CSK, IPL 2023: শুধু ২২ গজে নয়, টুইটারেও ‘জমিয়ে খেলছে’ ধোনির চেন্নাই; পিছনে বিরাট-রোনাল্ডোর দল

Most popular Asian Sports team on Twitter: এপ্রিল মাসে টুইটারে এশিয়ার সবচেয়ে জনপ্রিয় স্পোর্টস টিম ছিল চেন্নাই সুপার কিংস। জনপ্রিয়তার নিরিখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, রাজস্থান রয়্যালস, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আল-নাসের এবং মুম্বই ইন্ডিয়ান্সকে পেছনে ফেলেছে চার বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

CSK, IPL 2023: শুধু ২২ গজে নয়, টুইটারেও 'জমিয়ে খেলছে' ধোনির চেন্নাই; পিছনে বিরাট-রোনাল্ডোর দল
CSK, IPL 2023: শুধু ২২ গজে নয়, টুইটারেও 'জমিয়ে খেলছে' ধোনির চেন্নাই; পিছনে বিরাট-রোনাল্ডোর দল
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 9:30 AM

কলকাতা : চেন্নাই সুপার কিংস নামটার সঙ্গে ওতোপ্রোতভাবে যুক্ত মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। আর ধোনি থাকা মানেই সিএসকে দলটাকে নিয়ে মাতামাতির অন্ত নেই। এ বারের আইপিএলে (IPL 2023) দুরন্ত পারফর্ম করছে মাহির দল। আজ, মঙ্গলবার চিপকে প্রথম কোয়ালিফায়ারেও খেলবে ধোনির ইয়েলোব্রিগেড। মাঠের বাইরেও খেলায় ব্যস্ত সিএসকে। শুধু প্রতিপক্ষ ফ্র্যাঞ্চাইজি নয়, ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) মতো বিশ্বমানের ফুটবলারের দল আল নাসেরকেও জনপ্রিয়তায় পিছনে ফেলে দিয়েছে মহেন্দ্র সিং ধোনির দল। Deportes and Finanzas Report এর সমীক্ষা অনুযায়ী, এপ্রিল মাসে এশিয়ার ক্রীড়া দলগুলির মধ্যে টুইটারে সবথেকে জনপ্রিয় ছিল সিএসকে। চেন্নাই সুপার কিংসের টুইটারে ফলোয়ার সংখ্যা ৯.৯৭ মিলিয়ন। এই তালিকায় অনেকটাই পিছনে রয়েছে রোনাল্ডোর আল নাসের। বিস্তারিত জেনে নিন TV9 Bangla Sports এর এই প্রতিবেদনে।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের জনপ্রিয় ক্লাব আল নাসেরে যোগ দেওয়ার পর থেকে এই ক্লাবের জনপ্রিয়তা বেড়েছে। এক লাফে আল নাসেরের টুইটার, ইন্সটাগ্রামে ফলোয়ারের সংখ্যাও বহুগুণ বেড়েছে। গোটা বিশ্বে রোনাল্ডোর ফ্যানেরা ছড়িয়ে। কিন্তু আইপিএলের মরসুমে তাঁর দলের জনপ্রিয়তাও ছাপিয়ে গেল মাহির চেন্নাই।

আইপিএলের মরসুমে একাধিক ফ্র্যাঞ্চাইজির টুইটার ফলোয়ার্স বেড়েছে। Deportes and Finanzas Report এর সমীক্ষা অনুযায়ী, এপ্রিল মাসে এশিয়ার ক্রীড়া দলগুলির মধ্যে টুইটারে সবচেয়ে বেশি ফলোয়ার্সের তালিকায় প্রথম ৩টি স্থানে রয়েছে আইপিএলের তিন ফ্র্যাঞ্চাইজি। এই তালিকায় শীর্ষে ধোনির সিএসকে। দ্বিতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির আরসিবি। ফলোয়ারের দিক থেকে সিএসকের থেকে আরসিবি অনেকটাই পিছিয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফলোয়ার্স ছিল ৪.৮৫ মিলিয়ন। এরপর এই তালিকায় রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। তাদের টুইটার ফলোয়ার্স সংখ্যা ৩.৫৫ মিলিয়ন। চার নম্বরে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর আল নাসের। তাদের টুইটার ফলোয়ার্স সংখ্যা ৩.৫০ মিলিয়ন। এই তালিকায় ৫ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। তাদের টুইটারে ফলোয়ার্স সংখ্যা ২.৩১ মিলিয়ন।