Sandeep Lamichhane: কিশোরীকে ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি, বিশ্বকাপে খেলতে পারবেন সন্দীপ লামিছানে

Men's T20 WC-Nepal Cricket: নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক কিশোরী। অভিযোগ, এক হোটেলে সন্দীপের সঙ্গে দেখা করেছিলেন তিনি। জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে ভক্ত হিসেবেই দেখা করেন। সে সময়ই জোর করে তাঁর শ্লীলতাহানি করেন সন্দীপ, এমনটাই অভিযোগ ছিল। প্রমাণের ভিত্তিতে নেপাল ডিস্ট্রিক্ট কোর্ট সন্দীপ লামিছানেকে ৮ বছরের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করেছিল।

Sandeep Lamichhane: কিশোরীকে ধর্ষণের অভিযোগ থেকে মুক্তি, বিশ্বকাপে খেলতে পারবেন সন্দীপ লামিছানে
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2024 | 2:33 PM

গত কয়েক মাস নেপাল ক্রিকেটে যেন ভালো সময় গিয়েছে, তেমনই অস্বস্তির। প্রথম বার এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছিল নেপাল। গ্রুপ পর্বে ছিটকে গেলেও অনবদ্য পারফর্ম করেছে। তেমনই এশিয়ান গেমস, বিভিন্ন দ্বিপাক্ষিক সিরিজেও দুর্দান্ত ক্রিকেট খেলেছে নেপাল। এ বার বিশ্ব ক্রিকেটের মঞ্চে সুযোগ। মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে নেপাল। তার আগে বিরাট স্বস্তি নেপাল ক্রিকেটে। সবরকম অভিযোগ থেকে মুক্ত প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানে। বিস্তারিত রইল TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

নেপালের লেগ স্পিনার সন্দীপ লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন এক কিশোরী। অভিযোগ, এক হোটেলে সন্দীপের সঙ্গে দেখা করেছিলেন তিনি। জাতীয় দলের ক্রিকেটারের সঙ্গে ভক্ত হিসেবেই দেখা করেন। সে সময়ই জোর করে তাঁর শ্লীলতাহানি করেন সন্দীপ, এমনটাই অভিযোগ ছিল। প্রমাণের ভিত্তিতে নেপাল ডিস্ট্রিক্ট কোর্ট সন্দীপ লামিছানেকে ৮ বছরের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করেছিল।

অভিযোগ ওঠার পরই নেপাল ক্রিকেট বোর্ড সন্দীপকে নির্বাসিত করেছিল। যতক্ষণ না এই কেসের তদন্ত শেষ হচ্ছে এবং তিনি মুক্ত হচ্ছেন, নির্বাসন বহাল থাকবে, এমনই জানিয়েছিল সে দেশের ক্রিকেট বোর্ড। ডিস্ট্রিক্ট কোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে গিয়েছিলেন সন্দীপ লামিছানে। উপযুক্ত প্রমাণের অভাবে সন্দীপ লামিছানেকে মুক্ত করা হয়।

নেপাল সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবেন লেগ স্পিনার সন্দীপ লামিছানে। নেপাল ক্রিকেট বোর্ডও উচ্ছ্বসিত এই খবরে।