IND Vs PAK, Pakistan Probable Playing XI: মেন ইন ব্লুর বিরুদ্ধে গ্রিন আর্মি কোন একাদশ নামতে পারে মেলবোর্নে?

ICC T20 world cup India Vs Pakistan Playing XI: মেলবোর্নে আজ ভারত-পাকিস্তান মহারণ। গ্রিন আর্মি মেন ইন ব্লুদের বিরুদ্ধে নামার জন্য তৈরি।

IND Vs PAK, Pakistan Probable Playing XI: মেন ইন ব্লুর বিরুদ্ধে গ্রিন আর্মি কোন একাদশ নামতে পারে মেলবোর্নে?
মেন ইন ব্লুর বিরুদ্ধে গ্রিন আর্মি কোন একাদশ নামতে পারে মেলবোর্নে?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2022 | 6:30 AM

মেলবোর্ন: রবি দুপুরে জমজমাট মেলবোর্ন। ছুটির দিনে ভারত বনাম পাকিস্তান (India Vs Pakistan ম্যাচ। আর এই ম্যাচ ঘিরে রয়েছে প্রচুর আবেগ, আশা-আকাঙ্খা। যুযুধান দুই দলের এই মহারণের অপেক্ষায় থাকে গোটা ক্রিকেট বিশ্ব। আজ চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) যাত্রা শুরু করছে বাবর আজমের পাকিস্তান। গত বছরের টি-২০ বিশ্বকাপে গ্রিন আর্মির প্রথম ম্যাচের প্রতিপক্ষ ছিল ভারত। সেই ম্যাচে ১০ উইকেটে জিতেছিল পাকিস্তান। এ বারও তাঁর পুনরাবৃত্তি করতে চাইবেন বাবর-রিজওয়ানরা। ভারত ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল। আর পাকিস্তান কুড়ি-বিশের বিশ্বকাপের ট্রফি হাতে তুলেছিল ২০০৯ সালে। আর ২০২১ সালের বিশ্বকাপে বাবর আজমরা সেমিফাইনাল অবধি পৌঁছেছিল। ভারতের বিরুদ্ধে এ বারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে কোন একাদশ (পাকিস্তানের সম্ভাব্য একাদশ) নামাতে পারে পাকিস্তান, তা তুলে ধরল TV9Bangla

রোহিত শর্মার ভারতের বিরুদ্ধে বাবর আজমের পাকিস্তানের যে একাদশ হতে পারে, তা হল —

  1. বাবর আজম (অধিনায়ক)
  2. মহম্মদ রিজওয়ান
  3. হায়দার আলি
  4. মহম্মদ নওয়াজ
  5. ইফতিকার আহমেদ
  6. শান মাসুদ
  7. আসিফ আলি
  8. শাদাব খান
  9. শাহিন আফ্রিদি
  10. নাসিম শাহ
  11. হ্যারিস রউফ

এক ঝলকে হেড টু হেড –

এখনও পর্যন্ত আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মোট ১১ বার মুখোমুখি হয়েছে ভারত ও পাকিস্তান। যার মধ্যে ভারত জিতেছে ৭ বার এবং পাকিস্তান জিতেছে ৩ বার। ১টি ম্যাচ টাই। গত বছর টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে দুই দলের সাক্ষাৎ হয়েছিল। সেই ম্যাচে ১০ উইকেটে জিতেছিল বাবর আজমের পাকিস্তান।

পাকিস্তান স্কোয়াড: বাবর আজম, শাদাব খান, আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতিকার আহমেদ, খুশদিল শাহ, মহম্মদ হাসনেইন, মহম্মদ নওয়াজ, মহম্মদ রিজওয়ান, মহম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শান মাসুদ। উসমান কাদির, মহম্মদ হ্য়ারিস, শাহনওয়াজ দাহানি।