IPL: মারুতিতে চড়ে দেখেছিলেন মার্সিডিজের স্বপ্ন, IPL তা পূরণ করেছিল কোন KKR তারকার?

স্বপ্নপূরণ করার জন্য একাধিক ক্রিকেটার কঠোর পরিশ্রম করেন। তারপর যখন কোনও বহুকাঙ্খিত স্বপ্নপূরণ হয়, তার খুশির মাত্রা আলাদাই হয়। একাধিক ক্রিকেটারের উত্থানের নেপথ্য থাকে তাঁদের মা-বাবার সংগ্রাম। কলকাতা নাইট রাইডার্সের এমন এক ক্রিকেটার রয়েছেন, যিনি অতীতে এমন স্বপ্ন দেখেছিলেন। পরবর্তীতে তা পূরণও করেছিলেন।

IPL: মারুতিতে চড়ে দেখেছিলেন মার্সিডিজের স্বপ্ন, IPL তা পূরণ করেছিল কোন KKR তারকার?
IPL: মারুতিতে চড়ে দেখেছিলেন মার্সিডিজের স্বপ্ন, IPL তা পূরণ করেছিল কোন KKR তারকার?
Follow Us:
| Updated on: Apr 25, 2024 | 7:00 AM

কলকাতা: ইচ্ছে থাকলে আকাশ ছোঁয়া যায়। তা অনেক ক্রিকেটার দেখিয়েছেন। স্বপ্নপূরণ করার জন্য একাধিক ক্রিকেটার কঠোর পরিশ্রম করেন। তারপর যখন কোনও বহুকাঙ্খিত স্বপ্নপূরণ হয়, তার খুশির মাত্রা আলাদাই হয়। একাধিক ক্রিকেটারের উত্থানের নেপথ্য থাকে তাঁদের মা-বাবার সংগ্রাম। এক সময় দিল্লির ছেলে নীতীশ রানা (Nitish Rana) স্বপ্ন দেখেছিলেন, মার্সিডিজ কেনার। কিন্তু তাঁর সেই সময় অবস্থা ছিল, ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখার মতো। কিন্তু পরবর্তীতে আইপিএল (IPL) তাঁর সেই স্বপ্নপূরণ করেছে।

সম্প্রতি কেকেআরের তারকা ক্রিকেটার নীতীশ রানা নাইটদের একটি পডকাস্টে তাঁর গাড়ি কেনার গল্প শুনিয়েছেন। কেকেআরের নাইটস ডাগআউট পডকাস্টে নীতীশ রানা বলেন, ‘একটা সময় ছিল যখন আমার বাবার মারুতি ৮০০ ছিল। তিনি বিশেষভাবে সক্ষম ছিলেন। আর আমদের সেই সময় অটোমেটিক গাড়ি বলতে ওটাই কেনার সামর্থ ছিল। এক বার ওই গাড়ি চড়ে যাচ্ছিলাম আমরা, সেই সময় একটা মার্সিডিজ দেখি। আর সত্যি বলতে ওটা আমার খুব পছন্দ হয়েছিল। তখন আমার বাবা অবশ্য বলেছিল, ওটা না দেখতে আর ওই নিয়ে না ভাবতে। কারণ ওটা মার্সিডিজ সত্যিই দামি।’

রানা অবশ্য মার্সিডিজের স্বপ্ন দেখা বন্ধ করেননি। বরং তিনি ঠিক করেন, একদিন মার্সিডিজ কেনার মতো টাকা অর্জন করলেই স্বপ্নপূরণ করবেন। তিনি বলেন, ‘আমি সেই সময় থেকে ঠিক করেছিলাম, যখন আমার কাছে এতটা অর্থ থাকবে যা দিয়ে আমি আমার প্রথম গাড়ি কিনব, সেটা হবে মার্সিডিজ। আর আমি যখন সত্যিই মার্সিডিজ কিনি, সেই মুহূর্তটা আমার এবং আমার মা-বাবার জন্য ভীষণ আবেগপ্রবণ ছিল।’

ক্রিকেটারদের জীবনে চোট-আঘাত লেগেই থাকে। কিন্তু এই চোট আঘাত যখন দিনের পর দিন কোনও ক্রিকেটারকে বাইশ গজ থেকে দূরে রাখে তা হয় আসল কষ্টের। দেশের মাটিতে চলছে ১৭তম আইপিএল। কিন্তু এই টুর্নামেন্টে খেলতে পারছেন না বাঁ হাতি ব্যাটার নীতীশ রানা। যিনি কেকেআরের সহ-অধিনায়ক। গত বারের আইপিএলে শ্রেয়স আইয়ার চোটের কারণে ছিটকে যাওয়ায় নীতীশ রানা কেকেআর টিমকে নেতৃত্ব দিয়েছিলেন। এ বার সেই নীতীশ রানা কেকেআরের হয়ে একটি মাত্র ম্যাচেই খেলেছেন। ইডেনে সেই ম্যাচটি ছিল ২৩ মার্চ, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। তারপর আর চোটের কারণে এ বারের আইপিএলে তিনি খেলতে পারেননি।