: Ashes Series: বল উইকেটে লেগেও নট আউট বেন স্টোকস, কিন্তু কীভাবে? জানতে দেখুন ভিডিও

আরও পড়ুন: India vs South Africa: জো’বার্গে হেরে কোথায় উন্নতি করার কথা বলছেন দ্রাবিড়?