বিরাটের ব্যাটে টেস্ট সেঞ্চুরির খরা কাটবে কবে, বাড়ছে চিন্তা

Virat Kohli: যত চর্চাই হোক না কেন। সামনে কিন্তু নিজেকে প্রমাণ করার সুবর্ণ সুযোগ পাবেন কিং কোহলি। ৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধ ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে।

বিরাটের ব্যাটে টেস্ট সেঞ্চুরির খরা কাটবে কবে, বাড়ছে চিন্তা
বিরাটের ব্যাটে টেস্ট সেঞ্চুরির খরা কাটবে কবে, বাড়ছে চিন্তা
Follow Us:
| Updated on: Jun 25, 2021 | 8:00 PM

নয়াদিল্লি: রান মেশিন বিরাট কোহলি (Virat Kohli)। কিন্তু লাল বলের ক্রিকেটে তাঁর ব্যাট কেমন যেন থমকে থমকে চলছে। WTC ফাইনালেও সেঞ্চুরির দেখা মিলল না কিং কোহলির ব্যাট থেকে। বিরাটকে নিয়ে সকলের প্রত্যাশা থাকে বরাবরই বেশি। আর হবে নাই বা কেন। তিনি নিজেকে সাফল্যের চূড়ায় নিয়ে গেছেন। ফলে, সব সময় তাঁর থেকে বেশি পাবার প্রত্যাশা করাও সাধে। নেতা কোহলির মুকুটে একাধিক পালক জুড়লেও নেই কোনও আইসিসি (ICC) ট্রফি। টেস্টে (Test Cricket) বড় রান করতেও ব্যর্থ হচ্ছেন বিরাট। কোহলির ব্যাটে টেস্ট সেঞ্চুরির (Test century) খরা চলছে।

শেষ ২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে দিন-রাতের টেস্টে শেষ বার সেঞ্চুরি করেছিলেন বিরাট কোহলি। গত দেড় বছরে আর কোনও সেঞ্চুরি আসেনি ভিকের ব্যাট থেকে। যা সত্যিই ভারতীয় টিমের অন্দরে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে। কারণ, বিরাট ভালো রান করা মানে তা তো দলেরই অনুকূলে।

যত চর্চাই হোক না কেন। সামনে কিন্তু নিজেকে প্রমাণ করার সুবর্ণ সুযোগ পাবেন কিং কোহলি। ৪ অগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধ ৫ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে। এ বার ক্রিকেট প্রেমীদের নজর থাকবে সেই সিরিজের দিকে। ২০১৯ সালের নভেম্বরে শেষ সেঞ্চুরির পর ১৭টি হাফ সেঞ্চুরি করেছেন বিরাট। কিন্তু অর্ধশতককে শতরানে পৌঁছতে পারেননি কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে ২০১৯ সালের দিন-রাতের টেস্টের পর বিরাট ৪৬টি আন্তর্জাতিক ইনিংসে খেলেছেন। ৪২.৫৭ গড়ে মোট ১৭০৩ রান করেছেন তিনি। যার মধ্যে রয়েছে টেস্টের ৩৪৫, ওয়ান ডে-তে ৬৪৯ এবং টি-২০-তে ৭০৯ রান।

আরও পড়ুন: India vs England: ইংল্যান্ড সিরিজের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলবেন বিরাটরা