Women’s T20 World Cup 2023: আবারও সেমিফাইনালে ভারত, কী বললেন আশাবাদী অধিনায়ক?

দ্বিতীয় গ্রুপ থেকে ইতিমধ্যেই সেমিফাইনালে জায়গা পাকা করে নিয়েছে ইংল্যান্ড। সেই তালিকায় এবার নাম যুক্ত হল ভারতের। গ্রুপ স্টেজে দুই নম্বরে থেকে টুর্নামেন্টের পরবর্তী পর্যায়ে পৌঁছল তারা।

Women's T20 World Cup 2023: আবারও সেমিফাইনালে ভারত, কী বললেন আশাবাদী অধিনায়ক?
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2023 | 1:40 PM

বেরহা: সেমিফাইনালে যেতে হলে আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত ভারতকে (Women’s T20 World Cup 2023)। হলও তাই। তবে একটু নাটকীয় ভাবে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫ রানে জিতল ভারত। আর এই জয়ই সেমিফাইনালের টিকিট পাকা করে দিল স্মৃতি মান্ধানাদের। বৃষ্টির কারণে ম্যাচ বিঘ্নিত হলেও ভারতীয় টিম যে দারুণ ফর্মে রয়েছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। ব্যাটিং-বোলিং ভারসাম্যের কারণেই টি-টোয়েন্টি ভারতীয় টিম অন্যতম ফেভারিট। টিম শেষ চারে পৌঁছনোর পর অধিনায়ক আত্মবিশ্বাসী। তবে ধাপে ধাপে এগোতে চাইছেন। তাঁর দল আপাতত ফাইনালের দরজা খুলতে চায়। কাজটা যে সহজ হবে না, ভালো করেই জানেন হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। তবু শোনাচ্ছেন স্বপ্নের কথা। বিস্তারিত TV9 Bangla-য়।

দ্বিতীয় গ্রুপ থেকে ইতিমধ্যেই সেমিফাইনালে জায়গা পাকা করে নিয়েছে ইংল্যান্ড। সেই তালিকায় এবার নাম যুক্ত হল ভারতের। গ্রুপ স্টেজে দুই নম্বরে থেকে টুর্নামেন্টের পরবর্তী পর্যায়ে পৌঁছল তারা। অন্য দিকে, আর একটি গ্রুপে ১নম্বরে থেকে গ্রুপ পর্যায়ের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। নিয়ম মতো, গ্রুপ চ্যাম্পিয়নরা সেমিফাইনালে মুখোমুখি হবে গ্রুপ-টুর রানার্স টিমের সঙ্গে। সুতরাং সেমিফাইনালে ভারতের মুখোমুখি হতে চলেছে শক্তিশালী অস্ট্রেলিয়া। ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর বলেন, গত মরশুমে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ খেলে ভারতের আত্মবিশ্বাস অনেকটাই বেড়েছে। তিনি বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে মানের ক্রিকেট আমরা খেলেছি তাতে আমাদের মনোবল অনেক বৃদ্ধি পেয়েছে। আমরা ভালো করেই জানি, পরবর্তী ম্যাচে আমাদের কী করতে হবে। সেই মতো আমরা পরিকল্পনাও তৈরি করব। বিশ্বকাপে যে টিমই শক্তিশালী প্রতিপক্ষ। কাউকেই সহজ বলে ধরা যায় না।”

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ভারতের ওপেনার ব্যাটার স্মৃতি মান্ধানা। এর মধ্যে তিনি ৯টি চার ও ৩টি ছয় ও মেরেছেন। আর এক ওপেনার শেফালী ভার্মা সে ভাবে নিজেকে মেলে ধরতে না পারলেও ২৪ রান করেছেন। তবে শেফালিকে দলের অন্যতম সদস্য হিসেবে আখ্যা দেন অধিনায়ক। হরমনপ্রীতের কথায়, “আমরা সবসময় ওকে নিজের মতো খেলার জন্য অনুপ্রেরণা দিই। যে ম্যাচেই ও ভালো খেলে, সে ম্যাচে আমরা এগিয়ে থাকি। অনুশীলনেও ভালো ব্যাট করছে ও। আমরা জানি শেফালী আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।”

প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ডকে ১৫৬ রানের লক্ষ্য বেঁধে দেয় ভারত। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই দুটি উইকেট পড়ে যায় আয়ারল্যান্ডের। ২ উইকেট হারিয়ে ৫৪ রানে থাকাকালীন বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়। পরে অবশ্য খেলা আবার না শুরু হলেও ডিএলএস পদ্ধতিতে ৫রানে ম্যাচ জিতে নেয় ভারত।