ICC: ওয়ান ডে-তে বর্ষসেরা বাবর আজম, সেরা আম্পায়ার এরাসমাস

গত মরসুম থেকে দুরন্ত ছন্দে রয়েছে পাক অধিনায়ক। টেস্ট হোক আর ওয়ান ডে, টি-টোয়েন্ট--- তাঁর ব্যাটে খরা নেই। গত বছর সব দেশই টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে টি-টোয়েন্টিতেই বেশি ফোকাস করেছিল। তার মাঝেই দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো ওয়ান ডে সিরিজ খেলেছিল পাকিস্তান।

ICC: ওয়ান ডে-তে বর্ষসেরা বাবর আজম, সেরা আম্পায়ার এরাসমাস
ICC: ওয়ান ডে-তে বর্ষসেরা বাবর আজম, সেরা আম্পায়ার এরাসমাস (ছবি: টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 2:27 PM

দুবাই: আইসিসির (ICC) বিচারে ওয়ান ডে ক্রিকেটের বর্ষসেরা প্লেয়ার হলেন বাবর আজম (Babar Azam)। ২০‍২১ সালে যদিও মাত্র ৬টা ওয়ান ডে খেলেছেন তিনি। কিন্তু দুটো আন্তর্জাতিক ওয়ান ডে সিরিজেই পাকিস্তানের (Pakistan) হয়ে যথেষ্ট অবদান রেখেছিলেন ক্যাপ্টেন। সেই কথা মাথায় রেখেই তাঁকে বর্ষসেরা বাছা হল।

গত মরসুম থেকে দুরন্ত ছন্দে রয়েছে পাক অধিনায়ক। টেস্ট হোক আর ওয়ান ডে, টি-টোয়েন্ট— তাঁর ব্যাটে খরা নেই। গত বছর সব দেশই টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে টি-টোয়েন্টিতেই বেশি ফোকাস করেছিল। তার মাঝেই দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিরুদ্ধে দুটো ওয়ান ডে সিরিজ খেলেছিল পাকিস্তান। প্রোটিয়াদের বিরুদ্ধে মোট ২২৮ রান করেছিলেন বাবর। প্রথম ওয়ান ডে ম্যাচে ছিল সেঞ্চুরি। ম্যাচের সেরাও ছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ০-৩ সিরিজ হারলেও ছাপ রেখেছিলেন তিনি। টিমের বাকি ব্যাটাররা যখন ব্যর্থ, তখন মোট ১৭৭ রান করেন। সব মিলিয়ে দুটো সিরিজে ৪০৫ রান করেছিলেন বাবর। গড় ৬৭-৫০।

গত কয়েক বছর ধরে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তান সে ভাবে পারফর্মই করতে পারেনি। অতীতের ছায়াও ছিল না তাদের ক্রিকেটে। বাবরের হাত ধরে যেন গ্রিন আর্মি নতুন করে জেগে উঠছে। টিমকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতে যেমন পারফর্ম করছেন, তেমনই একটা নতুন টিমও খাড়া করছেন, যাঁদের হাত ধরে সাফল্যের স্বপ্ন দেখাতে শুরু করেছে পাকিস্তান। সে দিক থেকে দেখলে পাক ক্রিকেটে এখন তিনি আইকন।

বাবরের পাশাপাশি বর্ষসেরা আম্পায়ার হলেন মারায়িস এরাসমাস (Marais Erasmus)। ভারত-দক্ষিণ আফ্রিকা সফরে আম্পায়ারের ভূমিকায় ছিলেন তিনি। সদ্য ১০০তম টেস্টও খেলিয়েছেন। সেই তাঁকেই বর্ষসেরা আম্পায়ার বাছল আইসিসি।

আরও পড়ুন: ICC World ODI XI: বর্ষসেরা একদিনের দলে ভারতের দুই মেয়ে