IPL 2022 Points Table: সুপার সানডের ডাবল ধামাকার আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, রবিবার আইপিএল-১৫-তে রয়েছে ডাবল হেডার। তার আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৪৪টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: সুপার সানডের ডাবল ধামাকার আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
IPL 2022 Points Table: সুপার সানডের ডাবল ধামাকার আগে দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
Follow Us:
| Edited By: | Updated on: May 01, 2022 | 9:31 AM

কলকাতা: আজ, রবিবার আইপিএল-১৫-তে (IPL 2022) রয়েছে ডাবল হেডার। সুপার সানডের ডাবল হেডারের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস ও লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। এবং এর পর রবিবাসরীয় রাতে দ্বিতীয় ম্যাচে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে নামবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আজ সিএসকের হয়ে দ্বিতীয় ইনিংস শুরু করতে চলেছে মাহি। শনিবারের ডাবল হেডারের প্রথম ম্যাচে আরসিবিকে ৬ উইকেটে হারিয়েছিল গুজরাত। এবং দ্বিতীয় ম্যাচে রাজস্থানকে হারিয়ে মরসুমের প্রথম জয় পেয়েছে মুম্বই। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, রবিবার আইপিএল-১৫-তে রয়েছে ডাবল হেডার। তার আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৪৪টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৪৪টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রেখেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৩৭৭। গুজরাত এখনও অবধি ৯টি ম্যাচে খেলেছে। তার ৮টিতে জয় ও ১টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১৬ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. শনিবার মুম্বইয়ের কাছে হেরেও লিগ টেবলের ২ নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ৯টি ম্যাচে খেলে ৬টিতে জিতেছে, ৩টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৪৫০। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১২।

৩.আজ দিল্লির বিরুদ্ধে ম্যাচ রয়েছে লখনউয়ের। আপাতত পয়েন্ট টেবলের তিন নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৪০৮। এখনও অবধি লখনউ ৯টি ম্যাচে খেলেছে। তাতে ৬টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৩টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১২ পয়েন্ট রয়েছে।

৪. আজ চেন্নাইয়ের বিরুদ্ধে নামবে হায়দরাবাদ। তার আগে লিগ টেবলে চার নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি এ বারের আইপিএলে ৮টি ম্যাচে খেলে ৫টিতে জয় ও ৩টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট +০.৬০০।

৫. শনিবার গুজরাতের কাছে হারার পরও, পয়েন্ট টেবলের ৫ নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.৫৫৮। এখনও অবধি আইপিএলের ১০টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৫টি ম্যাচে জয় ও ৫টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১০।

৬. আজ লখনউয়ের বিরুদ্ধে নামবে পন্থের দিল্লি। তার আগে লিগ টেবলের ৬ নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৬৯৫। দিল্লিও এখনও অবধি ৮টি ম্যাচে খেলেছে, তার ৪টিতে জিতেছে। এবং ৪ টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ৮।

৭. লিগ টেবলের সাত নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৯টি ম্যাচে খেলে ৪টিতে জিতেছেন ও ৫টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.৪৭০। পঞ্জাবের পয়েন্ট ৮।

৮. টানা ৫ ম্যাচে হেরে লিগ টেবলের ৮ নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ৯টি ম্যাচের ৩টিতে জয় ও ৬টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৬ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট -০.০০৬।

৯. আজ অরেঞ্জ আর্মির বিরুদ্ধে নামবে সিএসকে। লিগ টেবলের নয় নম্বরে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৫৩৮। এখনও অবধি ৮টি ম্যাচে খেলে মাত্র ২টিতে জিতেছে সিএসকে। ও ৬টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৪।

১০. শনিবার রোহিতের জন্মদিনে প্রথম জয় পেয়েছে মুম্বই। তবে পয়েন্ট টেবলের ১০ নম্বরে রয়েছেই মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৮৩৬। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৯টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার মধ্যে ৮টি ম্যাচে হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। এবং জয় মাত্র ১টিতে।

আরও পড়ুন: SRH vs CSK, IPL 2022 Match Prediction: অধিনায়ক ধোনির দ্বিতীয় ইনিংস শুরু আজ