MI vs UPW, WPL 2023: এলিমিনেটর জিতে প্রথম ডব্লিউপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স

দিল্লি ক্যাপিটালস আগেই ফাইনালে পৌঁছে গিয়েছিল। ২৬ মার্চের ফাইনালের জন্য মুম্বই ইন্ডিয়ান্সকে একটু কসরত করতেই হল। ইউপি ওয়ারিয়র্সকে হারিয়ে মেয়েদের প্রিমিয়র লিগের প্রথম সংস্করণের ফাইনালে পা রাখল মুম্বই ইন্ডিয়ান্স।

MI vs UPW, WPL 2023: এলিমিনেটর জিতে প্রথম ডব্লিউপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 24, 2023 | 11:30 PM

মুম্বই: আইপিএলের সবচেয়ে সফল টিম মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। কম গেল না ফ্র্যাঞ্চাইজির ডব্লিউপিএল টিম (WPL 2023)। মেয়েদের প্রিমিয়র লিগের প্রথম থেকে ঘোড়ার মতো ছুটেছে মুম্বইয়ের কন্যেরা। হরমনপ্রীত কৌরের নেতৃত্বে জয়গাঁথা বুনে চলেছিল মুম্বই। শেষদিকে কয়েকটি ম্যাচে পা হড়কালেও হরমনপ্রীত, সাইকা ইশাকদের ফাইনালে ওঠা আটকাল না। মুম্বইকে টুর্নামেন্টে প্রথম হারের স্বাদ দিয়েছিল অ্যালিসা হিলির ইউপি ওয়ারিয়র্স। এলিমিনেটর ম্যাচে সেই ইউপির মুখোমুখি হয় মুম্বই। তবে সেদিনের ফলাফলের পুনরাবৃত্তি ঘটল না। ব্যাটে-বলে উত্তর প্রদেশের ফ্র্যাঞ্চাইজিটিকে ৭২ রানের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে ডব্লিউপিএলের প্রথম সংস্করণের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স। এলিমিনেটর ম্যাচে দুর্ষর্ধ পারফরম্যান্স ইসি ওংয়ের। ডব্লিউপিএলের ইতিহাসে প্রথম হ্যাটট্রিক রইল তাঁর নামের পাশে। ২৬ মার্চের ফাইনাল খেলবে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। ম্যাচের বিস্তারিত TV9 Bangla-য়। 

এলিমিনেটর ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করার পাশাপাশি শুক্রবারের ডিওয়াই পাটিল স্টেডিয়ামের ম্যাচ দেখল টুর্নামেন্টের ইতিহাসের প্রথম হ্যাটট্রিক। ইউপির ইনিংসের ১২তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে উইকেট নেন মুম্বই ইন্ডিয়ান্সের ইসি ওং। তাঁর শিকার কিরণ নভগীরে (৪৩), সিমরন শেখ (০) এবং সোফি এক্লেস্টোন (০)। রেকর্ড গড়ার পাশাপাশি ইসি ওংয়ের ওই একটা ওভার ম্যাচের ভবিষ্যৎ নির্ধারণ করে দেয়। ততক্ষণে ৭টি উইকেট হারিয়ে ফেলে ইউপি। দুটি উইকেট নেন বাংলার সাইকা ইশাক। ম্যাচের প্রথম ও শেষ উইকেটটি নিলেন সাইকা। এদিন মুম্বইয়ের দেওয়ার ১৮৩ রানের টার্গেট তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলেই সাইকা ফেরান শ্বেতা শেরাওয়াতকে (১)। ১১ রানে ফেরেন অধিনায়ক অ্যালিসা হিলি। একমাত্র কিরণ নভগীরের ২৭ বলে ৪৩ রানের ইনিংস ম্যাচ জেতানোর জন্য যথেষ্ট ছিল না। ফল হিসেবে ১৭.৪ ওভারে ১১০ রানেই গুটিয়ে যায় ইউপি।

টস জিতে মুম্বইকে প্রথমে ব্যাট করতে পাঠান ইউপির অধিনায়ক অ্যালিসা হিলি। মুম্বইকে দ্রুত গুটিয়ে দিয়ে ইউপির রান তাড়া করে জয়ের পরিকল্পনায় জল ঢেলে দেন ন্যাট সিবার ব্রান্ট, অ্যামেলিয়া ব্রান্ট, হেইলি ম্যাথুজরা। ৯টি চার ও দুটি ছয়ের সাহায্যে ৩৮ বলে অপরাজিত ৭২ রান সিবার ব্রান্টের। প্রথমদিকে উইকেট ধরে খেলার পর শেষদিকে অ্যামেলিয়া কের ও পূজা বস্ত্রকারদের জুট বেঁধে মুম্বইয়ের স্কোর ১৮২ রানে নিয়ে যান সিবার। বড় স্কোর দেখেই মাথায় হাত পড়ে হিলিদের। পরিকল্পনা খেটে যায় মুম্বইয়ের।