IPL 2022: একটা দুর্দান্ত মরসুম উপহার দেওয়ার জন্য তৈরি কেকেআর, বলছেন ভেঙ্কটেশ

Venkatesh Iyer Excusive Interview: আইপিএলের প্রথম ম্যাচের আগে তৈরি নাইট শিবির। সেকথাই তুলে ধরলেন কেকেআরের প্রতিভা ভেঙ্কটেশ আইয়ার। বিশেষ সাক্ষাৎকারে জানালেন নাইটদের মনোভাব। তুলে ধরা হল প্রথম ম্যাচের আগে ও নতুন মরসুম শুরু করতে গিয়ে কী ভাবছে ভেঙ্কি ও কেকেআর।

IPL 2022: একটা দুর্দান্ত মরসুম উপহার দেওয়ার জন্য তৈরি কেকেআর, বলছেন ভেঙ্কটেশ
IPL 2022: একটা দুর্দান্ত মরসুম উপহার দেওয়ার জন্য তৈরি কেকেআর, বলছেন ভেঙ্কটেশImage Credit source: KKR Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2022 | 12:58 PM

কলকাতা: আজ, শনিবার রাতে আইপিএলের (IPL 2022) বোধন। আর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) ও চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। অধীর আগ্রহে আইপিএলপ্রেমীরা এই দিনটার জন্য অপেক্ষা করে রয়েছে। গত বার অল্পের জন্য কাপের স্বাদ পায়নি নাইটরা। ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক ইওন মর্গ্যান কেকেআরকে তৃতীয় বার ট্রফি দিতে পারেনি। অন্যদিকে চেন্নাইয়ের ‘থালা’ মহেন্দ্র সিং ধোনি চতুর্থবার ইয়েলোব্রিগেডকে ট্রফি তুলে দিয়েছিল। তবে এ বারের টুর্নামেন্টে নেই মর্গ্যান। রয়েছেন মাহি। কিন্তু আর ক্যাপ্টেন্সির দায়িত্বে নেই। নেতৃত্বের ব্যাটন তিনি তুলে দিয়েছেন রবীন্দ্র জাডেজার হাতে। অন্যদিকে নাইটবাহিনীর নেতৃত্ব দেওয়া হয়েছে শ্রেয়স আইয়ারের হাতে। ফলে আজ আইপিএল-১৫ -র উদ্বোধনী ম্যাচেই দুই নতুন নেতার লড়াইয়েও নজর থাকবে। আইপিএলের প্রথম ম্যাচের আগে তৈরি নাইট শিবির। সেকথাই তুলে ধরলেন কেকেআরের প্রতিভা ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। বিশেষ সাক্ষাৎকারে জানালেন নাইটদের মনোভাব। তুলে ধরা হল প্রথম ম্যাচের আগে ও নতুন মরসুম শুরু করতে গিয়ে কী ভাবছে ভেঙ্কি ও কেকেআর।

গত বারের ফাইনালে চেন্নাইয়ের কাছে হেরেছিল নাইটরা। ফলে এ বারের টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেই কী বদলার ম্যাচ হতে চলেছে?

ভেঙ্কটেশ আইয়ার: বদলার কোনও ব্য়াপার নেই। নতুন মরসুমে নতুন শুরু করতে চলেছি আমরা। তাই আমরা জয় দিয়ে যাত্রা শুরু করতে চাই। আর সিএসকে খুব জনপ্রিয় দল। আমরা চেষ্টা করব আমাদের সেরাটা দিয়ে প্রথম ম্যাচটা জিতে নিতে।

টুর্নামেন্টে ৬ বারে মধ্যে ৫ বার কেকেআর উদ্বোধনী ম্যাচে জিতেছে। এক বার সিএসকের কাছেই হেরেছিল। ফরম্যাট বদলেছে, ফলে এই মরসুমের লক্ষ্যটা কী?

ভেঙ্কটেশ আইয়ার: চ্যাম্পিয়ন হওয়ার সামনে এসে সেটা হতে না পারের একটা আক্ষেপ তো রয়েছেই। কারণ আমরা ট্রফির খুব কাছে ছিলাম। বিশেষ করে পয়েন্ট টেবলের ৭ নম্বর থেকে দ্বিতীয় পর্বে গিয়ে রানার্স আপ হয়েছিলাম। তাই ট্রফি না পাওয়ার আক্ষেপটা তো রয়েছেই। কিন্তু গত মরসুমটা সব মিলিএ বেশ ভালোই কেটেছে। আর এ বার প্রতিটা দলই একটা নতুন যাত্রা শুরু করতে চলেছে। আমরাও নতুন সফর শুরু করব। আর এই সফরের শুরুটা আমরা ভালো করতে চাই।

গত মরসুম আর এই মরসুমে সিএসকে টিমের দিকে লক্ষ্য করলে দেখা যাবে, আইপিএল-১৪-তে যে প্লেয়াররা ধোনির দলে ছিলেন, তাঁদের মধ্যে থেকে ১৩ জন এ বারও চেন্নাইতে রয়েছে। বেশ ধারাবাহিক দল চেন্নাই। তাই ইয়েলোব্রিগেডের ছন্দ ভাঙার জন্য কেকেআরের কাছে কোনও বিশেষ পরিকল্পনা কী রয়েছে?

ভেঙ্কটেশ আইয়ার: কেকেআর নিজের কোর গ্রুপটা ফিরিয়ে আনার চেষ্টা করেছে। আমাদের দলে ভারসাম্য রয়েছে। প্রত্যেকে ভালো করলে কম্পিলমেন্ট দেয়। চেন্নাই যেমন আইপিএলে বেশ ধারাবাহিক, কেকেআরও এই টুর্নামেন্টের জন্য বেশ ভালো প্রস্তুতি নিয়েছে। আমি আশাবাদী এ বার কেকেআর অন্য দলগুলোকে বেশ কড়া টক্কর দেবে।

কেকেআর হ্যায় তৈয়ার… ভেঙ্কির এই মরসুম ও প্রথম ম্যাচের জন্য প্রস্তুতি কেমন?

ভেঙ্কটেশ আইয়ার: প্রতিবার যেমন প্রস্তুতি নিই, সেটাই এ বারও নিয়েছি। বেসিক থেকে শুরু করেছি। প্রতিটা প্লেয়ারের বেসিক ঠিক রাখাটা আসল কাজ। আইপিএল হোক বা অন্য যে কোনও টুর্নামেন্টের ক্ষেত্রে বেসিকটা থেকে ঠিক প্রস্তুতি শুরু করা দরকার। আমার দলে যে ভূমিকা রয়েছে, তাতে কাজ করার জন্য আমি আমার কোচেদের সঙ্গে আলোচনা করছি।

চেন্নাইয়ের এমন একজন বোলার যার বিরুদ্ধে ভেঙ্কি খেলা পছন্দ করেন এবং এমন একজন বোলার যাঁকে খেলতে চান না?

ভেঙ্কটেশ আইয়ার: আমি চেন্নাইয়ের এমন এক বোলারের কাছে খেলতে চাই, তিনি হলেন রবীন্দ্র জাডেজা। দুর্দান্ত বোলার। ওকে খেলাটা বেশ কঠিন এবং চ্যালেঞ্জিং। আর কোনও বোলারের বিরুদ্ধে খেলতে চাই না, এমন মনোভাবটাই আমি নিয়ে আসিনি। কারণ সেটা হলে, মনে হয় আমি ঠিক মতো প্রস্তুতি নিতে পারিনি। যে কোনও বোলারের জন্যই আমি তৈরি।

ফ্যানেরা নতুন যুগে কেকেআরের কাছ থেকে কী প্রত্যাশা রাখতে পারে?

ভেঙ্কটেশ আইয়ার: কেকেআরের কাছ থেকে সমর্থকরা পজিটিভিটির আশা রাখতে পারে। ব্র্যান্ড অফ ক্রিকেটকেও সেই তালিকায় রাখতে পারে। কারণ আমাদের নেতাই ভীষণ আগ্রাসী। পাশাপাশি বেশ গোছালও (শ্রেয়স আইয়ার)। ফলে আমার মনে হয় ফ্যানেরা কেকেআরের কাছ থেকে এমন একটা মরসুম পেতে চলেছে যার জন্য তারা গর্ববোধ করবে। আর আমাদেরও আপনাদের সমর্থন প্রয়োজন। সব সময় পাশে থাকবেন।

আরও পড়ুন: IPL 2022 KKR Fixtures: আইপিএলের বোধনের দিন দেখে নিন এ বারের টুর্নামেন্টে কেকেআরের সূচি