ICC World ODI XI: বর্ষসেরা একদিনের দলে ভারতের দুই মেয়ে

ICC World ODI XI: বর্ষসেরা একদিনের দলে ভারতের দুই মেয়ে
একসঙ্গে আইসিসির বর্ষসেরা দলে দুই বন্ধু। PIcs Courtesy: Twitter

২০২১ সালে খুব কোভিড আবহে খুব বেশি একদিনের ম্যাচ খেলেনি ভারত। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি এবং শ্রীলঙ্কায় তাদের বিরুদ্ধে তিনটি। ২০২১ সালে মোট ছটি একদিনের ম্যাচ খেলেছে ভারত।

TV9 Bangla Digital

| Edited By: Prantik Deb

Jan 20, 2022 | 7:00 PM

দুবাই: সাদা বলের ক্রিকেটে ভারত কি প্রাধান্য হারাচ্ছে? পারফরম্যান্স তেমনটা না বললেও আইসিসির (ICC) বর্ষসেরা টিম সেই কথাই বলছে। বুধবার পুরুষ ও মহিলা বিভাগের বর্ষসেরা টি-২০ দল ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। পুরুষদের দলে জায়গা হয়নি বিরাট-রোহিতদের। মেয়েদর বিভাগে একমাত্র জায়গা পেয়েছেন ওপেনার স্মৃতি মন্ধানা। বৃহস্পতিবার আইসিসি পুরুষ ও মহিলা দুই বিভাগেই প্রকাশ করেছে বর্ষসেরা একদিনের দল। মহিলাদের দলে মিতালি রাজ (Mitahli Raj) ও ঝুলন গোস্বামী (Jhulan Goswami) জায়গা করে নিলেও বিশ্বসেরা পুরুষ দলে নেই কোনও ভারতীয় ক্রিকেটার। টি-২০ মতো পুরুষ দলের নেতৃত্বে পাকিস্তানের বাবর আজম (Babar Azam)।

২০২১ সালে খুব কোভিড আবহে খুব বেশি একদিনের ম্যাচ খেলেনি ভারত। ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি এবং শ্রীলঙ্কায় তাদের বিরুদ্ধে তিনটি। ২০২১ সালে মোট ছটি একদিনের ম্যাচ খেলেছে ভারত (India)। তাই পারফরম্যান্সও তেমন আহামরি হওয়ার কথা নয়। তার ওপর শ্রীলঙ্কার বিরুদ্ধে শিখার ধাওয়ানের নেতৃত্বে দ্বিতীয় সারির দল পাঠানো হয়েছি। যারা গিয়েছিলেন তারাও করোনার থাবা থেকে বাঁচতে পারেননি।

বিশ্বসেরা একদিনের দল (পুরুষ): পল স্ট্রিলিং (আয়ারল্যান্ড), ইয়ানম্যান মালান (দক্ষিণ আফ্রিকা), বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক), ভ্যান ডার ডুসেন (দক্ষিণ আফ্রিকা), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুসফিকুর রহিম (বাংলাদেশ), ওয়ানিন্দু হাসারাঙ্গা (শ্রীলঙ্কা), মুস্তাফিজুর রহিম (বাংলাদেশ), সিমি সিং (আয়ারল্যান্ড), দুসমন্ত চামিরা (শ্রীলঙ্কা)

মেয়েদের ক্রিকেটে বরং ভারতের দুই প্রতিনিধি জায়গা করে নিয়েছেন। দুই অভিজ্ঞ মিতালি ও ঝুলন। ব্যাট হাতে মিতালি কোনও সেঞ্চুরি না পেলেও দলের খারাপ সময় বারবার ঝলসে উঠেছে তাঁর ব্যাট। তাই বর্ষসেরা দলে জায়গা করে নিতে অসুবিধে হয়নি মিতালির। অন্যদিকে বল হাতে ঝুলন ২০২১ সালে নিয়েছেন ১৫টি উইকেট।

বিশ্বসেরা একদিনের দল (মহিলা): লিজলে লি (দক্ষিণ আফ্রিকা), অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ট্যামি বিমন্ট (ইংল্যান্ড), মিতালি রাজ (ভারত), হেদার নাইট (ইংল্যান্ড, অধিনায়ক), হায়লি ম্যাথিউস (ওয়েস্ট ইন্ডিজ), মারিজানে কাপ (দক্ষিণ আফ্রিকা), শবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা), ফাতিমা সানা (পাকিস্তান), ঝুলন গোস্বামী (ভারত), অনিসা মহম্মদ (ওয়েস্ট ইন্ডিজ)

আরও পড়ুন : ICC Ranking: অ্যাসেজ জয়ের পুরস্কার, ভারতকে সরিয়ে টেস্ট র‍্যাঙ্কিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA