বৃষ্টিতে ভেস্তে গেল তৃতীয় সেশন, বিতর্কে রোহিত

অকাল বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে একটাও বল গড়াল না ব্রিসবেনের পিচে।

বৃষ্টিতে ভেস্তে গেল তৃতীয় সেশন, বিতর্কে রোহিত
বৃষ্টিতে ভেস্তে গেল তৃতীয় সেশন। (সৌজন্যে-বিসিসিআই টুইটার)
Follow Us:
| Updated on: Jan 16, 2021 | 2:29 PM

অস্ট্রেলিয়া ৩৬৯ ভারত ৬২-২

ব্রিসবেন: বৃষ্টি আর রোহিত শর্মাই (Rohit Sharma) ব্রিসবেনের (Brisbane) সংক্ষিপ্ত দ্বিতীয় দিনের নির্যাস। অকাল বৃষ্টির জন্য দ্বিতীয় দিনের তৃতীয় সেশনে একটাও বল গড়াল না ব্রিসবেনের পিচে। দিনের শেষে ভারত ৬২-২। অস্ট্রেলিয়ার ৩৬৯-র জবাবে ভারত আপাতত ৩০৭ রানে পিছিয়ে। কাল সকালে আবার ব্যাট হাতে নামবেন চেতেশ্বর পূজারা (৮) ও অজিঙ্ক রাহানে (২)। ফিরে গিয়েছেন ওপেনার শুভমন গিল (৭) ও রোহিত শর্মা (৪৪)।

ওপেনার রোহিতকে নিয়েই এখন যত চর্চা। দারুণ শুরু করেছিলেন রোহিত। তিন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, প্যাট কামিন্সদের বিরুদ্ধে চমত্‍কার খেলছিলেন। বড় রানের ঝলক ছিল রোহিতের ব্যাটে। কিন্তু নাথন লিয়ঁর বলে অকারণে স্টেপ আউট করে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। এই নিয়ে ষষ্ঠবার তাঁকে আউট করলেন লিয়ঁ।

সুনীল গাভাসকর (Sunil Gavaskar) পর্যন্ত রোহিতের দায়িত্বজ্ঞানহীন শট নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করেছেন। ‘কেন এই রকম দায়িত্বজ্ঞানহীন শট খেলবে? লং অন আর স্কোয়্যার লেগে যখন একটা ফিল্ডার রয়েছে, তখন তো আরও নয়। সবচেয়ে বড় কথা হল, কয়েকটা বল আগেই বাউন্ডারি পেয়েছে যখন। টিমের একজন সিনিয়র প্লেয়ারের কাছে এটা প্রত্যাশা করা যায় না। এই রকম শট খেলার পর কোনও অজুহাতই দেওয়া উচিত নয়।’

আরও পড়ুন: বাবাকে হারালেন হার্দিক-ক্রুণাল

রোহিত বিতর্ক বাদ দিয়ে দ্বিতীয় দিনের শুরুটা খারাপ করেনি ভারতের বোলাররা। প্রথম দিনের ২৭৪-৫ নিয়ে নামা অস্ট্রেলিয়াকে ৩৬৯ রানে থামিয়ে দেয় রাহানের টিম। ক্যাপ্টেন টিম পেইন ৫০ করে আউট হন। ক্যামেরন গ্রিন ফিরে যান ৪৭ করে। ৩টে করে উইকেট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন ব্রিসবেনের অভিষেক হওয়া দুই বোলার টি নটরাজন ও ওয়াশিংটন সুন্দর। ৩ উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুরও।