Kolkata Knight Riders: আইপিএলের আগে আরও বিপাকে কেকেআর, নেই দুই বড় তারকা

IPL 2023: আইপিএল আসছে বলে কথা! বিউগল বেজে ওঠার ঠিক আগেই কেকেআরে করুণ সুর। একে শ্রেয়সে রক্ষা নেই দোসর আরও দুই।

Kolkata Knight Riders: আইপিএলের আগে আরও বিপাকে কেকেআর, নেই দুই বড় তারকা
আইপিএলের আগে আরও বিপাকে কেকেআর, নেই দুই বড় তারকাImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 7:55 PM

নয়াদিল্লি: আর দু’সপ্তাহও হাতে নেই। শেষ বেলার প্রস্তুতিতে ব্যস্ত সব টিম। টপ অর্ডার, বোলিং ইউনিট, অলরাউন্ডার এবং তুরুপের তাস হিসেবে কাদের ব্যবহার করা যায় তা নিয়ে চলছে স্ট্র্যাটেজি। আইপিএল আসছে বলে কথা! বিউগল বেজে ওঠার ঠিক আগেই কেকেআরে করুণ সুর। একে শ্রেয়সে রক্ষা নেই দোসর আরও দুই। চোটের কারণে, নাইটদের ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারকে হয়তো এই আইপিএলে (IPL) পাওয়াই যাবে না। এই ধাক্কা সামলে দিতে পারেন কয়েকজন। মুশকিল হচ্ছে যাঁরা এই কাজ করতে পারেন তাঁদেরই কাউকে কেকেআর হয়তো মিস করবে। আন্তর্জাতিক ডিউটির জন্য দুই কার্যকর ক্রিকেটারকে শুরুর কয়েকটা ম্যাচে পাচ্ছে না নাইটরা। যা আরও চাপ বাড়িয়ে দিচ্ছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla-র এই প্রতিবেদনে।

বাংলাদেশের অলরাউন্ডার সাকিব অল হাসান (Shakib Al Hasan) এবং উইকেটকিপার ব্যাটার লিটন দাসকে (Litton Das) আইপিএলের শুরুর দিকের কয়েকটা ম্যাচে পাবে না কেকেআর। বাংলাদেশ বোর্ডের তরফে আইপিলে খেলার ছাড়পত্র দেওয়া হয়নি এই দুই ক্রিকেটারকে। কারণ ওই সময় আয়ারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে বাংলাদেশের। যার ফলে জাতীয় দলের ডিউটিতে থাকার জন্য সাকিব-লিটনকে আইপিএলে খেলার অনুমতি দেয়নি বিসিবি।

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান দীর্ঘদিন ধরে কেকেআরে খেলেছেন। গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করেছেন। ফলে তাঁকে এই মরসুমে বড় দায়িত্ব দেওয়ার কথা কিং খানের দলের ভাবনায় ছিল। জানা গিয়েছিল, শ্রেয়সকে যদি চোটের কারণে কেকেআর না পায়, তা হলে সাকিবের ওপর দলের ক্যাপ্টেন্সির দায়িত্ব দেওয়া হতে পারে। এ বার বাংলাদেশ বোর্ডের তরফে সাকিব আইপিএলে খেলার সবুজ সংকেত না পাওয়ায় নাইট শিবিরকে ক্যাপ্টেনের বিকল্প থেকে সাকিবকে বাদ দিতে হবে। লিটন দাসকে এ বারের নিলামে কিনেছিল কেকেআর। সাকিবের পাশাপাশি তাঁকেও আইপিএলের শুরুর দিকে নাইটরা না পেলে, তা এক প্রকার বড় ধাক্কা হতে চলেছে। প্রসঙ্গত, ১ এপ্রিল মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়েছে কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ।

আইপিএল-২০২৩ এর জন্য কেকেআরের স্কোয়াড – শ্রেয়স আইয়ার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, অনকূল রায়, হর্ষিত রানা, লকি ফার্গুসন, নীতীশ রানা, রহমানুল্লা গুরবাজ, রিঙ্কু সিং, শার্দূল ঠাকুর, সুনীল নারিন, টিম সাউদি, উমেশ যাদব, বরুণ চক্রবর্তী, ভেঙ্কটেশ আইয়ার, সাকিব আল হাসান, ডেভিড উইজে, বৈভব অরোরা, মনদীপ সিং, লিটন দাস, কুলবন্ত কেজরোলিয়া ও সূয়াশ শর্মা।