Kapil Dev: স্কাইয়ের প্রশংসায় পঞ্চমুখ ৮৩-র বিশ্বকাপজয়ী অধিনায়ক

Suryakumar Jadav: শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের শেষ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স স্কাইয়ের। লঙ্কানদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫১ বলে ১১২ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছিলেন সূর্যকুমার।

Kapil Dev: স্কাইয়ের প্রশংসায় পঞ্চমুখ ৮৩-র বিশ্বকাপজয়ী অধিনায়ক
'সূর্যকুমারের মতো ক্রিকেটাররা শতাব্দীতে একবার আসে', বললেন কপিল দেবImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2023 | 4:49 PM

নয়াদিল্লি: গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকেই খবরের শিরোনামে সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। তাঁর ব্যাটের জাদুতে মুগ্ধ গোটা বিশ্ব। দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি এবি ডে ভিলিয়ার্সের ৩৬০ ডিগ্রি নামে ভাগ বসিয়েছেন তিনি। নতুন ৩৬০ ডিগ্রিকে পেয়ে বেজায় খুশি ক্রিকেট প্রেমীরা। তিনি মাঠে নামলে যে ঝড় উঠবে, তা সকলের ডানা। এ বার সূর্যকুমারের প্রশংসায় পঞ্চমুখ ৮৩-র বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব (Kapil Dev)। তাঁর কথায়, সূর্যের প্রশংসা করার জন্য নাকি তাঁর কাছে শব্দের অভাব হচ্ছে। মিস্টার ৩৬০ ডিগ্রিকে নিয়ে কী বলছেন বিশ্বকাপ জয়ী ক্যাপ্টন? তুলে ধরল TV9 Bangla

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে আইসিসি ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষ স্থানে রয়েছে ভারতের মিডল অর্ডারে তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। শ্রীলঙ্কার বিরুদ্ধে শেষ টি২০ ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স তাঁর। দাসুন শানাকাদের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৫১ বলে ১১২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। সেই সঙ্গেই আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে ২০ টি শতরানের রেকর্ড গড়ে ফেলেছেন। তাঁর দুর্দান্ত ফর্মের বর্ণনা করার মতো শব্দ খুঁজে পাচ্ছেন না বিশ্বকাপ জয়ী ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব। সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে কপিল বলেন, “সূর্য যে ফর্মে রয়েছে তাতে স্পষ্ট, ভবিষ্যতে সচিন, বিরাট, রোহিতদের মতো কিংবদন্তি ক্রিকেটারদের দলে নাম লেখাবে ও।” তাঁর কথায়, তিনি এবি ডে ভিলিয়ার্স, সচিন তেন্ডুলকর, রিকি পন্টিংদের মতো ক্রিকেটারদের খেলা দেখেছেন। কিন্তু তাঁর মতে, সূর্যকুমারের মতো পরিষ্কার করে ব্যাটে বল ছোঁয়াতে কম ক্রিকেটারই পারেন।

মিস্টার ৩৬০ ডিগ্রির পারফর্ম্যান্সে যে প্রাক্তন ক্যাপ্টেন বেজায় খুশি, তা তাঁর কথাতেই স্পষ্ট। তিনি বলেন, “সূর্যের মতো ক্রিকেটাররা শতাব্দীতে এক বার আসে। বোলারদের রীতিমতো ভয় পাইয়ে দেয় ও। ওকে ফুল ডেলিভারি করতে বোলাররা বেশ ভয় পায়।” কপিল আরও বলেন, “সব ক্রিকেটারদের বোলারের বল কোথায় এসে পড়বে তা বোঝার ক্ষমতা থাকে না। তবে সূর্যের মধ্যে ঈশ্বর প্রদত্ত ক্ষমতা রয়েছে। তাই ও আগে থেকেই অনুমান করতে পারে বোলারের বল কোথায় এসে পড়বে।” সূর্য যে কপিল দেবের মন জিতে নিয়েছেন, তা ভালোভাবেই প্রমাণ হয়ে গিয়েছে তাঁর কথাতেই।