ICC Men’s Test Player of the Year 2021: অশ্বিন নন, টেস্টে বর্ষসেরা প্লেয়ার জো রুট

ICC Men’s Test Player of the Year 2021: অশ্বিন নন, টেস্টে বর্ষসেরা প্লেয়ার জো রুট
ICC Men’s Test Player of the Year 2021: অশ্বিন নন, টেস্টে বর্ষসেরা প্লেয়ার জো রুট (Pic Courtesy- England Cricket Twitter)

আইসিসির (ICC) বিচারে টেস্ট ক্রিকেটের (Test Cricket) বর্ষসেরা প্লেয়ারের তকমা পেলেন, ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট (Joe Root)।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 24, 2022 | 4:30 PM

দুবাই: আইসিসির (ICC) বিচারে টেস্ট ক্রিকেটের (Test Cricket) বর্ষসেরা প্লেয়ারের তকমা পেলেন, ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট (Joe Root)। আইসিসির তরফ থেকে একে একে টি-২০, ওয়ান ডে ও টেস্ট ক্রিকেটে বর্ষসেরা প্লেয়ারদের নাম ঘোষণা করা হচ্ছে। একুশের সেরা টেস্ট প্লেয়ারদের মনোনয়নের তালিকায় জো রুট ছাড়া ছিলেন ভারতের সিনিয়র অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। কিন্তু এই বিভাগেও শিকে ছিড়ল না টিম ইন্ডিয়ার কপালে। রুট-অশ্বিন ছাড়াও টেস্ট ক্রিকেটের বর্ষসেরা প্লেয়ারদের মনোনয়নে ছিলেন, নিউজিল্যান্ডের জোরে বোলার কাইল জেমিসন এবং শ্রীলঙ্কার টেস্ট দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে।

২০২১ সালে ইংল্যান্ড একের পর এক টেস্ট সিরিজে হারলেও, তাদের অধিনায়ক জো রুটের ব্যাট কিন্তু সারা বছর ধরেই জ্বলজ্বল করেছে। এখনও পর্যন্ত ২০২১ সালে ১৫টি ম্যাচে ৬টি সেঞ্চুরিসহ ১৭০৮ রান করেছেন জো রুট। পাশাপাশি এক ক্যালেন্ডার বর্ষে ভিভ রিচার্ডস ও মহম্মদ ইউসুফের পর বিশ্বের তৃতীয় ব্যাটার হিসেবে টেস্টে ১৭০০-র বেশি রান করেন তিনি।

ইংল্যান্ড গত বছর যেখানে একাধিক টেস্টে হেরেছে, সেখানে কিন্তু রুটের রেকর্ড যথেষ্ট ঈর্ষণীয়। ভারতের মাটিতে হোক বা ইংল্যান্ডের সুইং সহায়ক পরিবেশে, কিংবা অস্ট্রেলিয়ার বাউন্সি পিচই হোক না কেন, রুটের ব্যাট কিন্তু প্রতিটি জায়গাতেই বোলারদের চাপে ফেলেছে। তবে শুধু ব্যাট হাতে নয়। বল হাতেও রুট কিন্তু যথেষ্ট প্রভাবশালী। আমদাবাদ টেস্টে পাঁচ উইকেটসহ ২০২১ সালে মোট ১৪টি উইকেট নিয়েছেন তিনি।

আরও পড়ুন: ICC: ওয়ান ডে-তে বর্ষসেরা বাবর আজম, সেরা আম্পায়ার এরাসমাস

আরও পড়ুন: ICC: মেয়েদের বর্ষসেরা স্মৃতি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA