গাব্বাতেও কটূক্তি শুনলেন সিরাজ-সুন্দর

গাব্বার ২১৫ ও ২১৬ সেকশনের সামনে ফিল্ডিং করার সময় কিছু সমর্থক টানা খারাপ ভাষা ব্যবহার করেছেন মহম্মদ সিরাজ ও ওয়াশিংটন সুন্দরের উদ্দেশে।

গাব্বাতেও কটূক্তি শুনলেন সিরাজ-সুন্দর
গাব্বাতেও কটুক্তি শুনলেন সিরাজ-সুন্দর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 15, 2021 | 5:49 PM

ব্রিসবেন: সিডনির মতো না হলেও অস্ট্রেলিয়ার বিভীষিকা ব্রিসবেনেও (Brisbane) তাড়া করল ভারতীয় টিমকে। চতুর্থ টেস্টের প্রথম দিন বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময় কটূক্তি শুনতে হল মহম্মদ সিরাজ (Mohammad Siraj) ও ওয়াশিংটন সুন্দরকে (Washington Sundar)।

সিডনিতে বর্ণবিদ্বেষের শিকার হয়েছিলেন বুমরা ও সিরাজ। এ নিয়ে অভিযোগ জমা করেছিল বিসিসিআই। ব্রিসবেনে অবশ্য তেমন না হলেও আপত্তিকর কথাই শুনতে হয়েছে। গাব্বার ২১৫ ও ২১৬ সেকশনের সামনে ফিল্ডিং করার সময় কিছু সমর্থক টানা খারাপ ভাষা ব্যবহার করেছেন তাঁদের জন্য।

গ্যালারির ওই অংশে বসে থাকা কেট নামের এক সমর্থক বলেছেন, ‘আমার পিছনে বসে থাকা কিছু ছেলে টানা ওদের দু’জনকে কটূক্তি করেই যাচ্ছিল। সিডনিতে যে ভাবে টার্গেট করা হয়েছিল সিরাজকে, এখানেও ঠিক ওই ভাবেই শুরু হয়েছিল ব্য়াপারটা।’

আরও পড়ুন: টিমে থাকাটা মান বাড়িয়েছে: ওয়াশিংটন সুন্দর

সিডনির গ্যালারির বিরুদ্ধে বরাবরই নানান অভিযোগ উঠে থাকে। ব্রিসবেনও যে সেই পথে হাঁটবে, তা ভাবতে পারেনি ভারত। সিরিজ এখন ১-১। ব্রিসবেন টেস্ট জিতে সিরিজ পকেটে পুরতে মরিয়া অস্ট্রেলিয়া। যে কারণে চতুর্থ টেস্ট নিয়ে ব্য়াপক আগ্রহ রয়েছে অস্ট্রেলিয়ায়। আর তাই ভারতীয় ক্রিকেটারদের চাপে রাখার চেষ্টা করছে গ্যালারিও।

অনেকে কিন্তু গাব্বার গ্যালারির ঘটনাকে কাকতালীয় বলে মনে করছেন না। কেট যেমন বলেইছেন, ‘যে ভাবে পুরো ব্যাপারটা চলছিল, তাতে ওই ঘটনাটাকে আমার অন্তত কাকতালীয় বলে মনে হয়নি। একটা সময় ব্যাপারটা সীমার বাইরেও চলে যাচ্ছিল। এবং বোঝাই যাচ্ছিল, ইচ্ছাকৃত ভাবেই করা হচ্ছে।’

আরও পড়ুন: লাবুসেনের সেঞ্চুরিতে চাপ কাটাল অস্ট্রেলিয়া

ভারতীয় টিম ম্যানেজমেন্ট এ নিয়ে এখনও সরকারি ভাবে কোনও অভিযোগ দায়ের করেনি। তবে এই ঘটনা যদি ধারাবাহিক ভাবে ঘটতে থাকে, তা হলে হয়তো হালকা নেবে না বিসিসিআই।