India vs Pakistan: ‘পাকিস্তানের সঙ্গে পেরে ওঠে না ভারত’,হাস্যকর মন্তব্য রাজ্জাকের

আব্দুল রাজ্জাকের (Abdul Razzaq) এই ছেলেমানুষের মতো মন্তব্যের জেরে তাঁকে ট্রোলও করা হয়েছে সোশ্যাল নেটওয়ার্কে। ৫০ ওভারের বিশ্বকাপ এবং টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) এখনও পর্যন্ত ভারতকে (India) হারাতে পারেনি পাকিস্তান (Pakistan)। আইসিসির প্রতিযোগিতায় সব মিলিয়ে ১৪-৩ এগিয়ে ভারত।

India vs Pakistan: 'পাকিস্তানের সঙ্গে পেরে ওঠে না ভারত',হাস্যকর মন্তব্য রাজ্জাকের
সোস্যাল মিডিয়ায় হাসির খোরাক আব্দুল রাজ্জাক। সৌ: আইসিসি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2021 | 5:35 PM

করাচি: প্রাক্তন পাক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের (Abdul Razzaq) হাস্যকর মন্তব্য। যে মন্তব্যের সমালোচনায় ক্রিকেট বিশেষজ্ঞরা। ২৪ তারিখ টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) মুখোমুখি ভারত-পাকিস্তান (India vs Pakistan)। দুই চিরশত্রু মুখোমুখি হওয়ার ১৯ দিন আগে রাজ্জাকের এ হেন মন্তব্য সত্যিই হাস্যকর।

ঠিক কী বলেছেন প্রাক্তন পাক অলরাউন্ডার? রাজ্জাক বলেন, ‘আমার মনে হয়, পাকিস্তানের (Pakistan) সঙ্গে ভারত (India) পেরে উঠবে না। গোটা পাকিস্তানে যে রকম প্রতিভার ছড়াছড়ি, তার সামনে ভারত হিমসিম খাবে। এই জন্য পাকিস্তানের বিরুদ্ধে খেলতেই চায় না ভারত। ভারত-পাক ম্যাচ যত হবে, তত প্রতিভাবান ক্রিকেটারদের উত্থান হবে। কারণ, বড় ম্যাচের চাপ সামলাতে শিখবে। এখন তো আর হয় না ভারত-পাক ম্যাচ। তাই প্রতিভাবান ক্রিকেটারদের উত্থানও সে ভাবে দেখা যায় না। দর্শকরাও উত্তেজনায় ভরা ম্যাচ আর দেখতে পারে না।’

এর সঙ্গে রাজ্জাক যোগ করেন, ‘ভারতও ভালো দল। তাদেরও ভালো ক্রিকেটার আছে। তবে গুণগত বিচারে পাকিস্তান অনেক এগিয়ে। ধরা যাক, ইমরান খান আর কপিল দেব। যদি তুলনা টানা হয়, দেখা যাবে ইমরান খান অনেক এগিয়ে কপিলের চেয়ে। আমাদের ওয়াসিম আক্রামের মতো ক্রিকেটার আছে। আমাদের জাভেদ মিয়াঁদাদ আছে। ওদের আছে সুনীল গাভাসকর। আমাদের ইনজামাম, ইউনিস খান, শাহিদ আফ্রিদি, মহম্মদ ইউসুফের মতো ক্রিকেটাররা আছে। ওদের আছে দ্রাবিড়, সেওয়াগ। আমাদের প্রতিভাবান ক্রিকেটারের সংখ্যা অনেক বেশি।’

আব্দুল রাজ্জাকের এই ছেলেমানুষের মতো মন্তব্যের জেরে তাঁকে ট্রোলও করা হয়েছে সোশ্যাল নেটওয়ার্কে। ৫০ ওভারের বিশ্বকাপ এবং টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। আইসিসির প্রতিযোগিতায় সব মিলিয়ে ১৪-৩ এগিয়ে ভারত। এর পরও রাজ্জাক কী ভাবে এমন মন্তব্য করেন, তা বুঝতে পারছেন না বিশেষজ্ঞরাও। উল্লেখ্য, দুই দেশের কূটনৈতিক সম্পর্ক ভালো না হওয়াতেই ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ আছে দীর্ঘদিন ধরে।

আরও পড়ুন: Ravichandran Ashwin: মর্গ্যান বিতর্কে জল ঢাললেন অশ্বিন