Hardik Pandya MS Dhoni : ‘ওর কাছে হেরেও সুখ’, গুরুকে নিয়ে আবেগী শিষ্য হার্দিক

CSK vs GT, IPL 2023 : পরপর দুটি আইপিএলে গুজরাট টাইটান্সকে ফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়া হার্দিক ২০২৩ আইপিএলের ফাইনাল ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন তাঁর অত্যন্ত সম্মানীয় ধোনিকে।

Hardik Pandya MS Dhoni : 'ওর কাছে হেরেও সুখ', গুরুকে নিয়ে আবেগী শিষ্য হার্দিক
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 12:04 PM

কলকাতা: কেউ বলছেন, তাঁকে দেখে ধোনির কথা মনে পড়ে যায়। ৪২ ছুঁইছুঁই মহেন্দ্র সিং ধোনির বিকল্প হার্দিক পান্ডিয়ার মধ্যে খুঁজে পেয়েছেন সুনীল গাভাসকরের মতো কিংবদন্তি। ধোনির মতোই চরম উত্তেজক মুহূর্তেও আশ্চর্যরকমের শান্ত হার্দিক (Hardik Pandya)। তাঁরই মতো মুখের এক চিলতে হাসিতেই যেন সাফল্যের তৃপ্তি। হার্দিক পান্ডিয়াই কি আগামী দিনের মহেন্দ্র সিং ধোনির লেগ্যাসি বইবেন? সেটা ভবিষ্যৎ বলবে। পরপর দুটি মরসুমে গুজরাট টাইটান্সকে ফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়া হার্দিক ২০২৩ আইপিএলের ফাইনাল (IPL 2023) ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলেন তাঁর অত্যন্ত সম্মানীয় ধোনিকে। বৃষ্টিবিঘ্নিত ফাইনালে ম্যাচ এমন পর্যায়ে ছিল যেখান থেকে যে কেউ ম্যাচ জিততে পারে। তবে শেষ হাসি হাসে চেন্নাই সুপার কিংস। পরপর দুই বলে একটি ছয় ও চার হাঁকিয়ে চেন্নাইয়ের হাতে পঞ্চম আইপিএল ট্রফি তুলে দেন রবীন্দ্র জাডেজা। টানা দ্বিতীয় বার আইপিএল ট্রফির দোরগোড়া থেকে ফেরার কষ্ট তো রয়েছেই। কিন্তু বিপক্ষ যদি হয় মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) তাহলে হেরেও সুখ। ম্যাচ শেষে বলে দিলেন গুজরাট টাইটান্স ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া। বিস্তারিত TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

বৃষ্টির কারণে ২৮ মে-র ফাইনাল গড়ায় ৩০ মে পর্যন্ত। তবে অসম্ভব ধৈর্য দেখিয়েছেন দুই দলের অধিনায়ক। যে বাধাই আসুক, লড়ে ট্রফি জেতার পক্ষে ছিলেন মহেন্দ্র সিং ধোনি এবং হার্দিক পান্ডিয়া। ভারতীয় সময় অনুযায়ী সোমবার মধ্যরাতে (মঙ্গলবার) ১৬তম আইপিএলের ফাইনাল হেরে যায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট। চেন্নাইয়ের জয়ের জন্য শেষ দু বলে প্রয়োজন ছিল ১০ রানের। মোহিত শর্মার বলে পরপর দুটি ছয় ও চার হাঁকিয়ে জয় নিশ্চিত করেন জাডেজা। হারের পরও হার্দিকের চেহারায় হতাশভাব ফুটে ওঠেনি। খেলায় হার-জিত থাকবে। বরং দলের পারফরম্যান্স নিয়ে গর্বিত তিনি। ম্যাচ শেষ হতেই মোহিত শর্মাকে জড়িয়ে ধরে সান্ত্বনা দেন। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানের সময় বলে দিলেন, “ধোনি জিতেছে এতে আমি খুশি।”

হার্দিকের কথায়, “ভাগ্যদেবতা ওর জন্যই ট্রফিটা লিখে রেখেছিল। ওই মানুষটার কাছে আমি হারতেও রাজি। আমি গতবছরই বলেছিলাম, ভালো মানুষদের সঙ্গে সবসময় ভালো কিছু ঘটে। আমার দেখা সবচেয়ে সুন্দর মনের মানুষদের মধ্যে অন্যতম। ঈশ্বর আমার সহায়। কিন্তু আজ বোধহয় তাঁর প্রতি ঈশ্বর একটু বেশিই সহায় ছিল।”