IPL 2022: আরসিবি তাঁকে রাখার প্রস্তাবই দেয়নি, এমন তথ্য কে ফাঁস করলেন?

কেন আরসিবিতে থাকলেন না? এই প্রশ্নের মুখে বারবার পড়তে হচ্ছে তাঁকে। সেই ক্রিকেটার এ বার ফাঁস করে দিলেন সত্যিটা। যা বলছেন, তার মানে হল, আরসিবির তরফে একবারও তাঁকে রিটেন করার কথা বলাই হয়নি!

IPL 2022: আরসিবি তাঁকে রাখার প্রস্তাবই দেয়নি, এমন তথ্য কে ফাঁস করলেন?
IPL 2022: আরসিবি তাঁকে রাখার প্রস্তাবই দেয়নি, এমন তথ্য কে ফাঁস করলেন?
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2022 | 5:37 PM

নয়াদিল্লি: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ছাড়লেন কেন? এতদিন নীরবই ছিলেন। এ বার ফাঁস করে দিলেন যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। ২০১৪ থেকে ২০২১ সাল পর্যন্ত ধরলে, আটটা মরসুম খেলেছেন আরসিবিতেই। পুরনো টিম ছেড়ে রাজস্থান রয়্যালসে (RR) ফেরা চাহালের। ২০১০ সালে গোলাপি শহরের টিমেই আইপিএল শুরু করেছিলেন তিনি। কিন্তু একটাও ম্যাচ খেলা হয়নি। ২০১৩ সালে মুম্বই ইন্ডিয়ান্সে খেলেছিলেন। সেখান থেকেই চলে যান বিরাট কোহলির টিমে। সেখান থেকেই উত্থান চাহালের। সব মিলিয়ে ১১৪টা ম্যাচ খেলেছেন আইপিএলে। যার ১১৩টাই খেলেছেন আরসিবির হয়ে। নিয়েছেন ১৩৯টা উইকেট। সেই টিমের সঙ্গেই সম্পর্ক ছেদ হয়ে গেল কেন? এত দিন মুখ না খুললেও আইপিএলের (IPL 2022) প্রথম ম্যাচে নেমে পড়ার ঠিক আগেই খুল্লামখুল্লা সব বলে দিয়েছেন চাহাল।

চাহাল বলছেন, ‘আরসিবির সঙ্গে অআমার সম্পর্ক খুব ঘনিষ্ঠ। ওই টিমের হয়ে আমি অনেক ম্যাচ খেলেছি। কখনও ভাবিনি, অন্য কোনও টিমের হয়ে আইপিএল খেলতে হবে। সোশ্যাল মিডিয়ায় লোকে এখনও আমাকে বলে, কেন তুমি এত টাকা দাবি করেছিলে? ঘটনা হল, মাইক হেসন আমাকে ফোন করে বলেছিলেন, টিম ম্যানেজমেন্ট তিনজনকে রিটেইন করবে— বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, মহম্মদ সিরাজ। ওরা কিন্তু আমাকে একবারও জিজ্ঞেস করেনি, আমি কী চাই। ওরা কী করতে চলেছে, সেটা জানিয়েছিল। আমাকে বলা হয়েছিল, নিলাম থেকে কেনা হবে। আমি টাকা বাড়াতে চাইনি কিংবা টিমের তরফে বলা হয়নি আমাকে রিটেইন করা হবে। যদি আমাকে জিজ্ঞেস করা হত, নিশ্চিত ভাবেই আমি হ্যাঁ বলতাম। তার কারণ, আরসিবি আমাকে অনেক কিছু দিয়েছে।’

রাজস্থানে ফিরে অবশ্য দারুণ খুশি। সঞ্জু স্যামসনের নেতৃত্বে নিজেকে মেলে ধরতে চাইছেন চাহাল। তাঁর কথায়, ‘২০১০ সালের পর আবার ফিরলাম রাজস্থানে। সে বার টিমে থাকলেও একটাও ম্যাচ খেলিনি। এক যুগ পর আমি ফিরলাম আমার প্রথম আইপিএল পরিবারে, এ বার টিমের হয়েও খেলব। অশ্বিন (রবিচন্দ্রন) ভাইয়ার সঙ্গে বল শেয়ার করার জন্য মুখিয়ে আছি। একটা ব্যাপার নিয়ে কোনও সন্দেহ নেই, জার্সি বদলে গেলেও যে ভূমিকায় এতদিন দেখা গিয়েছে আমাকে, ঠিক সে ভাবেই দেখা যাবে। উইকেট নেওয়ার জন্যই ঝাঁপাব। রাজস্থান নিলামে আমার উপর আস্থা রেখেছে। সঞ্জু আমার কাছের বন্ধু। এ বারের রাজস্থান কিন্তু বেশ ভালো একটা টিম।’

রাজস্থান রয়্যালসের এ বার আইপিএল জেতার সম্ভাবনা আছে, এমনই মনে করছেন চাহাল। ‘সঞ্জুর মতো ক্রিকেটার আছে। যশস্বী জয়সওয়াল, দেবদত্ত পাড়িক্কালরা খেলবে। সিমরন হেটমেয়ার, রিয়াল পরাগ, করুণ নায়ারদের নিয়ে দারুণ মিডল অর্ডার। অলরাউন্ডার ও বোলিং ইউনিটও বেশ ভালো।

আরও পড়ুন: IPL 2022: আইপিএলের ডাগআউটে লখনউ সুপার জায়ান্টসের সুন্দরীরা