India vs West Indies: ‘ইয়র্কারের উপর নিজের বিশ্বাসটা রেখেছিলাম’: ভুবনেশ্বর কুমার

Bhuvneshwar Kumar: দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চার ওভার হাত ঘুরিয়ে ২৯ রান খরচ করে এক উইকেট পেয়েছিলেন ভুবি। তবে ম্যাচের গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য ২৯ রান যখন বাকি, তখন মাত্র চার রান দিয়ে পাওয়েলদের থেকে একপ্রকার ম্যাচ ছিনিয়ে নিয়ে ভারতের দিকে ঘুরিয়ে দেন ভুবি।

India vs West Indies: 'ইয়র্কারের উপর নিজের বিশ্বাসটা রেখেছিলাম': ভুবনেশ্বর কুমার
India vs West Indies: 'ইয়র্কারের উপর নিজের বিশ্বাসটা রেখেছিলাম': ভুবনেশ্বর কুমার (Pic Courtesy - Twitter)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2022 | 9:05 PM

কলকাতা: ইডেনের (Eden Gardens) পিচে শিশির থাকলেও, নিজের ইয়র্কারের ওপর ভরসা রেখে সাফল্য পেয়েছেন। এমনটাই বলছেন ভারতের সিনিয়র পেসার ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ (T20) জিতে গিয়েছে রোহিত শর্মার ভারত (India)। তবে দ্বিতীয় ম্যাচে নিকোলাস পুরান, রোভম্যান পাওয়েলদের ঝড় সামলাতে হয়েছে ভারতীয় বোলারদের। একটা সময় ম্যাচ বেরিয়ে যাচ্ছে মনে হচ্ছিল। সেখান থেকেই শেষের দিকে ভুবনেশ্বর-হর্ষলদের আঁটোসাঁটো বোলিং ক্যারিবিয়ান ঝড় থামাতে সফল হয়। ম্যাচের শেষে তাই, ভুবি বলে যান নিজের ইয়র্কারে আস্থা রেখেই পুরানদের চাপে ফেলতে সক্ষম হয়েছিলেন তিনি।

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চার ওভার হাত ঘুরিয়ে ২৯ রান খরচ করে এক উইকেট পেয়েছিলেন ভুবি। তবে ম্যাচের গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য ২৯ রান যখন বাকি, তখন মাত্র চার রান দিয়ে পাওয়েলদের থেকে একপ্রকার ম্যাচ ছিনিয়ে নিয়ে ভারতের দিকে ঘুরিয়ে দেন ভুবি। ম্যাচের শেষে সেই ওভার নিয়ে কথা বলতে গিয়ে সম্প্রচারকারী চ্যানেলকে ভুবি বলেন, “আমি নিজের ওপর আস্থা রেখেছিলাম। রোহিত বলেছিল আমি ৯-১০ রানের বেশি না দিলে, শেষ ওভারে ওরা চাপে থাকবে। তাই ইয়র্কার করার চেষ্টায় ছিলাম। মাঠে শিশির থাকলেও নিজের ওপর ভরসা রেখেই সুফল পেয়েছি।”

রোভম্যান পাওয়েল কিন্তু দ্বিতীয় ম্যাচে দারুণ ছন্দে ছিলেন। তাঁর বিরুদ্ধে বল করাটা খুব একটা যে সহজ ছিল না, সে কথা মেনে নেন ভুবি। তিনি বলেন, “ও বিশাল জোরে শট মারছিল, সম্ভবত ২০০ কিমি প্রতি ঘণ্টা বেগে ওর ব্যাট থেকে বল বেরোচ্ছিল। তবে শিশির ভেজা মাঠে ইয়র্কার করা তো সবসময়ই চাপের। স্লোয়ার বল করে কোনও ফল আসছিল না, তাই আমি ইয়র্কার করারই চেষ্টা করি। ফলে উইকেটের ওপরই সবটা নির্ভর করে। ওরা (ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা) ভীষণ শক্তিশালী, তাই ওদের বিরুদ্ধে বল করলে চাপটা বেশি থাকেই।”

আগামীকাল টি-২০ সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। এই মুহূর্তে সিরিজে ২-০ এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। শেষ ম্যাচ জিতে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য রোহিতব্রিগেডের। তবে রবিবারের ইডেন মিস করতে চলেছে বিরাট কোহলি ও ঋষভ পন্থকে। তাঁরা দু’জনই বোর্ডের কাছ থেকে ১০দিনের ছুটি নিয়ে বাড়ি ফিরে গিয়েছেন। বাবল-ক্লান্তির জন্যই এই ছুটি চেয়েছিলেন কোহলি-পন্থ। তাতে সায় দিয়েছে বিসিসিআই।