India vs Bangladesh: অপেক্ষা বাড়ল, মাঠ পরিদর্শনে সন্তুষ্ট নন আম্পায়াররা; নির্বিঘ্নে হবে তৃতীয় দিনের খেলা?

IND vs BAN, 2nd Test: সকলের নজর এখন গ্রিন পার্ক স্টেডিয়ামে। সেই ২৭ সেপ্টেম্বর বিকেল ৩টের কাছাকাছি প্রথম দিনের খেলা বন্ধ করা হয়েছিল। খারাপ আলো ও বৃষ্টির কারণে। এ বার ২৯ সেপ্টেম্বর ফের ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার অপেক্ষা বাড়ল।

India vs Bangladesh: অপেক্ষা বাড়ল, মাঠ পরিদর্শনে সন্তুষ্ট নন আম্পায়াররা; নির্বিঘ্নে হবে তৃতীয় দিনের খেলা?
India vs Bangladesh: অপেক্ষা বাড়ল, মাঠ পরিদর্শনে সন্তুষ্ট নন আম্পায়াররা; নির্বিঘ্নে হবে তৃতীয় দিনের খেলা? Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 29, 2024 | 10:19 AM

কলকাতা: কানপুর টেস্টে বৃষ্টির ভ্রুকুটি কি কাটবে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ভারত ও বাংলাদেশের ক্রিকেট প্রেমীদের মনে। এই টেস্ট ম্যাচ যদি নিষ্ফলা থাকে, তা হলে ভারতের খানিক ক্ষতিই হবে। কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবলে যতই শীর্ষে থাকুক টিম ইন্ডিয়া, বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে পুরো পয়েন্ট না পেলে, একটু হলেও পিছিয়ে পড়বে রোহিত ব্রিগেড। আপাতত সকলের নজর গ্রিন পার্ক স্টেডিয়ামে। সেই ২৭ সেপ্টেম্বর বিকেল ৩টের কাছাকাছি প্রথম দিনের খেলা বন্ধ করা হয়েছিল। খারাপ আলো ও বৃষ্টির কারণে। এ বার ২৯ সেপ্টেম্বর ফের ভারত-বাংলাদেশ (India vs Bangladesh) দ্বিতীয় টেস্ট (Test) শুরু হওয়ার অপেক্ষা বাড়ল।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের প্রথম দিন ৩৫ ওভার খেলা হয়েছিল। এৎপর দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা হয়। হাতে অবশ্য তারপরও তিনদিন রয়েছে। আজ কানপুর টেস্টের তৃতীয় দিন। বোর্ডের পক্ষ থেকে আজ, রবিবার সকাল ৯.০৯ মিনিটে এক্স হ্যান্ডেলে জানানো হয়, সকাল ১০টা নাগাদ মাঠ পরিদর্শন হবে।

এই খবরটিও পড়ুন

গ্রিন পার্কে মাঠ পরিদর্শনের অনেকটা আগেই কভার সরিয়ে দেওয়া হয়। এরপর সময় মতো আম্পায়াররা খুঁটিয়ে খুঁটিয়ে ১০টা নাগাদ মাঠ পরিদর্শন করেন। বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে তাঁরা আলোচনা করেন। বাউন্ডারি লাইনের একটা অংশে অনেকটা বালি দিয়ে ঢাকা হয়েছে। সম্ভবত সেই স্থান জমাট করার জন্য। সেখানেও দাঁড়িয়ে আম্পায়াররা অনেকক্ষণ নিজেদের মধ্যে আলোচনা করেন। এরপর বোর্ডের পক্ষ থেকে জানানো হয় দুপুর ১২টা নাগাদ আবার হবে মাঠ পরিদর্শন। তারপর সিদ্ধান্ত নেওয়া হবে, ম্যাচ শুরু করা সম্ভব কিনা।

কানপুর টেস্টের প্রথম দিন ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন মোমিনুল হক। আর ৬ রানে অপরাজিত ছিলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ ৩৫ ওভারে তুলেছিল ৩ উইকেটে ১০৭ রান।