Mohammed Shami: রোনাল্ডোর ভক্তকে কেন সতর্ক করলেন মহম্মদ সামি?

IND vs AUS, ODI: সিআর সেভেনের মস্ত ভক্ত। তাই উইকেট পাওয়ার পর রোনাল্ডোর মতো সেলিব্রেট করেন মহম্মদ সিরাজ। কিন্তু তাতে কেন ঘোর আপত্তি মহম্মদ সামির?

Mohammed Shami: রোনাল্ডোর ভক্তকে কেন সতর্ক করলেন মহম্মদ সামি?
রোনাল্ডোর ভক্তকে কেন সতর্ক করলেন মহম্মদ সামি?Image Credit source: BCCI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 4:42 PM

মুম্বই: নিজের ইউনিক স্টাইলর কারণে বিশ্ব জুড়ে বহু মানুষ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) ভক্ত। বিশেষত গোল করার পর তাঁর ‘সিউউউ’ সেলিব্রেশন সবাই উপভোগ করেন। উইকেট নেওয়ার পর একই ভাবে সেলিব্রেট করেন ভারতের পেসার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। ব্যাটারদের বোল্ড আউট করার পরেই ‘সিউউউ’ ভঙ্গিতে লাফিয়ে ওঠেন তিনি। কিন্তু এ হেন ‘সেলিব্রেশন’ একদমই পছন্দ করছেন না ভারতের আর এক পেসার মহম্মদ সামি (Mohammed Shami)। ম্যাচের পর সিরাজের সঙ্গে কথোপকথনের সময়, তাঁকে এ রকম উদযাপন না করার পরামর্শ দিলেন তিনি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৯ রানের টার্গেট তাড়া করে প্রথম ওডিআই জিতেছে ভারত। সিরাজ এবং সামি দু’জনই তিনটি করে উইকেট নিয়েছেন। কিন্তু সিরাজের এই উদযাপনে সামির আপত্তি কেন? তিনি কেনই বা চান না সিরাজ এ ভাবে উচ্ছ্বাস প্রকাশ করুন? বিস্তারিত জেনে নিন TV9 Bangla র এই প্রতিবেদনে।

ম্যাচের পর বিসিসিআই টিভিতে সিরাজের ইন্টারভিউ নিয়েছেন সামি। সিরাজের কাছে রোনাল্ডোর মতো সেলিব্রেট করার কারণ জানতে চান সামি। তার উত্তরে সিরাজ বলেন, “আমি রোনাল্ডোর বড় ফ্যান। তাই ওর মতোই সেলিব্রেট করি। যখনই কোনও ব্যাটারকে বোল্ড করি, কেবল মাত্র তখনই এটা করি। কিন্তু যখন ক্যাচ আউট হয় তখন এমন করি না।” এই কথা শুনে সামি বলেন, “তোমাকে একটি উপদেশ দিই। তুমি রোনাল্ডোর ফ্যান, ভালো কথা। তবে একজন ফাস্ট বোলার হয়ে তোমার কখনওই উচিত নয় ও ভাবে লাফিয়ে উঠে সেলিব্রেট করা।”

এই ম্যাচে প্রবল দাবদাহের মধ্যেও তিনটি উইকেট নিয়েছেন সামি। সে নিয়ে তাঁকে প্রশ্ন করেন সিরাজ। উত্তরে সামি বলেন, “টিম মিটিংয়ে যে রকম প্ল্যান করা হয়েছিল, সে ভাবেই বল করার চেষ্টা করেছি। প্রথম দিকে ভালোই গরম ছিল, সেটা তুমিও বুঝতে পেরেছিলে। তবে পরে অবশ্য গুমোট ভাবটা কেটে যাওয়ার পর বোলিং করতে অসুবিধা হয়নি।” সিরাজ এবং সামির অনবদ্য বোলিংয়ে মাত্র ১৮৮ রানে শেষ হয়ে যায় অজিদের ইনিংস। ১৮৯ রান তুলতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ভারত। সেই প্রসঙ্গে সিরাজ বলেন, “প্রথমে মনে হচ্ছিল ম্যাচটি একদম শেষ অবধি যাবে। আকর্ষণীয় একটা ম্যাচ হবে। জাডেজা এবং রাহুলের ১০০ রানের পার্টনারশিপটা সত্যিই অনবদ্য ছিল।”

অন্য দিকে, টেস্টে প্রবল সমালোচিত হওয়ার পর ওডিআইতে দাপট দেখালেন লোকেশ রাহুল। ব্যক্তিগত ৭৫ রানের ইনিংস খেলে সমালোচকদের পাল্টা উত্তর দিলেন তিনি। তাঁর ব্যাটে ভর করেই অনায়াসেই জয় তুলে নিয়েছে ভারত। রাহুলের পাশাপাশি রবীন্দ্র জাডেজাও ৪৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। মহম্মদ সামির দ্বিতীয় স্পেল, সিরাজের অনবদ্য বোলিং এবং জাডেজার সুবাদে ১৮৮ রানেই থামে অজিদের ইনিংস। শেষমেশ রাহুল এবং জাডেজার ইনিংসের সুবাদেই প্রথম ওডিআইতে জয় তুলে নিয়েছে হার্দিকের নেতৃত্বাধীন ভারত।