IPL 2022 Playoffs Schedule: গ্রুপ পর্ব শেষ, দেখে নিন আইপিএল-২০২২ এর প্লে অফের সূচি

এ বারের আইপিএলের গ্রুপ পর্বের ৭০ টি ম্যাচ শেষ হয়ে গিয়েছে। এ বারের আইপিএলের ১০ দলই গ্রুপ পর্বে ১৪টি করে ম্যাচে খেলেছে। এ বার শুধু প্লে অফ ও ফাইনালের পালা।

IPL 2022 Playoffs Schedule: গ্রুপ পর্ব শেষ, দেখে নিন আইপিএল-২০২২ এর প্লে অফের সূচি
IPL 2022 Playoffs Schedule: গ্রুপ পর্ব শেষ, দেখে নিন আইপিএল-২০২২ এর প্লে অফের সূচি
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

May 23, 2022 | 2:40 PM

কলকাতা: আইপিএল-২০২২ (IPL 2022) একেবারে শেষ লগ্নে এসে দাঁড়িয়েছে। গত ২৬ মার্চ শুরু হয়েছিল এই ভারতের কোটিপতি লিগ। দেখতে দেখতে কেটে গিয়েছে ৫৮টা দিন। এ বারের আইপিএলের গ্রুপ পর্বের ৭০ টি ম্যাচ শেষ হয়ে গিয়েছে। অন্য মরসুমের তুলনায় এ বারের আইপিএল বেশ অন্য রকম হয়েছে। কারণ, এই মরসুমে দুটি নতুন দলের অভিষেক হয়েছে। আর সকলকে চমকে দিয়ে সেই দুই নতুন দলই পৌঁছে গিয়েছে আইপিএলের প্লে অফে (IPL 2022 Playoffs)। গত মরসুমে করোনার কারণে, প্রথম পর্ব ভারতের হলেও দ্বিতীয় পর্ব হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহিতে। তবে এ বার দেশের মাঠেই নিরাপদেই শেষ হতে চলছে আইপিএলের ১৫তম সংস্করণ। যদিও মাঝপথে দিল্লি শিবিরের বেশ কয়েকজন প্লেয়ার ও সাপোর্ট স্টাফ করোনা আক্রান্ত হয়েছিলেন। তবে সঠিক সময়ে তাঁরাও সুস্থ হয়ে ওঠেন। ১০ দলই গ্রুপ পর্বে ১৪টি করে ম্যাচে খেলেছে। এ বার শুধু প্লে অফ ও ফাইনালের পালা।

আইপিএল-২০২২ এর প্লে অফে পৌঁছে যাওয়া প্রথম দল হল এ বারের নতুন দলের একটি, হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। এবং চলতি আইপিএলের প্লে অফে যোগ্যতা অর্জনকারী দ্বিতীয় দল হল অপর নতুন দল, লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। প্লে অফের টিকিট পাওয়া তৃতীয় দল হল সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস এবং চতুর্থ দল হল ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আইপিএলের নিয়মানুযায়ী, লিগ পর্বের সেরা দুটি দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে। ওই ম্যাচের জয়ী দল সরাসরি খেলবে আইপিএল ২০২২-এর ফাইনালে। লিগ টেবলের তিন ও চারে থাকা দুটি দল খেলবে এলিমিনেটর ম্যাচে। তারপর ওই ম্যাচে হেরে যাওয়া দল বিদায় নেবে টুর্নামেন্ট থেকে। এবং দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটরের জয়ী দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিরুদ্ধে। তারপর ওই ম্যাচের জয়ী দল পৌঁছে যাবে ফাইনালে।

দেখে নিন আইপিএল ২০২২-এর প্লে-অফের সূচি:-

প্রথম কোয়ালিফায়ার: গুজরাত টাইটান্স বনাম রাজস্থান রয়্যালস (২৪ মে, কলকাতা)।

এলিমিনেটর: লখনউ সুপার জায়ান্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (২৫ মে, কলকাতা)।

দ্বিতীয় কোয়ালিফায়ার: প্রথম কোয়ালিফায়ারের হেরে যাওয়া দল বনাম এলিমিনেটরের জয়ী দল (২৭ মে, আমেদাবাদ)।

আইপিএল ফাইনাল: প্রথম কোয়ালিফায়ারের জয়ী দল বনাম দ্বিতীয় কোয়ালিফায়ারের জয়ী দল (২৯ মে, আমেদাবাদ)।

IPL 2022 PLAYOFF

দেখে নিন আইপিএল-২০২২ এর প্লে অফের সূচি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla