U19 Cricket World Cup: অনুর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন সহ ৬জনের করোনার পরও আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ আটে ভারত

কোভিড জট সামলে ১৭৪ রানের ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গিয়েছে ভারত।

U19 Cricket World Cup: অনুর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন সহ ৬জনের করোনার পরও আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ আটে ভারত
U19 Cricket World Cup: অনুর্ধ্ব-১৯ দলের ক্যাপ্টেন সহ ৬জনের করোনার পরও আয়ারল্যান্ডকে হারিয়ে শেষ আটে ভারত
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 10:30 AM

তারুবা: করোনার (COVID 19) কোপ থেকে বাদ গেল না অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপও (U19 Cricket World Cup)। ভারতের অধিনায়ক যশ ধুল সহ মোট ছয় জন ক্রিকেটার মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিসিসিআইয়ের (BCCI) তরফে জানানো হয়, তারা এই মুহূর্তে আইসোলেশনে রয়েছেন। তাঁদের বাদ দিয়েই আয়ারল্যান্ডের বিরুদ্ধে দল নামিয়েছিল টিম ইন্ডিয়া। এবং তাতে দাপুটে জয় পেয়েছেন হর্নুর সিংরা। কোভিড জট সামলে ১৭৪ রানের ব্যবধানে আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গিয়েছে ভারত।

বিসিসিআইয়ের তরফে এক মেডিকেল বিবৃতিতে জানানো হয়, “ভারতের অনুর্ধ্ব-১৯ দল বর্তমানে আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিয়েছে, আরটিপিসিআর ও ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে ভারতীয় দলের কয়েকজনের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আয়ারল্যান্ডের বিরুদ্ধে গ্রুপ বি-র ম্যাচের আগে বুধবার সকালে ১৭ সদস্যের দলের মধ্যে ছয় সদস্যকে দল নির্বাচনের সময় বাইরে রাখা হয়েছিল।”

বিসিসিআইয়ের তরফে যশ সহ ছয় ক্রিকেটারের শারীরিক অবস্থার ব্যাপারেও জানানো হয়। যেখানে বলা হয়—

১. সিদ্ধার্থ যাদব – আরটিপিসিআর পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

২. মানব পারেখ – উপসর্গ রয়েছে। তাঁর আরটিপিসিআর পরীক্ষার ফল এখনও আসেনি। ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

৩. বাসু বৎস – উপসর্গ রয়েছে। তাঁর আরটিপিসিআর পরীক্ষার ফল এখনও আসেনি। ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

৪. যশ ধুল – ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

৫. আরাধ্য যাদব – ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

৬. শেখ রশিদ – ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

পাশাপাশি সভাপতি জয় শাহ ওই বিবৃতিতে আরও জানান, বোর্ড পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং ম্যানেজমেন্ট ও কোচিং গ্রুপের সঙ্গে যোগাযোগ রাখছে। খেলোয়াড়রা আইসোলেশনে থাকবেন কিন্তু সব সময় বিসিসিআইয়ের মেডিকেল টিমের তত্ত্বাবধানে থাকবেন।

অধিনায়ক যশ, তাঁর ডেপুটি রশিদ সহ ছয় জনকে বাদ দিয়ে আর মাত্র ১১ জনই ছিল ভারতীয় দলে। সেই ১১ জনকেই মাঠে নামিয়ে ভারত ৩০৮ রানের টার্গেট দিয়েছিল আয়ারল্যান্ডকে। বয়েস ইন ব্লু ওপেনিং জুটিতে ১৬৪ রান তোলে। ৭৯ বলে ৭৯ রান করেন ওপেনার অঙ্গকৃষ রঘুবংশী। আর এক ওপেনার হর্নুর সিং ১০১ বলে ৮৮ রান করেন। এ ছাড়াও ব্যাট হাতে ভারতীয় দলের হয়ে গুরুত্বপূর্ণ রান করেন রাজ বাওয়া (৪২), অধিনায়ক নিশান্ত সিন্ধু (৩৬) এবং রাজবর্ধন হানগর্গেকর (৩৯)। জবাবে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের কোনও ক্রিকেটার হাফসেঞ্চুরিও করতে পারেননি। ১৩৩ রানে থেমে যায় টিম টেক্টরের দল। এবং ব্রায়েন লারা স্টেডিয়ামে ১৭৪ রানে ম্যাচ জেতে নিশান্তের ভারত।