কোচিং স্টাইলই চাপে ফেলল জাস্টিন ল্যাঙ্গারকে

মরসুমের শেষে ল্যাঙ্গারের কাজের একটি রিপোর্ট পেশ করা হয়েছে। যেখানে মতামত জানিয়েছেন অজি ক্রিকেটাররা ও অন্যান্য স্টাফরা। সেই রিপোর্টে পরিস্কার জানানো হয়েছে, ল্যাঙ্গারের কোচিংয়ের ধরণে পরিবর্তন আনতে হবে।

কোচিং স্টাইলই চাপে ফেলল জাস্টিন ল্যাঙ্গারকে
সৌজন্যে-ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটার
Follow Us:
| Updated on: May 27, 2021 | 3:44 PM

সিডনি: অস্ট্রেলিয়ার (Australia) হেড কোচ (Head Coach) জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer) বর্তমানে খুবই চাপে রয়েছেন। ঘরের মাঠে ভারতের (India) কাছে সিরিজ হারার পরই, তাঁর কোচিংয়ের ধরণ নিয়ে নানা মন্তব্য উঠে এসেছিল। যেখানে ক্রিকেটার থেকে সামিল ছিলেন কোচিং স্টাফরাও। মরসুমের শেষে ল্যাঙ্গারের কাজের একটি রিপোর্ট পেশ করা হয়েছে। যেখানে মতামত জানিয়েছেন অজি ক্রিকেটাররা ও অন্যান্য স্টাফরা। সেই রিপোর্টে পরিস্কার জানানো হয়েছে, ল্যাঙ্গারের কোচিংয়ের ধরণে পরিবর্তন আনতে হবে।

সিডনি মর্নিং হেরল্ডের এক খবরে বলা হয়েছে, ৪০ জন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফ ল্যাঙ্গারের কোচিং স্টাইলের বিরুদ্ধে সোজাসাপ্টাভাবে পরিস্কার বার্তা দিয়েছেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন কোচ ড্যারেন লেম্যান ২০১৮ সালে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ার পর, চার বছরের চুক্তিতে সই করেন ল্যাঙ্গার। এই বছরই ল্যাঙ্গারের চুক্তি শেষ হওয়ার কথা। তিনি এই রিপোর্ট দেখে কী সিদ্ধান্ত নেন, তার ওপর নির্ভর করছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাঁর সঙ্গে নতুন চুক্তি করবে কিনা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) জাতীয় দলের পরিচালক বেন অলিভার এক বিবৃতিতে বলেছেন, “গত বিশ্বকাপ ও ২০১৯ সালের অ্যাশেজে দলের ভালো পারফম্যান্সের সঙ্গে এর কোনও যোগসূত্র নেই। এটি মাঠে ও মাঠের বাইরে উন্নতি করার জন্য আমাদের প্রতিশ্রুতির একটি অংশ। আমরা আশা করি, আসন্ন টি-২০ বিশ্বকাপ ও অ্যাশেজের জন্য দলের প্রস্তুতিতে এটি সাহায্য করবে।”

আরও পড়ুন: ৫৯ এ পা দিলেন রবি শাস্ত্রী