IPL 2022: হরভজনের মতে আসন্ন টি-২০ বিশ্বকাপে পন্থের জায়গা নিতে পারেন কোন ক্রিকেটার?

চলতি আইপিএলে (IPL 2022) সব থেকে বেশি করে চোখে পড়ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দীনেশ কার্তিকের (Dinesh Karthik) পারফরম্যান্স। আর তা দেখে একাধিক প্রাক্তন ক্রিকেটাররাও মুগ্ধ। তেমনই ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh) ডিকের প্রশংসায় ভরালেন।

IPL 2022: হরভজনের মতে আসন্ন টি-২০ বিশ্বকাপে পন্থের জায়গা নিতে পারেন কোন ক্রিকেটার?
IPL 2022: হরভজনের মতে আসন্ন টি-২০ বিশ্বকাপে পন্থের জায়গা নিতে পারেন কোন ক্রিকেটার?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 1:55 PM

মুম্বই: চলতি বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে কুড়ি-বিশের বিশ্বকাপ (T20 World Cup)। তার জন্য নিশ্চিতভাবেই আইপিএলে বিশেষ নজর রাখছেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আইপিএলের মঞ্চে যেমন নজর কাড়ছেন ভারতের একাধিক তরুণ ক্রিকেটাররা, তেমনই পিছিয়ে নেই প্রবীণ ক্রিকেটাররাও। ফলে ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ দ্রাবিড়ের কাছে চলতি বছরের বিশ্বকাপের জন্য ভারতের প্রথম একাদশ বাছাই করাটা বেশ বড় কাজ হতে চলেছে। নতুন প্রতিভাদের তুলে আনা এবং অভিজ্ঞদের সঙ্গে মানিয়ে দল সাজালে আসন্ন বিশ্বকাপে ভারত ভালো পারফর্ম করে দেখাতেই পারে। চলতি আইপিএলে (IPL 2022) সব থেকে বেশি করে চোখে পড়ছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দীনেশ কার্তিকের (Dinesh Karthik) পারফরম্যান্স। আর তা দেখে একাধিক প্রাক্তন ক্রিকেটাররাও মুগ্ধ। তেমনই ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং (Harbhajan Singh) ডিকের প্রশংসায় ভরালেন। একইসঙ্গে তিনি জানান, ভারতের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থের জায়গাটা যদি ডিকে নিয়ে নেন তা হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

৩৬ বছরের দীনেশ কার্তিদ দেশের হয়ে ২০১৯ সালের বিশ্বকাপে শেষবার খেলেছিলেন। যেখানে নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে ভারতের স্বপ্নভঙ্গ হয়েছিল। বিরাটের পর হরভজনও বলছেন, ডিকে আবার জাতীয় দলে ফেরার জন্য তৈরি। কেকেআরে গত মরসুমে ডিকের অধীনে খেলেছিলেন ভাজ্জি। তাঁকে খুব কাছ থেকেও দেখেছেন এর আগেও। তিনি ম্যাচ শেষ করার ক্ষেত্রে ঠিক কতটা দক্ষ, তারই প্রমাণ দিচ্ছেন চলতি আইপিএলে। হরভজন কার্তিকের ব্যাপারে বলেন, “আরসিবিতে ওর বর্তমানে ব্যাট হাতে যে পারফরম্যান্স, তা নিঃসন্দেহে অসাধারণ। ও বরাবরই একজন ভালো উইকেটকিপার। কার্তিক প্রথম দিন থেকেই একজন অবিশ্বাস্য কিপার ছিলেন। তিনি এখন ব্যাট হাতে একজন ফিনিশারের ভূমিকা পালন করছেন। গত বছর তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে সেভাবে সফল ছিলেন না। তিনি খুব বেশি রানও করেননি। বেশ কয়েকবার কঠিন পরিস্থিতিতে উইকেট দিয়ে বসেছে। তবে ব্যাঙ্গালোরে ও ম্যাচ জিততে সাহায্য করছে। ও কিন্তু জিতে দেখাবে। আমি ওকে ঋষভ পন্থের থেকেও এগিয়ে রাখব। অস্ট্রেলিয়ার জন্য ও কিন্তু প্রথম পছন্দ হওয়া উচিত।”

তিনি আরও বলেন, “ফাস্ট বোলাররা অতিরিক্ত বাউন্স পাচ্ছে। তবে কার্তিক বর্তমানে ৩৬০ ডিগ্রি খেলে দিচ্ছে। ওকে থামানো যাচ্ছে না। আমার মনে হয় ওকে নিশ্চিতভাবে টি-২০ বিশ্বকাপের দলে রাখা উচিত। একজন প্লেয়ার ভালো খেললে তাঁকে ফিরিয়ে আনা দরকার। কারণ ডিকে আন্তর্জাতিক ক্রিকেটে কিন্তু অতটাও খারাপ পারফর্ম করেনি। ফলে ওকে সুযোগ দিলে ও ভারতের হয়ে অনেক রান করে দেখাবেই।”

আরও পড়ুন: IPL 2022: নাইটরা দ্বিতীয় পর্বে কামব্যাকের জন্য তৈরি, জানালেন কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ার