RCB, IPL 2023 : ‘এ বার কাপ আমাদের নয়’, ডুপ্লেসির ভুল স্লোগানে লুটোপুটি বিরাটের

RCB slogan : ইভেন্টে ডুপ্লেসি 'এ সালা কাপ নামদে'র পরিবর্তে বলে ফেলেন, 'এ সালা কাপ নাহি'। কিছুটা অস্বস্তিকর পরিস্থিতিও তৈরি হল।

RCB, IPL 2023 : 'এ বার কাপ আমাদের নয়', ডুপ্লেসির ভুল স্লোগানে লুটোপুটি বিরাটের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2023 | 7:45 AM

বেঙ্গালুরু : প্রতি বছরই ভালো কিছুর প্রত্যাশা। শেষে খালি হাতেই ফেরা। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের পরিস্থিতি তেমনই। বিশ্বের তারকা ক্রিকেটাররা খেলেছেন এই ক্লাবে। এখনও খেলছেন। বিশ্বের অন্য়তম সেরা ব্য়াটার বিরাট কোহলি রয়েছেন আরসিবিতে। আইপিএলের জন্মলগ্ন থেকেই রয়েছেন বিরাট। ক্রিস গেইল, এবি ডিভিলিয়ার্সরা খেলেছেন এই ফ্র্যাঞ্চাইজির হয়ে। বর্তমানে বিরাট কোহলি, ফাফ ডুপ্লেসি, গ্লেন ম্যাক্সওয়েলের মতো তারকারা খেলছেন। আইপিএলে এখনও এক বারও শিরোপা জেতেনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। এ বার কি পরিস্থিতি বদলাতে পারে! আরসিবি এমন স্বপ্নই দেখছে। এ বারের আইপিএলের জন্য বিশেষ স্লোগানও তৈরি করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু কন্নড় ভাষার স্লোগান দিতে হিমসিম খেলেন বর্তমান অধিনায়ক ফাফ ডুপ্লেসি। তাঁর সৌজন্য়ে স্লোগানের পুরো মানেই উল্টে গেল। পাশে বসে প্রাক্তন অধিনায়ক হাসিতে লুটিয়ে পড়ার মতো অবস্থা। বিস্তারিত TV9Bangla-য়।

আইপিএল জিততে মরিয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। হোম-অ্যাওয়ে ফরম্য়াটে টুর্নামেন্ট ফেরায় তাগিদটা বেড়েছে। সমর্থক এবং প্লেয়ারদের তাতাতে তৈরি হয়েছে বিশেষ স্লোগান। কিন্তু আরসিবির একটি ইভেন্টে এই স্লোগান নিয়েই মজার পরিস্থিতি তৈরি হল। এ বার আরসিবির স্লোগান, ‘এ সালা কাপ নামদে’। অর্থাৎ, এ বার কাপ আমাদের। কিন্তু আরসিবির বর্তমান অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফাপ ডুপ্লেসি বুঝতে ভুল করেছেন। বিরাট কোহলির থেকে স্লোগানটি শুনে নেন। মাইক চেয়ে বলার মাঝেই গণ্ডগোল। ইভেন্টে ডুপ্লেসি ‘এ সালা কাপ নামদে’র পরিবর্তে বলে ফেলেন, ‘এ সালা কাপ নাহি’। কিছুটা অস্বস্তিকর পরিস্থিতিও তৈরি হল। এর মানে দাঁড়ায় ‘এ বার কাপ আমাদের নয়।’ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের পক্ষে এত দ্রুত নতুন ভাষার সবটাই রপ্ত করা সম্ভব নয়। প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি সেটা বুঝতে পারলেও হাসিতে ফেটে পড়েন। ডুপ্লেসিও ভুল বোঝার পর হাসি চাপতে পারেননি।

আজ ঘরের মাঠে এ বারের আইপিএল অভিযান শুরু করবে রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোর। চিন্নাস্বামী স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের সবচেয়ে সফল দল, পাঁচ বারের খেতাবজয়ী মুম্বই ইন্ডিয়ান্স। হোম-অ্যাওয়ে ফরম্যাটে ফেরায় সমর্থকরা বেজায় খুশি। আরসিবির প্রথম অনুশীলনের দিন থেকেই গ্য়ালারিতে উপচে পড়ছিল ভিড়। বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল, ফাফ ডুপ্লেসিদের ব্য়াটিং দেখে সমর্থকরা আশায় বুক বাঁধছেন। প্রস্তুতির দিক থেকে কোনও ত্রুটি রাখছেন না আরসিবির প্লেয়াররা। তবে বেশ কয়েকজন প্লেয়ারের গুরুতর চোট বেশ সমস্য়ায় ফেলেছে আরসিবিকে।