টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহেলাকে পরামর্শদাতা করল শ্রীলঙ্কা

মাহেলার মস্তিষ্ককে কাজে লাগাতে চায় তাঁর দেশ। এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, মাহেলাকে নতুন ভূমিকায় পাওয়া যাবে। ওর উপস্থিতিতে শ্রীলঙ্কা টিমের অনেক উপকার হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহেলাকে পরামর্শদাতা করল শ্রীলঙ্কা
টি-টোয়েন্টি বিশ্বকাপে মাহেলাকে পরামর্শদাতা করল শ্রীলঙ্কা (সৌজন্যে-শ্রীলঙ্কা ক্রিকেট টুইটার)

কলম্বো: তিনি নাকি বিরাট কোহলিদের (Virat Kohli) কোচ হওয়ার প্রস্তাব পেয়েছেন। যা নিয়ে ব্যাপক হইচই শুরু হলে মাহেলা জয়বর্ধনে (Mahela Jayawardene) টুইটারে লিখেছিলেন, তাঁকে নিয়ে যেন অকারণে গুজব ছড়ানো না হয়। সেই তিনিই এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় শ্রীলঙ্কা টিমের পরামর্শদাতা হলেন।

ক্রিকেট ছাড়ার পর কোচ হিসেবে নিজেকে ক্রমশ মেলে ধরেছেন মাহেলা। বিশেষ করে কুড়ি-বিশের ক্রিকেটে দারুণ সফল তিনি। কোচ হওয়ার পর মুম্বই ইন্ডিয়ান্সকে দু’বার ট্রফি জিতিয়েছেন। হান্ড্রেডের প্রথম এডিশনেই চ্যাম্পিয়ন করেছিলেন তাঁর টিমকে। মাহেলার মস্তিষ্ককে কাজে লাগাতে চায় তাঁর দেশ। এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানিয়েছে, মাহেলাকে নতুন ভূমিকায় পাওয়া যাবে। ওর উপস্থিতিতে শ্রীলঙ্কা টিমের অনেক উপকার হবে।

২০১৪ সালে শ্রীলঙ্কা টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। তার পর থেকে ওই দেশের ক্রিকেটের মান বেশ পড়েছে। প্রতিভাবান ক্রিকেটারের অভাব যেমন, তেমনই নতুন প্রজন্ম উঠে আসছে না। যে কারণে অনূর্ধ্ব ১৯ শ্রীলঙ্কা টিমেরও কোচ করা হয়েছে তাঁকে। ভারতের হয়ে যে কাজটা করেন রাহুল দ্রাবিড়, সেই ভূমিকাতেই তাঁকে দেখতে চায় লঙ্কান ক্রিকেট বোর্ড। মাহেলাও জুনিয়র ক্রিকেটারদের নিয়ে কাজ করতে বেশি আগ্রহী। পাশাপাশি এটাও সত্যি যে, মাহেলাকে শ্রীলঙ্কার পরবর্তী কোচ হিসেবেও দেখা যেতে পারে। ক্রিকেট কেরিয়ারে ব্যাটসম্যান হিসেবে যেমন সুনাম ছিল, তেমনই ঠান্ডার মাথার প্লেয়ার হিসেবেও বিখ্যাত ছিলেন। যাঁর ক্রিকেট বুদ্ধি প্রশংসা পেত। সেটাকেই কাজে লাগাতে চাই শ্রীলঙ্কা।

আরও পড়ুন: SRH vs PBKS LIVE Score, IPL 2021: টসে জিতে রাহুলদের ব্যাট করতে পাঠালেন উইলিয়ামসন

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla