IPL 2022: গিনেজ বুকে ঢুকে পড়ল আইপিএল

আইপিএল ফাইনালে মাঠে এক বিশালাকৃতির জার্সি দেখা যায়। ৬৬ X ৪৪ মিটারের এই ক্রিকেট জার্সিই গিনেজ বুক ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিল। আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানের সূচনায় মাঠে এই বিশালাকৃতি জার্সি দেখা যায়।

IPL 2022: গিনেজ বুকে ঢুকে পড়ল আইপিএল
আইপিএলের জার্সি। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 3:45 PM

নয়াদিল্লি: রেকর্ড বুকে ঢুকে পড়ল আইপিএল (IPL)। গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে (Guiness Book of World Record) আইপিএলের (IPL 2022) নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। এমনিতেই দেশের জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ ঘিরে উন্মাদনা চরমে। বিশ্বের অন্যান্য দেশেও আইপিএল বেশ জনপ্রিয়। বিদেশি ক্রিকেটাররাও মুখিয়ে থাকেন আইপিএল খেলার জন্য। সেই জনপ্রিয় টি-টোয়েন্টি লিগই এ বার ঢুকে পড়ল গিনেজ বুকে। কিন্তু কেন? রবিবারের রাতের পরই এক বেনজির কীর্তি স্থাপন করেছে আইপিএল। রবিবার রাতে আমদাবাদের মোতেরায় নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে আইপিএলের ফাইনালে মুখোমুখি হয় গুজরাত টাইটান্স আর রাজস্থান রয়্যালস। প্রথম বার আইপিএল খেলতে নেমেই সেরার ট্রফি ছিনিয়ে নিয়ে গেল গুজরাত। ১৪ বছর পর রাজস্থানের ট্রফি জেতার সুযোগ থাকলেও, শেষ পর্যন্ত রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল।

আইপিএল ফাইনালে মাঠে এক বিশালাকৃতির জার্সি দেখা যায়। ৬৬ X ৪৪ মিটারের এই ক্রিকেট জার্সিই গিনেজ বুক ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নিল। আইপিএলের সমাপ্তি অনুষ্ঠানের সূচনায় মাঠে এই বিশালাকৃতি জার্সি দেখা যায়। অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে থাকা রবি শাস্ত্রী শুরুতেই ঘোষণা করেন, এটি বিশ্বের সবচেয়ে বড় জার্সি। সাদা রংয়ের এই জার্সির মাঝখানে লেখা ‘১৫ ইয়ার্স অব আইপিএল’। তার নীচে টুর্নামেন্টে অংশ নেওয়া ১০টি ফ্র্যাঞ্চাইজি দলের লোগো। জার্সির ওপরের অংশের ডানদিকে বিসিসিআইয়ের লোগো। বাঁ-দিকে আইপিএলের লোগো। জার্সির একেবারে নীচের অংশে জাতীয় পতাকার একটা ডিজাইন।

নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ১ লক্ষ ৩২ হাজার দর্শকাসন। ফাইনাল দেখতে স্টেডিয়াম ভরায় দর্শকরা। ফাইনাল শুরুর আগে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। যেখানে পারফর্ম করেন বলিউড সুপারস্টার রণবীর সিং ও মিউজিক ডিরেক্টর এআর রহমান। ম্যাচে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে খেতাব জেতে গুজরাত টাইটান্স।

আরও পড়ুন: Hardik Pandya: গুজরাতকে আইপিএল জেতানোর পর হার্দিক পান্ডিয়ার নতুন মিশন কি জানেন?