সচিন আমাকে চা খেয়ে রিল্যাক্স করতে বলেছিল, সৌরভ

Sourav Ganguly: ২৫ বছর আগে লর্ডসে সেঞ্চুরি করে অভিষেক হয় সৌরভের। গ্যালারিভর্তি দর্শকদের তিনি সেদিন ১৩১ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন।

সচিন আমাকে চা খেয়ে রিল্যাক্স করতে বলেছিল, সৌরভ
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 9:13 PM

নয়াদিল্লি: লর্ডস (Lords) বরাবর তাঁর কাছে বিশেষ। এখানেই তাঁর টেস্ট অভিষেক। শুধু তাই নয়, টেস্ট অভিষেকেই (Test Debut) সেঞ্চুরি (Test Century)। এই তিনি হলেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ২৫ বছর আগে লর্ডসে সেঞ্চুরি করে অভিষেক হয় সৌরভের। গ্যালারি ভর্তি দর্শকদের তিনি সেদিন ১৩১ রানের দুরন্ত ইনিংস উপহার দিয়েছিলেন। লর্ডসে অভিষেকের কথা স্মরণ করতে গিয়ে এক সাক্ষাৎকারে সৌরভ বলেন সে দিনের অভিজ্ঞতার কথা।

সৌরভ বলেন, “লর্ডসে টেস্ট অভিষেক হওয়ার সৌভাগ্য সকলের হয় না। আমার মনে পড়ে সেদিন আমরা প্রথমে ফিল্ডিং করেছিলাম। পুরো স্টেডিয়াম জুড়ে দর্শক এসেছিল ম্যাচটা দেখতে। লর্ডসে আমি প্রথম টেস্ট খেলেছি মনে পড়লেই, বরাবর আমার একটা বিশেষ অনুভূতি হয়।” তিনি আরও বলেন, “তিন নম্বরে আমাকে ব্যাটিং করতে নামতে হয়েছিল। টেস্টের তৃতীয় দিন আমি সেঞ্চুরি করেছিলাম। আমার অভিষেক ম্যাচে পুরো স্টেডিয়াম দর্শকে ভর্তি ছিল। প্রত্যেকটা শট আমার মনে আছে। চা বিরতির আগে আমি সেঞ্চুরি পূর্ণ করেছিলাম।”

চা বিরতিতে (Tea Break) ড্রেসিং রুমে যাওয়ার সতীর্থরা দাঁড়িয়ে সৌরভকে অভিনন্দন জানান। সেই সময় সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) তাঁকে স্ট্রেস না নেওয়ার জন্য এক উপদেশও দিয়েছিলেন। যার কথা মনে করে সৌরভ বলেন, “সেঞ্চুরি করার পর শারীরিকভাবে ক্লান্ত হওয়ার থেকে মানসিকভাবে আমি অনেকটাই ক্লান্ত হয়ে পড়েছিলাম। আমার অভিষেক ম্যাচে ওটা আমার প্রথম সেঞ্চুরি ছিল। সচিন সেই সময় আমার কাছে এসে বলে, এখন শান্তিতে চা খেয়ে নাও। তোমাকে আরও অনেক করতে হবে।”

আরও পড়ুন: বিরাটের ব্যাটে টেস্ট সেঞ্চুরির খরা কাটবে কবে, বাড়ছে চিন্তা