IPL 2025 Auction: নভেম্বরের শেষ সপ্তাহে আইপিএলের মেগা নিলাম, রইল মহাযজ্ঞের সেই ভেনু

IPL AUCTION 2025: বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে এখনও ১৮তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামের দিনক্ষণ ও ভেনু নিয়ে কোনও অফিসিয়াল বার্তা দেয়নি। এ বার জানা গিয়েছে আসন্ন আইপিএলের মেগা নিলাম কবে এবং কোথায় হবে।

IPL 2025 Auction: নভেম্বরের শেষ সপ্তাহে আইপিএলের মেগা নিলাম, রইল মহাযজ্ঞের সেই ভেনু
নভেম্বরের শেষ সপ্তাহে আইপিএলের মেগা নিলাম, রইল মহাযজ্ঞের সেই ভেনুImage Credit source: X
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 1:19 PM

কলকাতা: বছর শেষে পঁচিশের আইপিএলের মেগা নিলাম (IPL 2025 Auction)। তা ক্রিকেট প্রেমীদের অজানা নয়। ঘুরে ফিরেই গত কয়েক মাস ধরে আইপিএলের নিলাম নিয়ে নানা আলোচনা চলছে। কিন্তু বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে এখনও ১৮তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নিলামের দিনক্ষণ ও ভেনু নিয়ে কোনও অফিসিয়াল বার্তা দেয়নি। এ বার জানা গিয়েছে আসন্ন আইপিএলের মেগা নিলাম কবে এবং কোথায় হবে।

স্পোর্টসস্টারের এক রিপোর্ট অনুযায়ী, এ বছরের ২৪ ও ২৫ নভেম্বর হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মেগা নিলাম। আর তা হবে রিয়াধে। গত বছর আইপিএলের নিলাম অনুষ্ঠিত হয়েছিল দুবাইতে। সূত্রের খবর অনুযায়ী দিন তিনেকের মধ্যে বোর্ড ও আইপিএলের সঙ্গে যুক্ত কর্তারা মেগা নিলাম নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ১০ ফ্র্যাঞ্চাইজির মালিকরাও এই আলোচনার অংশ। একইসঙ্গে জিও ও ডিজনি স্টারের ক্রু-রা এই বিষয়ে অবগত।

এই খবরটিও পড়ুন

এর আগে মাঝে শোনা গিয়েছিল বিদেশে নয়, ভারতেই অনুষ্ঠিত হবে আসন্ন আইপিএলের মেগা নিলাম। গত কয়েকদিন ধরে আসন্ন আইপিএলের মেগা নিলাম নিয়ে ঘুরে ফিরে আলোচনা হচ্ছে। কিছুদিন আগে বোর্ডের পক্ষ থেকে রিটেনশন নিয়ম প্রকাশ করা হয়েছে। ২০২৫ সালের আইপিএলের মেগা নিলামে রিটেনশন ও আরটিএম ব্যবহারের ক্ষেত্রে সর্বাধিক সংখ্যা ৬ জন। যেখানে সর্বাধিক ৫ জন ক্যাপড (ভারতীয় ও বিদেশি ক্রিকেটার মিলিয়ে) ক্রিকেটার এবং সর্বাধিক ২ জন আনক্যাপড প্লেয়ার রাখা বা নেওয়া যাবে। কিছুদিন আগে জানা যায়, ৩১ অক্টোবরের মধ্যে সকল দলগুলোকে রিটেন করা ক্রিকেটারদের নাম জমা দিতে হবে।