IND vs AUS, 1st ODI : রাহুলের প্রত্যাবর্তন, অজিদের বিরুদ্ধে দাপুটে জয়ে সিরিজ শুরু ভারতের

IND vs AUS, Match Report : হার্দিক ফিরলেও টলানো যায়নি রাহুলকে। ৭৩ বলে অর্ধশতরান পূর্ণ করেন রাহুল। ১২৮ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়ে রাহুল-জাডেজা জুটি। এই জুটিই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ে। ৪০ ওভারের মধ্যেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

IND vs AUS, 1st ODI : রাহুলের প্রত্যাবর্তন, অজিদের বিরুদ্ধে দাপুটে জয়ে সিরিজ শুরু ভারতের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 9:43 PM

মুম্বই: ভারতীয় ব্যাটিং এবং বাঁ হাসি পেসার। এই সম্পর্ক দীর্ঘ সময়ের। বাঁ হাতি পেসারদের বিরুদ্ধে কোন জুজু কাজ করে কে জানে! ভারত-অস্ট্রেলিয়া প্রথম ওডিআইতে নানা মুহূর্ত তৈরি হল। তার মধ্যে ভারতীয় ব্য়াটিং বনাম মিচেল স্টার্ক গুরুত্বপূর্ণ একটা অধ্য়ায়। নতুন বলে সুইং আদায় করে নিচ্ছিলেন স্টার্ক। প্রথম ধাক্কা দিলেন অবশ্য় মার্কাস স্টইনিস। ফেরান ঈশান কিষাণকে। এরপর স্টার্কের দাপট। প্রথম স্পেলে ৬ ওভার বোলিং করেন। ২৪ রান দিয়ে নেন তিন উইকেট। আর সেই উইকেটগুলি হল বিরাট কোহলি, সূর্যকুমার যাদব এবং শুভমন গিলের। এর মধ্যে পরপর বলে ফেরান বিরাট ও সূর্যকে। অফস্টাম্পের সামান্য় বাইরের বল ভেতরে আসে। ক্রস ব্যাটে ডিফেন্স করতে গিয়ে লেগ বিফোর বিরাট। সূর্যও আউট একই ধরণে। ভারত-অস্ট্রেলিয়া প্রথম ওডিআই ম্যাচ রিপোর্ট TV9Bangla-য়।

প্রথম ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৯ রান তোলে ভারত। বেশ কিছু ডেলিভারি শুভমন গিল, লোকেশ রাহুলের ব্য়াটে লেগে স্লিপের দিকে গেলেও ক্য়াচের জন্য কঠিন সুযোগ ছিল। স্টার্ককে স্পেলে বাড়তি একটা ওভার দেন স্টিভ স্মিথ। সেই একাদশতম ওভারেই পয়েন্টে অনবদ্য ক্য়াচ মার্নাস লাবুশেনের। শুভমন গিল ফেরেন ২০ রানেই। দীর্ঘ সময় ধরেই মুভমেন্টের বিরুদ্ধে ধৈর্যের পরীক্ষা দিচ্ছিলেন গিল-রাহুল। দ্বিতীয় জন অভিজ্ঞতায় ভরসা দিলেন। গিল পারলেন না। সদ্য আমেদাবাদ টেস্টে শতরান করেছেন শুভমন। লোকেশ রাহুলের পরিবর্তেই একাদশে জায়গা মিলেছিল। রাহুলের কাছে এখন প্রতিটি ম্য়াচই তাই বাড়তি চাপের। মাত্র ১৬ রানে তিন উইকেট হারানোর পর শুভমন গিল, হার্দিকের সঙ্গে দারুণ জুটি গড়লেন রাহুল। অধিনায়ক হার্দিক ফিরলেন মার্কাস স্টইনিসের শর্টপিচ ডেলিভারিতে। ডিপ মিড উইকেটে ক্য়াচ নেন ক্য়ামেরন গ্রিন। হার্দিকের সঙ্গে ৫৫ বলে ৪৪ রান যোগ করেন রাহুল।

হার্দিক ফিরলেও টলানো যায়নি রাহুলকে। ৭৩ বলে অর্ধশতরান পূর্ণ করেন রাহুল। ১২৮ বলে ১০০ রানের পার্টনারশিপ গড়ে রাহুল-জাডেজা জুটি। এই জুটিই ম্য়াচ জিতিয়ে মাঠ ছাড়ে। ৪০ ওভারের মধ্যেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। লোকেশ রাহুল ৭৫ রানে অপরাজিত থাকেন। উইনিং শট নেন রবীন্দ্র জাডেজা। তিনি ৪৫ রানে অপরাজিত থাকেন।