ভারতকেই এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তনরা

ভারত ও ইংল্যান্ড দুই দলই বেশ ভালো ফর্মে। তা সত্ত্বেও বিরাট কোহলিদের এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান এবং মন্টি পানসের।

ভারতকেই এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তনরা
ভারতকেই এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তনরা
Sanghamitra Chakraborty

|

Jan 29, 2021 | 3:52 PM

চেন্নাই: ভারতের বিরুদ্ধে আর মাত্র ৬ দিন পর টেস্ট খেলতে মাঠে নামবে ইংল্যান্ড। তার আগে কিন্তু ইংল্যান্ডের বিশেষজ্ঞমহল এগিয়ে রাখছে ভারতকেই। সদ্য শ্রীলঙ্কাকে ২-০ তে উড়িয়ে ভারতে এসেছে জো রুটের দল। ভারতও ২-১ সিরিজ জিতে অস্ট্রেলিয়া থেকে ফিরেছে। ভারত ও ইংল্যান্ড দুই দলই বেশ ভালো ফর্মে। তা সত্ত্বেও বিরাট কোহলিদের এগিয়ে রাখছেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান (Graeme Swann) এবং মন্টি পানেসর (Monty Panesar)।

What Bengal Thinks Today

প্রাক্তন স্পিনার সোয়ান বলেছেন, “ইংল্যান্ড যদি ভারতকে ঘরের মাঠে হারাতে পারে তাহলে অ্যাসেজের থেকেও বড় ঘটনা হবে। রুট ইংল্যান্ডের তুরুপের তাস। ওর শট নির্বাচন দারুণ। ইংল্যান্ডের ব্যাটসম্যানদের রুটের মতো ব্যাট করতে হবে।”

টিমের স্পিনারদের পারফরম্যান্স নিয়ে সোয়ান বলেছেন, “ডম বেস ও জ্যাক লিচ শ্রীলঙ্কা সফরে ফর্মে ছিল। কিন্তু ওরা বিশ্বমানের নয়। পরিণত হতে সময় লাগবে ওদের। ভারতকে সামলানোর জন্য ওদের অনেক লড়তে হবে। ওদের মনে রাখতে হবে, ভারত কিন্তু শ্রীলঙ্কার থেকে অনেক এগিয়ে।”

আরও পড়ুন: হারের হ্যাটট্রিকে বিদায় শ্রীকান্তের

এই সিরিজে চোটের কারণে টিমে নেই রবীন্দ্র জাডেজা। সোয়ানের ব্যাখ্যা, “জাডেজাকে ভারত মিস করবে। কিন্তু ওদের অশ্বিন আছে। ওই যথেষ্ট।” সিরিজের ফল কী হবে? সোয়ানের মত, “আমার তো মনে হয় ভারতই সিরিজটা জিতবে। বিরাটের টিম খুবই শক্তিশালী। রুটের ওপর ভর করে ইংল্যান্ড সিরিজটা জিতবে কিনা, দেখতে চাই।”

সোয়ানের মতো মন্টি পানেসরও ভারতকে এগিয়ে রাখছেন। তাঁর যুক্তি, “২-১ বা ২-০ সিরিজ জিতবে ভারতই। কিন্তু ওরা যদি ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে তাহলে আমি অবাক হব।”

আরও পড়ুন: গান আর জিমে কোয়ারান্টিন কাটাচ্ছেন বিরাট

স্পিনারদের নিয়ে আছেন মন্টিও। বলেছেন, “আমাদের টিমে অসাধারণ স্পিনার নেই। বেস, লিচরা কিন্তু আগ্রাসী বোলিং করতে পারে।” যে কারণে মন্টি ভারতীয় বোলিং আক্রমণকে এগিয়ে রাখছেন। মন্টি বলেছেন, “অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের বিরুদ্ধে দুর্দান্ত বোলিং করেছে সিরাজ। জিমি অ্যান্ডারসন বেশ ভালো বল করছে। তবু মনে হয় ভারতের বোলাররাই এই সিরিজে দাপিয়ে বেড়াবে।”

এই সিরিজের জন্য ইংল্যান্ডের সেরা তিন ক্রিকেটার হিসেবে মন্টি বেছে নিয়েছেন জো রুট, স্টুয়ার্ট ব্রড এবং জিমি অ্যান্ডারসনকে। টিম ইন্ডিয়ায় অনেক বেশি ম্যাচ উইনার রয়েছে, যাঁরা একাই জিতিয়ে দিতে পারেন, ভালো করেই জানেন মন্টি পানেসর, গ্রেম সোয়ানরা।

আরও পড়ুন: পার্কে জোকার, চিড়িয়াখানায় সেরেনা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla