Ashes Series: বল উইকেটে লেগেও নট আউট বেন স্টোকস, কিন্তু কীভাবে? জানতে দেখুন ভিডিও

অ্যাসেজের চতুর্থ টেস্টে আউট হয়েও, আউট হলেন না ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। বল স্টাম্পে লেগে যাওয়ার পর স্টোকসকে আউট দেন আম্পায়ার। কিন্তু তবুও আউট হলেন না তিনি। কিন্তু কীভাবে?

Ashes Series: বল উইকেটে লেগেও নট আউট বেন স্টোকস, কিন্তু কীভাবে? জানতে দেখুন ভিডিও
Ashes Series: বল উইকেটে লেগেও নট আউট বেন স্টোকস, কিন্তু কীভাবে? জানতে দেখুন ভিডিও (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 3:57 PM

সিডনি: চলতি অ্যাসেজ সিরিজ (Ashes Series) ইতিমধ্যেই হাতছাড়া হয়ে গিয়েছে জো রুটের (Joe Root) ইংল্যান্ডের (England)। এই মুহূর্তে ৩-০ ব্যবধানে সিরিজ পকেটে ভরে রেখেছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া (Australia)। তবে চতুর্থ টেস্টে এখনও লড়ছেন বেয়ারস্টোরা। এর মধ্যেই অ্যাসেজের সিডনি টেস্ট সাক্ষী রইল এক অদ্ভুদ দৃশ্যের। অ্যাসেজের চতুর্থ টেস্টে আউট হয়েও, আউট হলেন না ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস (Ben Stokes)। বল স্টাম্পে লেগে যাওয়ার পর স্টোকসকে আউট দেন আম্পায়ার। কিন্তু তবুও আউট হলেন না তিনি। কিন্তু কীভাবে?

আসল ঘটনা হল, ইংল্যান্ডের প্রথম ইনিংসের ৩১ তম ওভারে, ক্যামেরন গ্রিনের প্রথম বলটাই এসে লাগে উইকেটে। কিন্তু স্টাম্পে বল লাগলেও বলে পড়েনি। সেই সময় ক্রিজে ছিলেন বেন স্টোকস। ফিল্ড আম্পায়ার এলবিডব্লিউ আউট দিলেও, স্টোকস রিভিউ নেন। রিভিউতে দেখা যায়, বল স্টাম্পে লেগেছে, কিন্তু বেল পড়েনি। তাই তিনি নট আউট। এমন ঘটনা ঘটেছে দেখে, অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের যখন মাথায় হাত, তখন হেসে গড়িয়ে পড়েন স্টোকস। খুব বাঁচা বেঁচে যান তিনি। আসলে নিজেও স্টোকস এমন ভাবে বাঁচতে পারেন কল্পনা করতে পারেননি।

এমন অদ্ভুদ ঘটনা দেখে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে দীনেশ কার্তিক (Dinesh Kartin) টুইট করেন। সচিন টুইটারে প্রাক্তন অজি তারকা ক্রিকেটার শেন ওয়ার্নকে ট্যাগ করে লেখেন, “বল আঘাত করলেও বেল না পড়লে কি ‘হিটিং দ্য স্টাম্প’ নামে একটি আইন চালু করা উচিত? তোমরা কী মনে হয়? বোলারদের প্রতি ন্যায্য হওয়া দরকার!”

ভারতের প্রাক্তন ক্রিকেটার দীনেশ কার্তিক টুইট করে লেখেন, “যখন নিজের অফস্টাম্পের উপর তোমার অগাধ ভরসা থাকে এবং অফস্টাম্পও তোমার উপর ভরসা রাখে।”

শেষ পর্যন্ত ৬৬ রান করে নাথান লিঁয়র বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন স্টোকস।

আরও পড়ুন: India vs South Africa: জো’বার্গে হেরে কোথায় উন্নতি করার কথা বলছেন দ্রাবিড়?