IPL 2022: ২২ বছরের কোন তরুণ পেসারকে দ্রুত ভারতীয় টিমে দেখতে পাচ্ছেন সানি?

মাত্র ২২ বছর বয়স। তাতে কী হবে, তীব্র গতি দিয়ে রীতিমতো চমকে দিচ্ছেন। তাঁকে দেখে উচ্ছ্বসিত সুনীল গাভাসকরের মতো প্রাক্তন ক্রিকেটারও। কে তিনি, যাঁকে দ্রুত ভারতীয় টিমে দেখতে পাচ্ছেন সানি?

IPL 2022: ২২ বছরের কোন তরুণ পেসারকে দ্রুত ভারতীয় টিমে দেখতে পাচ্ছেন সানি?
IPL 2022: ২২ বছরের কোন তরুণ পেসারকে দ্রুত ভারতীয় টিমে দেখতে পাচ্ছেন সানি?Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 7:45 AM

মুম্বই: দুরন্ত গতি নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্য ফেলে দিয়েছেন আইপিএলে (IPL 2022) । ১৫২ কিমিরও বেশি গতিতে আছড়ে পড়ছে তাঁর এক-একটা বল। জম্মু-কাশ্মীরের সেই ২২ বছরের তরুণকে দেখে রীতিমতো মুগ্ধ সুনীল গাভাসকরের (Sunil Gavaskar) মতো প্রাক্তন অধিনায়ক। ভারতীয় টিমে যদি নেওয়া হয় সানরাইজার্স হায়দরাবাদের পেসারকে, প্রতিপক্ষকে জ্বালিয়ে দেবেন, নিশ্চিত সানি। ৬ ম্যাচে ইতিমধ্যেই ৯ উইকেট পুরে ফেলেছেন ঝুলিতে। যত দিন যাচ্ছে, ম্যাচ জেতার ‘এক্স ফ্যাক্টর’ হয়ে উঠছেন তিনি। কাকে নিয়ে সানি এমন আশার আলো দেখাচ্ছেন? উমরান মালিক (Umran Malik)। এ বারের আইপিএলে তাঁকে আগুনে পেসে বোলিং করতে ক্রিকেট বিশ্লেষকরা প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন উমরানকে। জম্মুর ছেলে চতুর্থ ক্রিকেটার হিসেবে ২০তম ওভারে মেডেন নিয়েছেন। এ থেকেই বোঝা যাচ্ছে, প্রতিপক্ষ কতটা চাপে পড়ছেন তার গতি সামলাতে।

সানি বলেছেন, ‘উমরান যদি লেগ সাইডে ওর ওয়াইডগুলো ঠিক করে ফেলতে পারে, তা হলে কিন্তু ভবিষ্যতে ও ভারতীয় টিমের সম্পদ হতে পারে। আর সেটা হলে কিন্তু ও স্টাম্প লক্ষ্য করেই আগ্রাসী বোলিং করতে পারবে। ওর বল খেলতে তখন মুশকিল হবে প্রতিপক্ষ ব্যাটারদের। ওর যা গতি, স্ট্রেট শট নেওয়া কঠিন। উইকেট-টু-উইকেট বল করলে কিন্তু উমরানকে সামলানো কঠিন। ও ভারতের হয়ে খেলবেই।’

জম্মুর গলি ক্রিকেট থেকে উঠে আসা উমরানের ভবিষ্যৎ যে উজ্জ্বল, গত মরসুমেই বোঝা গিয়েছিল। গত বছর আইপিএলেও দুরন্ত গতিতে বোলিং করেছিলেন। কিন্তু নিয়ন্ত্রণ কম ছিল। এই একটা বছরে ঘষামাজা করে নিয়েছেন নিজেকে। হায়দরাবাদ যেমন তাঁকে রিটেন করেছিল, তেমনই ভারতীয় টিমের নেট বোলার হিসেবেও ঢুকে পড়েছিলেন। এ বারের আইপিএলে সেই অভিজ্ঞতাই কাজে লাগাচ্ছেন তরুণ পেসার। বাবা ফলের দোকান চালান। বিরাট কিছু আয়ও নয় তাঁর। তা সত্ত্বেও ক্রিকেটকেই ছেলেবেলা থেকে ভালোবেসে এসেছেন উমরান। অফুরান ক্রিকেট প্রেমই তাঁকে তুলে এনেছে আইপিএলের মঞ্চে।

সানি বলছেন, ‘উমরানের মতো পেসে যারা বোলিং করে, তাদের নিয়ন্ত্রণ কমই দেখা যায়। কিন্তু উমরান তীব্র গতিতে বোলিং করলেও ওয়াইড কম করে।’ এটা উমরানের একটা অ্যাডভান্টেজ, তা বুঝতে পারছেন গাভাসকর।

সেই উমরান আবার বিরাট কোহলির উইকেট নেওয়ার জন্য মুখিয়ে আছেন। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের পরের ম্যাচ আরসিবির সঙ্গে। উমরান বলে দিয়েছেন, ‘লোকেশ রাহুলের বিরুদ্ধে বোলিং করার সময় ওর উইকেটটা তোলার চেষ্টা করেছিলাম। এ বার বিরাট ভাইয়ার বিরুদ্ধে খেলব। ওর উইকেটটা আমার লক্ষ্য। ভারতীয় টিমের এই দুই ক্রিকেটারই আমার সবচেয়ে পছন্দের ব্যাটার। বিরাট ভাইয়াকে যদি আউট করতে পারি, খুব খুশি হব।’