IPL 2022 Points Table: কেকেআরের ম্যাচের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

আজ, সোমবার আইপিএল-১৫-তে রয়েছে কেকেআর বনাম রাজস্থান ম্যাচে। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৪৬টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল...

IPL 2022 Points Table: কেকেআরের ম্যাচের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়
IPL 2022 Points Table: কেকেআরের ম্যাচের আগে জেনে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়Image Credit source: IPL Website
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 9:00 AM

কলকাতা: আজ, সপ্তাহের প্রথম দিন আইপিএল-১৫-তে (IPL 2022) রয়েছে কেকেআর বনাম রাজস্থানের ম্যাচ। রবিবারের ডাবল হেডারে বিকেলের ম্যাচে পন্থের দিল্লিকে ৬ রানে হারিয়েছিল রাহুলের লখনউ। রবিরাতে হায়দরাবাদকে ১৩ রানে হারিয়েছে ধোনির চেন্নাই। মাহি ক্যাপ্টেন্সির ব্যাটন আবার হাতে তুলে নিতেই জয়ে ফিরল সিএসকে। কেকেআরের মতোই চেন্নাইয়ের বর্তমানে ৬ পয়েন্ট হয়ে গেল। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, সোমবার আইপিএল-১৫-তে রয়েছে কেকেআর বনাম রাজস্থান ম্যাচে। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৪৬টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. চলতি আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৪৬টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রেখেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৩৭৭। গুজরাত এখনও অবধি ৯টি ম্যাচে খেলেছে। তার ৮টিতে জয় ও ১টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১৬ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. রবিবার বিকেলের ম্যাচে পন্থদের হারিয়ে লিগ টেবলের ২ নম্বরে উঠে এসেছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৩৯৭। এখনও অবধি লখনউ ১০টি ম্যাচে খেলেছে। তাতে ৭টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৩টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১৪ পয়েন্ট রয়েছে।

৩. আজ কেকেআরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে পিঙ্ক আর্মির। আপাতত পয়েন্ট টেবলের তিন নম্বরে নেমে গিয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ৯টি ম্যাচে খেলে ৬টিতে জিতেছে, ৩টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৪৫০। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১২।

৪. রবিবারে চেন্নাইয়ের বিরুদ্ধে হেরেছে হায়দরাবাদ। তার পরও লিগ টেবলে চার নম্বরেই রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি এ বারের আইপিএলে ৯টি ম্যাচে খেলে ৫টিতে জয় ও ৪টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট +০.৪৭১।

৫. পয়েন্ট টেবলের ৫ নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.৫৫৮। এখনও অবধি আইপিএলের ১০টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৫টি ম্যাচে জয় ও ৫টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১০।

৬. রবিবার লখনউয়ের কাছে হেরেছে পন্থের দিল্লি। তার পরও লিগ টেবলের ৬ নম্বরেই রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৫৮৭। দিল্লি এখনও অবধি ৯টি ম্যাচে খেলেছে, তার ৪টিতে জিতেছে। এবং ৫ টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ৮।

৭. পয়েন্ট টেবলের সাত নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৯টি ম্যাচে খেলে ৪টিতে জিতেছেন ও ৫টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.৪৭০। পঞ্জাবের পয়েন্ট ৮।

৮. আজ পিঙ্ক আর্মির বিরুদ্ধে নামবে কেকেআর। তার আগে লিগ টেবলের ৮ নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ৯টি ম্যাচের ৩টিতে জয় ও ৬টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৬ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট -০.০০৬।

৯. রবিরাতে অরেঞ্জ আর্মিকে হারিয়েছে ধোনির সিএসকে। তবে এখনও লিগ টেবলের নয় নম্বরে রয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৪০৭। এখনও অবধি ৯টি ম্যাচে খেলে মাত্র ৩টিতে জিতেছে সিএসকে। ও ৬টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৬।

১০. চলতি মরসুমের একটি মাত্র ম্যাচে জিতে পয়েন্ট টেবলের ১০ নম্বরে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -০.৮৩৬। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৯টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার মধ্যে ৮টি ম্যাচে হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। এবং জয় মাত্র ১টিতে।

আরও পড়ুন: KKR vs RR IPL 2022 Match Prediction: আজ থেকে সম্মান রক্ষার লড়াই নাইটদের