IPL 2022: নাইটরা দ্বিতীয় পর্বে কামব্যাকের জন্য তৈরি, জানালেন কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ার

জেনে নিন টাইটান্সদের বিরুদ্ধে নামার আগে দলের মনোভাব নিয়ে টিভি নাইন বাংলাকে কী বললেন নাইটদের সহকারী কোচ অভিষেক নায়ার?

IPL 2022: নাইটরা দ্বিতীয় পর্বে কামব্যাকের জন্য তৈরি, জানালেন কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ার
IPL 2022: নাইটরা দ্বিতীয় পর্বে কামব্যাকের জন্য তৈরি, জানালেন কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ারImage Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 12:55 PM

মুম্বই: ডিওয়াই পাতিল স্টেডিয়ামে আজ হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্সের (GT) মুখে নামবে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স (KKR)। এখনও অবধি চলতি আইপিএলের (IPL 2022) ৭টি ম্যাচে খেলে মাত্র ৩টিতে জিতেছে কিং খানের দল। আর ৪টি ম্যাচে হারতে হয়েছে উমেশ যাদবদের। তার মধ্যে শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হেরে নাইটদের হারের হ্যাটট্রিকও হয়ে গিয়েছে। তবে আর হার নয়। এ বার জয়ে ফিরতে চায় শ্রেয়সের নাইটবাহিনী। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে নামার আগে নাইটদের সহকারী কোচ অভিষেক নায়ার (Abhishek Nayar) তুলে ধরলেন হারের হ্যাটট্রিক হলেও এই মুহূর্তে কী ভাবছে কেকেআর শিবির। এবং গ্রুপ পর্বে মোট ১৪টি ম্যাচ খেলার কথা কেকেআরের। তার ৭টি হয়ে গিয়েছে। ফলে আজ থেকে নাইটদের এই আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু হতে চলেছে। প্রথম পর্বে শুরুটা ভালো করেও ধারাবাহিকতার অভাবে প্রায় জেতা ম্যাচেও হারের মুখ দেখতে হয়েছে বেগুনি শিবিরকে। জেনে নিন টাইটান্সদের বিরুদ্ধে নামার আগে দলের মনোভাব নিয়ে টিভি নাইন বাংলাকে কী বললেন অভিষেক নায়ার?

৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে প্রথম পর্বের শেষ করল কেকেআর। আর ৭টি ম্যাচ বাকি নাইটদের। এই মুহূর্তে কেকেআর শিবিরে কী চলছে?

অভিষেক নায়ার: প্রতিটা ম্যাচ থেকেই কিছু ইতিবাচক দিক তুলে নিয়ে এগিয়ে চলেছি আমরা। এই টুর্নামেন্টটা এমনই যেখানে কিছু কিছু সময় ভালো খেলেও ম্যাচে জেতা যায় না। যেমনটা আমাদের সঙ্গে হয়েছে, বেশ কিছু ম্যাচে ভালো খেলেও জিততে পারিনি আমরা। তবে আমার মনে হয় দলের সকলে ভালো দিকটা ধরে এগিয়ে যেতে চায়। এমনকি আমরা যে টিম বন্ডিং সেশন করেছি, সেখান থেকেও পরিষ্কার আমরা সবাই জেতার মানসিকতা নিয়ে ম্যাচে নামতে চাই। চেষ্টা করে যেতে হবে টুর্নামেন্টে আবার জয়ে ফেরার। আমাদের আরও ৫ টা ম্যাচে জিততে হবে। আর দলে তেমন প্লেয়ার রয়েছে। যারা এটা করতে পারবে। গত বছরের কিছু প্লেয়ার এবারও দলে রয়েছে। আমরা জানি কোন জায়গা থেকে আমরা গত বার ঘুরে দাঁড়িয়েছিলাম। তাই ইতিবাচক মানসিকতা নিয়েই সকলে এগোচ্ছে।

দ্বিতীয় পর্বে কেকেআরের কামব্যাকের ঝলক আগেও দেখা গিয়েছে। এই মরসুমেও কী সেটা হতে চলেছে?

অভিষেক নায়ার: এই ধরণের বড় টুর্নামেন্ট গুলোতে এক এক ক্রিকেটারের ফর্ম এক একটা ম্যাচ থেকে বদলে যায়। ঠিক সেভাবেই টিমের ফর্মও একটা ম্যাচের পর বদলে যেতে পারে। একবার একটা জয় পেয়ে গেলে এগিয়ে যাওয়াটা সহজ হয়। আর আইপিএলের দ্বিতীয় পর্বটা অনেক কিছু ঠিক করে। যেমন একটা দল কোন দিকে এগোচ্ছে, যে কোনও পরিস্থিতিতে আমরা এগিয়ে যেতে চাই। যাতে ফ্যানেদেরও আমরা খুশি করতে পারি।

আপনার চোখে গুজরাত টাইটান্সের সবথেকে শক্তিশালী জায়গা কোনটা?

অভিষেক নায়ার: পয়েন্ট টেবলে প্রথম দিকে যেই থাকুক না কেন, আইপিএলের প্রতিটা দলই শক্তিশালী। সব দলেরই আলাদা আলাদা শক্তি রয়েছে। তবে গুজরাতের শক্তির ব্যাপারে বিশেষ বলতে গেলে ওদের বোলিংকে বলা যেতে পারে। তবে ব্যাটিংয়েও কখনও মিলার, হার্দিক বা গিলও নিজেদের কাজটা করে যান। প্রতিটা দলেই এমন দু-একজন প্লেয়ার থাকেন, যাঁরা ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। আমরা গুজরাতের বিরুদ্ধে খেলার আগে সতর্ক। এবং আমরা চাই আমাদের পরিকল্পনাকে কাজে লাগাতে। এবং ম্যাচ জিততে।

কেকেআরের টপ ব্যাটিং অর্ডার নিয়ে ফ্যানেরা খুব আলোচনা করছে সোশ্যাল মিডিয়ায়। গুজরাতের বিরুদ্ধে কেকেআরের টপ ব্যাটিং অর্ডারের মিশ্রণ নিয়ে কী দলে কোনও বিশেষ পরিকল্পনা হয়েছে?

অভিষেক নায়ার: দলে চোট থাকলে বা কোনও প্লেয়ারের শারীরিক অবস্থা ততটা ভালো না থাকলে দলে আমাদের বাধ্য হয়ে পরিবর্তন করতে হয়। ফ্যানেরা তো সব সময় সেটা জানেন না। আমরা যে কারণে টপ ব্যাটিং অর্ডারে পরিবর্তন করেছিলাম। যেমন স্যাম বিলিংয়ের শরীর খারাপ থাকার ফলে অ্যারন ফিঞ্চ ওর জায়গায় খেলেছিল। তবে আমাদের এটাই উদ্দেশ্য থাকে, যে ব্যাটার যেখানে খেলে তাঁকে সেই নম্বরেই খেলানোর। যেমন আমরা দেখছি শ্রেয়স ৩ নম্বরেই নিয়মিত খেলছে। আর নীতিশ চার নম্বরেই খেলছে। তবে ভেঙ্কটেশকে নীচে নামানোর আলাদা স্ট্র্যাটেজি রয়েছে। আমরা নিলাম থেকে এমন প্লেয়ারদের চেয়েছিলাম, যারা যে কোনও নম্বরেই খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

আরও পড়ুন: IPL 2022: পিঙ্ক আর্মির কাছে হেরে নো বল বিতর্ক নিয়ে মুখ খুললেন দিল্লির ক্যাপ্টেন ঋষভ পন্থ