Ravindra Jadeja: জাডেজায় মুগ্ধ অজি স্পিনার, নিলেন পরামর্শ

Border Gavaskar Trophy 2023: রবীন্দ্র জাডেজা তাঁর পছন্দের ক্রিকেটার। সেই তাঁদের কাছেই পেলেন মূল্যবান পরামর্শ। ম্যাথিউ কুহনেম্যানকে কী বললেন জাডেজা?

Ravindra Jadeja: জাডেজায় মুগ্ধ অজি স্পিনার, নিলেন পরামর্শ
জাডেজায় মুগ্ধ অজি স্পিনার, নিলেন পরামর্শImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 1:28 PM

আমেদাবাদ: স্বপ্নের অভিষেক। অজি স্পিনার ম্যাথিউ কুহনেম্যানের (Matthew Kuhnemann) ক্ষেত্রে এই কথাই এখন বলতে হবে। ভারতে প্রথম বার খেলতে এসে দারুণ সফল তিনি। প্রথম ভারত সফরে তিনটি টেস্ট খেলে ৯টি উইকেটও পেলেন। এ যেন এক প্রাপ্তির সফর। নিজেকে মেলে ধরার পাশাপাশি নিজের পছন্দের অলরাউন্ডারদের সঙ্গে বাইশ গজ ভাগ করার অভিজ্ঞতাও অর্জন করলেন তিনি। রবীন্দ্র জাডেজা (Ravindra Jadeja), রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এই দুজনেই তাঁর পছন্দের ক্রিকেটার। জাডেজা এবং অশ্বিনের বিরুদ্ধেই খেলেছেন তিনি। খুব কাছ থেকে দেখেছেন এই দুই ভারতীয় অলরাউন্ডারকে। এ বার সেই অভিজ্ঞতা তুলে ধরলেন কুহনেম্যান। জাডেজায় মুগ্ধ হয়ে কী বললেন তিনি? বিস্তারিত জেনে নিন TV9Bangla -র এই প্রতিবেদনে।

নাগপুরে প্রথম টেস্টে লজ্জার হারের পর দলে এসেছিলেন কুহনেম্যান। তার পরের তিনটি টেস্টেই খেলেছেন। তিনি দলে আসার পরই বোলিং ধারালো হয়ে উঠেছিল অজিদের। যদিও দ্বিতীয় টেস্টেও হেরে যায় অস্ট্রেলিয়া। তবে সেই ম্যাচে বল হাতে মজবুত দেখায় কুহনেম্যানকে। প্রথম ভারত সফরে তিনটি টেস্টে ৯টি উইকেট নেন তিনি। এর মধ্যে ৬টি উইকেটই আসে তৃতীয় টেস্টে, ইন্দোরের পিচ থেকে। এ সব তো সবার জানা। সিরিজ শেষে নিজের পছন্দের অলরাউন্ডারের সঙ্গে কথা বলে অভিভূত তিনি।

২৬ বছর বয়সী এই স্পিনার বলেছেন, “জাডেজার সঙ্গে হয়তো মাত্র ১৫ মিনিট কথা হয়েছে, এইটুকু সময়েই আমরা যা যা সম্ভব সব নিয়েই আলোচনা করেছি। জাডেজা আমাকে বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছে। ঘরের মাঠে এবং উপমহাদেশীয় আবহাওয়ায়, পিচে খেলার জন্যও আমাকে পরামর্শ দিয়েছে। প্রয়োজন মনে হলে যে কোনও সময় নির্দ্বিধায় ওর সঙ্গে যোগাযোগ করতে পারি, এমন আশ্বাসও দিয়েছে। এমনকি আমাকে ইনস্টাগ্রামে মেসেজও করেছে। জাডেজা আর নাথন লিয়ঁ সঙ্গে ওই আলোচনাটা খুবই ফলপ্রসু ছিল।” কুহনেম্যান বলেন, তাঁর পাশাপাশি টড মারফির, লিয়ঁর পারফরম্যান্স দেখেও মুগ্ধ হয়েছেন জাডেজা।

এই সিরিজের পর হয়তো অস্ট্রেলিয়া টিমে পাকাপোক্ত জায়গা করে নেবেন ম্যাথিউ কুহনেম্যান। উপমহাদেশীয় সফরে তিনি হয়তো অবশ্যই ডাক পাবেন। জুন মাসে ইংল্যান্ডের ঘরের মাঠে অ্যাসেজ সিরিজ রয়েছে। সেই সিরিজেও ডাক পেতে পারেন তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আবার মুখোমুখি হতে চলেছে ভারত এবং অস্ট্রেলিয়া। হয়তো তখনও টিমে দেখা যাবে তাঁকে।